জেলা

হুগলি জেলা নিউজ



চিন্তন নিউজ :- ২৪শে ফেব্রুয়ারি:- আজ‌ এস‌এফ‌আই শ্রীরামপুর পূর্ব আঞ্চলিক কমিটির অন্তর্গত এস‌এফ‌আই উত্তর ইউনিটের উদ্যোগে। শ্রীরামপুর রমেশ চন্দ্র উচ্চ বালিকা বিদ্যালয়ে সদস্য পদ সংগ্রহের কাজ করা হলো।

আজ আগামী ২৮শে ফেব্রুয়ারি ব্রিগেড সমাবেশের সমর্থনে শ্রীরামপুরে বাম-কংগ্রেসের মিছিল। ২৮ ফেব্রুয়ারি ট্রেনিং বন্ধ রাখা, ভোটকর্মীদের নিরাপত্তা সহ বিভিন্ন দাবীতে নির্বাচনী আধিকারিকের কাছে সমিতির পত্র।

আজ সকাল ৭টায় চলে গেলেন ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) পূর্বতন চণ্ডীতলা১ লোকাল কমিটির প্রাক্তন সদস্য, চণ্ডীতলা১ পঞ্চায়েত সমিতির প্রাক্তন সহ-সভাপতি , বর্তমানে কুমিরমোড়া১ শাখার পার্টি সদস্য কমরেড প্রশান্ত বসুরায় (বাবুদা) । ডানকুনি কালীপুরের নিজ বাসগৃহে তিনি প্রয়াত হয়েছেন।কয়েক মাস যাবৎ তিনি অসুস্থ হয়ে চিকিৎসাধীন ছিলেন। মৃত‍্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৫ বছর। ১৯৭৩ সালে পার্টি সদস্য পদ পান। আমৃত্যু তিনি পার্টি সদস্য ছিলেন। তাঁর মরদেহ লাল পতাকা দিয়ে ঢেকে দেন হুগলী জেলা কমিটির সম্পাদক কমরেড দেবব্রত ঘোষ। সাতের দশকে তৎকালীন চন্ডীতলা ১ লোকাল কমিটির কুমিরমোড়ায় তাঁর নেতৃত্বে ৫ জনকে নিয়ে কুমিরমোড়া শাখা গঠিত হয়।
তিনি ঐ শাখার সদস্য ছিলেন।খাদ্য আন্দোলন, বর্গা আন্দোলন ও RKAN কুমিরমোড়া উচ্চ বিদ্যালয়ে পরিচালন কমিটির সাথে তিনি যুক্ত ছিলেন। কুমিরমোড়া এলাকায় তিনি পার্টির কাজ সংগঠিত করতেন। সেখানে প্রয়াত কমরেডের মরদেহ শেষ শ্রদ্ধা নিবেদনের জন্য নিয়ে আসা হয়।তার মরদেহে মালা দিয়ে শেষ শ্রদ্ধা জানান কমরেড ভক্তরাম পান, কমরেড স্বপন বটব্যাল কমরেড রঘুনাথ ঘোষ কমরেড আজিম আলি কমরেড অশোক নিয়োগী কমরেড আশীষ চ্যাটার্জি কমরেড সোমনাথ ঘোষ সহ অন্যান্য নেতৃত্ব।অগনিত মানুষ তাঁকে শেষ শ্রদ্ধা জানাতে উপস্থিত ছিলেন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।