জেলা

হুগলি জেলা নিউজ


চিন্তন নিউজ:::— ২৪ জানুয়ারি: ২৩শে জানুয়ারি ২০২১ সকাল ৯ টার সময়ে সবুজের অভিযান, বড়বাজারের মাঠে একটি সংক্ষিপ্ত, ভাবগম্ভীর, অনাড়ম্বর সভার মধ্য দিয়ে উদযাপন করা হল নেতাজী সুভাষচন্দ্র বসুর ১২৫ তম জন্মদিন । একই সঙ্গে শুরু হয়ে গেল সবুজের অভিযান, পরিবেশ আকাদেমি সহ অন্যান্য সহযোগী সংস্থা কর্তৃক বর্ষব্যাপী এই জন্ম উৎসব পালনের কর্মকান্ড । ভ্রাতৃপ্রতিম সংগঠন ইস্পাত সঙ্ঘের প্রতিনিধি পার্থ সিনহা জাতীয় পতাকা উত্তোলন করেন । নেতাজীর প্রতিকৃতির সামনে পুষ্পার্ঘ্য নিবেদন করেন এক এক করে সবুজের অভিযান, পরিবেশ আকাদেমি, ইস্পাত সঙ্ঘ, প্রবীণ নাগরিক অধিকার রক্ষা কমিটি, নারী ক্ষমতায়ন মঞ্চ, শ্রমিক কল্যাণ সমিতি প্রমুখ সংস্থার প্রতিনিধিবৃন্দ । আগামী বছরের জন্য গৃহীত কর্মসূচির একটি সংক্ষিপ্ত রূপরেখা সভায় উপস্থিত করেন পরিবেশ আকাদেমির সভাপতি বিশ্বজিৎ মুখোপাধ্যায় ।

এদিকে জয়দেব ঘোষ ও সায়ঙ্ক মন্ডল একযোগে জানিয়েছেন যে আজ চুঁচুড়াতে চুঁচুড়া আঞ্চলিক কমিটির ডাকে, এস এফ আই ৫০এর উদযাপন এর সূচনা হলো মিছিলের মধ্যে দিয়ে। চুঁচুড়া পিপুলপাতি থেকে ঘড়ির মোড় মিছিলে, আজ মিছিলে প্রায় ১০০ জন নতুন ছাত্র কমরেড পথ হাটে। উপস্থিত ছিলেন ১৯৭০-২০২০ র প্রাক্তনীরা। আগামী কর্মসূচি চুঁচুড়া ঘড়ির মোড়ে ৩০ তারিখ দুপুর ৪ টের সময়, এস এফ আই চুঁচুড়া অঞ্চলিকের পক্ষ থেকে ছাত্র সমাবেশ। প্রধান বক্তা, নেপাল দেব ভট্টাচার্য।

আবার কোন্নগরে কানাইপুর নবগ্রাম লোকাল কমিটির এলাকায় নবান্ন অভিযানকে সামনে রেখে চুড়ান্ত পর্যায়ে দেওয়াল লিখন।। আরও জানা যাচ্ছে১১ফেব্রুয়ারী নবান্ন অভিযানকে কেন্দ্র করে শেওড়াফুলি বড়বেলু শাখায় পথসভা অনুষ্টিত হলো।

হুগলি জেলার বিভিন্ন স্থানে বঙ্গমাতার বীর সন্তান নেতাজী সুভাষ চন্দ্র বসুর ১২৫ তম জন্মবার্ষিকী পালিত হলো।।ভারত মায়ের বীর সন্তান “নেতাজি সুভাষচন্দ্র বোসের ” ১২৫তম জন্ম শত বার্ষিকির শ্রদ্ধাঞ্জলি। দেশপ্রেম দিবস উদযাপন ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশনের পাণ্ডুয়া অঞ্চল কমিটির। উপস্থিত বিধায়ক আমজাদ হোসেন।

ডি ওয়াই এফ আই লোকাল কমিটির উদ্যোগে নেতাজীর ১২৫ তম জন্মবার্ষিকী পালিত হলো বৈঁচী এরিয়া কমিটিতে।। আবার নেতাজীর ১২৫ তম জন্মবার্ষিকীতে শ্রীরামপুর এস এফ আই মাহেশ ইউনিট দেশপ্রেম দিবস হিসাবে পালন করলো শ্রীরামপুর পূর্ব ২০ নং শাখা অফিসে।

সায়ঙ্ক মন্ডল জানান, বলাগড় ১ নং এরিয়া কমিটির নেতাজির ১২৫ তম জন্ম বার্ষিকী পালন ও দেশপ্রেম দিবস পালন উপস্থিত ছিলেন জেলা সম্পাদক কমরেড দেবব্রত ঘোষ ।
এছাড়া মগরা শহীদ স্মৃতি ভবন সহ জেলার বিভিন্ন প্রান্তে নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫তম জন্ম দিবসে তার প্রতি শ্রদ্ধা জানায়ে দেশপ্রেম দিবস পালন করা হয়। কোন্নগর আঞ্চলিক কমিটির উদ্যোগে নেতাজী সুভাষ চন্দ্র বসু’র ১২৫তম জন্মজয়ন্তী উপলক্ষে ‘দেশপ্রেম দিবস’ পালিত হলো আজ ভারতের ছাত্র ফেডারেশন আঞ্চলিক কমিটির দপ্তরের সামনে।
উপস্থিত ছিলেন- এসএফআই রাজ্য কমিটির সদস্য কমরেড অর্ণব দাস, হুগলী জেলা ছাত্র আন্দোলনের প্রাক্তন নেতৃত্ব ও বর্তমানে গণ আন্দোলনের নেতা কমরেড অভিজিৎ চক্রবর্ত্তী, কমরেড কিশলয় ঘোষ সহ অন্যান্য ছাত্র নেতৃবৃন্দ।রিষড়াতেও পালিত হলো নেতাজী সুভাষ চন্দ্র বসু র জন্মদিন যা দেশপ্রেম দিবস হিসেবে পালন করা হচ্ছে।এই উপলক্ষে এস এফ আই রিষড়া পুর্ব এবং বিদ্যাপীঠ হাই স্কুল শাখার বসে আকা প্রতিযোগিতা ওইলিংটন জুট মিল মাঠে
জাতীয় পতাকা উত্তোলন করেন এস এফ আই জেলা কমিটির সদস্য কমরেড সায়ঙ্ক মন্ডল উপস্থিত ছিলেন রিষডা লোকাল কমিঢির সভাপতি শুভম কুমার হেলা ।সংগঠন এর পতাকা উত্তোলন করেন রাজিব চৌধরী ।
অনিকেত হেলা ,সুভাস মন্ডল , অরুন চৌধরী , ইমতিয়াজ , সেইদার , আমির রজা , জেপি অমন সহ অন্যন কমরেড রা উপস্থিত ছিলেন । এদিকেআজ নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫তম জন্মদিবস উপলক্ষে,

এস‌এফ‌আই শ্রীরামপুর পূর্ব আঞ্চলিক কমিটির অন্তর্গত এস‌এফ‌আই মাহেশ ইউনিটের এবং এস‌এফ‌আই উত্তর ইউনিটের উদ্যোগে পতাকা উত্তোলন এবং

অবিলম্বে ২৩শে জানুয়ারি দেশপ্রেম দিবস হিসেবে ঘোষণা করার দাবিতে এস‌এফ‌আই শ্রীরামপুর পূর্ব আঞ্চলিক কমিটির উদ্যোগে কর্মসূচি…

আজ শ্রীরামপুর জুড়ে এস‌এফ‌আই এর উপস্থিতি..এর ই মধ্যে একটা দুঃসংবাদ এ সকলের মন ভারী হয়ে উঠলো। আরামবাগের সালেপুর এক শাখার পাটি সদস্য কমঃ কাঞ্চন বেরা আর আমাদের মধ্যে নেই। এই কঠিন সময়ে লড়াকু কমরেড কে আমরা হারালাম।। কমরেড মন্ডল জানান সিপিআইএম মানকুণ্ড তেলিনীপাড়া এরিয়া কমিটির উদ্যোগে জি বি সভা অনুষ্ঠিত হয়। সভাপতিত্ব করেন কমরেড দেবগোপাল চক্রবর্তী। সোসাল মিডিয়া নিয়ে বক্তব্য রাখেন কমরেড সুমিত সাহা, সংগঠন ও কর্মসূচী সফল করার আহবান জানিয়ে বক্তব্য রাখেন এরিয়া কমিটির সম্পাদক গৌতম সরকার । বর্তমান রাজনীতি প্রসঙ্গএ বলেন জেলা সম্পাদক মণ্ডলীর সদস্য কম তীর্থঙ্কর রায়।

অভ্র বিশ্বাস জানান সকলের কাজের দাবিতে, শিক্ষার দাবিতে, হাল ফেরাও লাল ফেরাও এই দাবীতে। ১১ ই ফেব্রুয়ারি নবান্ন অভিযানের সমর্থনে ডিওয়াইএফআই চন্দননগর পূর্ব ও পশ্চিম আঞ্চলিক কমিটির উদ্যোগে বাগবাজার জিটি রোডে এক বিরাট জনসমাবেশের আয়োজন করা হয়। এই মহতি জনসভায় বক্তব্য রাখেন ডিওয়াইএফআই হুগলি জেলা কমিটির সম্পাদক কমঃ অভিজিৎ অধিকারী, জেলা সম্পাদক মন্ডলীর সদস্য কমরেড ঐক্যতান দাশগুপ্ত। প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন ডিওয়াইএফআই রাজ্য কমিটির সভানেত্রী কমরেড মীনাক্ষী মুখার্জি। এই সভায় সভাপতিত্ব করেন চন্দননগর আঞ্চলিক কমিটির সম্পাদক এবং হুগলি জেলা সম্পাদক মন্ডলীর সদস্য কমরেড গোপাল শুক্লা। এই জনসভায় ছাত্র-যুব মহিলা সাধারণ মানুষদের সাথে সাথে গণতান্ত্রিক শুভবুদ্ধি সম্পন্ন ও খেটে খাওয়া গরিব মেহনতী মানুষের স্বতঃস্ফূর্ত জমায়েত ছিল।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।