জেলা

হুগলি জেলা নিউজ:-


চিন্তন নিউজ:::- ২০ শে জানুয়ারি: চন্ডীতলা ১ ব্লক কৃষক সভা এলাকার শিয়াখালা সন্ধিপুর সুবলহাড়ায় কৃষক সভার সভ্য সংগ্রহ চলছে । উপস্থিত ছিলেন কমরেড সোমনাথ ঘোষ, কিশোর ভট্টাচার্য, সুরজিত মালিক সহ অন্যান্যরা ।

আজ সিঙ্গুরে বাম প্রগতিশীল আন্দোলনের অন্যতম পথিকৃৎ , সিঙ্গুর ডি ওয়াই এফ আইএর প্রতিষ্ঠাতা সম্পাদক কমরেড অসিত নিয়োগী।। আজ উত্তরপাড়ায় প্রয়াত কমরেড অসিত নিয়োগীকে শেষ শ্রদ্ধা নিবেদন করেন শান্তশ্রী চ্যাটার্জী, জ্যোতিকৃষ্ণ চট্টোপাধ্যায়, শ্রুতিনাথ প্রহরাজ, অমর চন্দ্র, সলিল দত্ত ও পৃথ্বীশ ভট্টাচার্য।

এদিকে কমরেড ভোলানাথ মালিক জানিয়েছেন যে কেন্দ্রীয় কৃষি আইন এর বিরুদ্ধে এবং দিল্লি চলমান কৃষক আন্দোলনের সমর্থনে বাংলার। কৃষকদের জ্বলন্ত সমস্যাগুলি সমাধানের দাবিতে ২০ থেকে ২২ জানুয়ারি ,৩ দিনব্যাপী অবস্থান কর্মসূচি , কলকাতা রানী রাসমণি রোডে।

অন্যদিকে কমরেড সোমনাথ ঘোষ জানান গোঘাট এক নম্বর ব্লকের বামপন্থী কৃষক খেতমজুর ও অন্যান্য গণসংগঠনের উদ্যোগে কৃষি আইন বাতিলের দাবিতে ও বিদ্যুৎ সংশোধনী বিল প্রত্যাহার ও দ্রব্যমূল্য বৃদ্ধির বিরুদ্ধে আজকে ভিকদাস থেকে গোঘাট বকুলতলা প্রায় দুই কিলোমিটার পথ ও ৬ টা বুথ ছুঁয়ে বকুলতলাতে শেষ হয় । মিছিলের সূচনা করে বক্তব্য রাখেন দেবু চ্যাটাজী । মিছিলের আগে পঞ্চাশটি সুসজ্জিত মোটরবাইক মিছিলকে এগিয়ে নিয়ে যান। বকুলতলার পথসভাতে সভাপতিত্ব করেন মহ ইয়াসিন।বক্তব্য রাখেন অসিত মুখার্জি, শিবপ্রসাদ মালিক, অরুন পাত্র, ভাস্কর রায ।উপস্থিত ছিলেন তরুণ ঘোষ, স্বপন মণ্ডল, জাকির হোসেন, নিরঞ্জন পন্ডিত, হরপ্রসাদ মন্ডল প্রমুখ ।তিন শতাধিক মানুষ মিছিলে হাঁটেন। রাস্তার ধারে অসংখ্য মানুষ মিছিলকে স্বাগত জানান ।

আগামী ১১ ফেব্রুয়ারি ২০২১ শে রয়েছে নবান্ন অভিযান এবং ৬ ই ফেব্রুয়ারি ২০২১ শিয়াখালা যুব সমাবেশ অনুষ্ঠিত হবে ।। এই উপলক্ষে শিয়াখালা অঞ্চলে চলছে দেওয়াল লিখন।

এই করোনাতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত শৈশব আর ছাত্ররা l এস‌এফ‌আই নেতা প্রতিকুর রহমান আর তার সংগঠন এস এফ আই বহু জায়গাতেই বিনামূল্যে শিক্ষাকেন্দ্র খুলেছে l শিশুদের বিভিন্ন জায়গাতেই শিক্ষার সামগ্রী প্রদান করেছে আর তাদের উৎসবের সময় নতুন জামাকাপড় দিয়েছে l প্রতিকুররা মাঝে মাঝেই রক্তদান শিবির করে আবার জনস্বাস্থ্য শিবির তৈরী করে l


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।