জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


চিন্তন নিউজ, কল্পনা গুপ্ত, ২৪ শে জুলাই, ২০২১ – ১৯৭১ সালের ২৪ শে জুলাই বর্ধমান বিবেকানন্দ কলেজ ক্যাম্পাসের অভ্যন্তরে গণটোকাটুকির বিরুদ্ধে প্রতিবাদ করার জন্য ছাত্র পরিষদের ঘাতক বাহিনীর হাতে ছুরির আঘাতে নৃশংসভাবে খুন হতে হয় এস এস আই কর্মী নিত্য পালকে। আজ শহীদ নিত্যপালের ৫০ তম শহিদ দিবস পালিত হল বর্ধমান বিবেকানন্দ কলেজের গেটে। এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন ছাত্র নেতা অনির্বাণ রায় চৌধুরী, বিশ্বরূপ হাজরা, দিব্যেন্দু নন্দী, উষসী রায় চৌধুরী সহ অন্যান্য নেতৃত্বরা এছাড়াও উপস্থিত ছিলেন এস এফ আই-এর প্রাক্তন জেলা সম্পাদক দীপঙ্কর দে, এলাকার গণআন্দোলনের নেতা দেবাশিস সেন সহ অন্যান্যরা। এই কর্মসূচিতে সভাপতিত্ব করেন এস এফ আই বর্ধমান শহর লোকাল কমিটির সহ সভাপতি তিতাস ব্যানার্জী । শহিদ কমরেড নিত্য পালের মূর্তিতে মাল্যদানের মাধ্যমে শহিদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। এই উপলক্ষে ভারতের ছাত্র ফেডারেশন পূর্বস্থলী লোকাল কমিটির অন্তর্গত বগপুর – নাদনঘাট ইউনিটের পক্ষ থেকে শহিদ কমরেড নিত্য পালের প্রয়াণ দিবসে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করা হল। সংগঠনের পতাকা উত্তোলন করেন ছাত্র আন্দোলনের প্রাক্তন কর্মী কিংশুক তা। এছাড়াও নিত্য পালের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন ছাত্র আন্দোলনের কর্মী রনি কোলে, ঋক পাল, মহিলা আন্দোলনের কর্মী আরতি কোনার প্রমুখ।

আজ সকাল ৮ টায় বর্ধমান শহরের কাঞ্চননগরে সিপিআই( এম) অফিসের সামনে সিপিআই(এম)-এর উদ্যোগে কংগ্রেসের দুষ্কৃতীদের হাতে নিহত শহিদ কমরেড নিত্য পালের স্মরণে কর্মসূচি পালন করা হলো। উপস্থিত সকলে শহিদ কমরেড নিত্য পালের প্রতি শ্রদ্ধা জানিয়ে মাল্যদান করেন। বক্তব্য রাখেন সিপিআই( এম) বর্ধমান শহর ২নং এরিয়া কমিটির সম্পাদক তরুণ রায়।



আজ নিখিলবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতি কালনা জোনাল কমিটির উদ্যোগে শিক্ষক আন্দোলনের নেতৃত্ব প্রয়াত নিশীথ রঞ্জন কুমার এর স্মরণে সিঙ্গারকোন ব্রাইট ক্লাব প্রাঙ্গণে ১৯ তম রক্তদান শিবিরের আয়োজন করা হয়। শুরুতেই সংগঠনের পতাকা উত্তোলন করেন জেলা সভাপতি রাধেশ্যাম দাস। এর পর প্রয়াত নিশীথ রঞ্জন কুমারের প্রতিকৃতিতে মাল্যদান করে তাঁর স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন জেলা সভাপতি রাধেশ্যাম দাস, জেলা সম্পাদক অভিজিৎ ভঞ্জ, জেলা কমিটির পক্ষে অশোক দাস বিশিষ্ট চিকিৎসক তথা গণ আন্দোলনের নেতৃত্ব ডাঃ গৌরাঙ্গ গোস্বামী, প্রাক্তন নেতৃত্ব বীরেন বসুমল্লিক ও জোনাল সম্পাদক নীরব খাঁ সহ উপস্থিত নেতৃত্ব ও । এই কর্মসূচির উদ্বোধন করেন ডাঃ গৌরাঙ্গ গোস্বামী। আজকের এই কর্মসূচিকে স্মরণীয় করে রাখতে রেড ভলেন্টিয়ার্স নেতৃত্বের হাতে ১,৫০০/- তুলে দেওয়া হয় এবং বৃক্ষ রোপন ও করা হয়।। আজকের এই রক্তদান শিবিরে ২৫ জন স্বেচ্ছায় রক্তদান করেন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।