জেলা রাজ্য

হুগলি জেলা সংবাদ


সায়ঙ্ক মন্ডল:-চিন্তন নিউজ:-২ রা জুলাই শ্রীরামপুর:- ভারতের ছাত্র ফেডারেশন হুগলী জেলা কমিটির আহব্বানে আজ শ্রীরামপুরে মাননীয় এসডিও র কাছে ডেপুটেশনে কর্মসূচি সংগঠিত হলো । ভারতের ছাত্র ফেডারেশন হুগলী জেলা কমিটির দাবি লকডাউনের পর সমস্ত বেসরকারি স্কুল গুলোতে তিন মাসের ফিস নেওয়া হচ্ছে। যা একেবারেই অনুচিত এই নিয়ে শ্রীরামপুর পূর্ব আঞ্চলিক কমিটির আগেই সমস্ত স্কুলে ডেপুটেশন দিয়েছিল ।আজ হুগলী জেলা কমিটির পক্ষ থেকে এসডিও কাছে তা বিস্তারিত ভাবে বলেন হুগলী জেলা কমিটির নেতৃবৃন্দ। তারা আরও জানিয়েছেন যে স্কুলে ক্লাস হয়নি তাতে সিলেবাস শেষ হয়নি । এমতাবস্থায় পরীক্ষা নেওয়া যাবে না আগে স্কুলের সিলেবাস শেষ করতে হবে তার পর পরীক্ষা তাও করোনা সময় কোন মতেই নয় । আজ সেই সমস্ত বিষয় এসডিও র কাছে বলেন হুগলী জেলা কমিটির নেতৃবৃন্দ। আজ এই ডেপুটেশনে কর্ম সূচি তে উপস্থিত ছিলেন হুগলী জেলা কমিটির সভাপতি নবনীতা চক্রবর্তী রাজ্য কমিটির সদস্য কমরেড অর্নব দাস হুগলী জেলা সম্পাদক মণ্ডলীর সদস্য তমোঘ্ন ঘোষ রায় সায়ন্তন ঘোষ প্রমুখ নেতৃবৃন্দ।

পেট্রোল-ডিজেলের লাগামহীন মূল্য বৃদ্ধির প্রতিবাদে ত্রিবেণী মনসাতলায় রাস্তা অবরোধসহ বিক্ষোভ কর্মসূচি করে ডি ওয়াই এফ আই ডানলপ-বাঁশবেড়িয়া-চন্দ্রহাটী লোকাল কমিটি। অপরিশোধিত তেলের দাম আন্তর্জাতিক মার্কেট কম হওয়া সত্ত্বেও কেন্দ্রর বিজেপি সরকার টানা ২২দিন ধরে পেট্রোল-ডিজেলের মূল্য বৃদ্ধি করে যাচ্ছে। যার ফলে এই মহামারীর সময় মানুষের জীবন আরো দুর্বিষহ হয়ে উঠেছে। এই বিক্ষোভ কর্মসূচি থেকে দাবি ওঠে অবিলম্বে পেট্রোল – ডিজেলের দাম কমাতে হবে। কর্মসূচিতে উপস্থিত ছিলেন লোকাল কমিটির সম্পাদক রুদ্র চক্রবর্তী, হরিদাস মালো, সোমনাথ বোস, অশোক দে, রিন্টু দে, দৈপায়ন চক্রবর্তী সহ আরো অনেকে।

মগরা:- সিপিআই(এম) মগরা-দিগসুই-সপ্তগ্রাম এরিয়া কমিটির উদ্যোগ সুন্দরবনের কুলতলি অঞ্চলে প্রান্তিক মানুষদের হাতে কিছু ত্রাণসামগ্রী তুলে দেওয়া হলো। “সরকারে নয়, দরকারে আছি “এই শ্লোগানকে সামনে রেখে এগিয়ে চলেছে বাম নেতৃবৃন্দ,

সায়ঙ্ক মন্ডল:- সিঙ্গুর:-লকডাউন এর শুরু থেকেই বামপন্থী যুব কর্মীরা মানুষের পাশে থেকেছেন,আমফান ঝরে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়িয়েছেন, আগামী দিনেও সবসময় মানুষের পাশেই থাকবে ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন।আজ সিঙ্গুর ১নম্বর পঞ্চায়েত এর অন্তর্গত ৯৭ ও ৯৯ নম্বর ওয়ার্ড এ সিঙ্গুর ১নম্বর ইউনিট এর ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন কর্মী রা কিছু পরিবার এর হাতে খাদ্যসামগ্রী তুলে দিলো। এই কাজ এখনো চলবে বলে জানিয়েছেন ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশনের নেতৃবৃন্দ।

বারুইপাড়া:- তৃণমূল পরিচালিত বারুইপাড়া গ্রাম পঞ্চায়েতে আমফানে ক্ষতিগ্রস্ত ক্ষতিপুরণ টাকা আত্মস্বাৎ করা হয়েছে ।এই দাবিকে কেন্দ্র করে আছে বারুইপাড়া গ্রামে ক্ষতিগ্রস্ত বাড়ির ও গ্রামের লোকেদের সাক্ষর সংগ্রহ করা হয় ।এই সাক্ষ্যেরের প্রতিলিপি সংগ্রহ করে আগামী কাল ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) পঞ্চায়েত ডেপুটেশন সংগঠিত করবে বেলা ২ টো সময়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।