জেলা

আজ হুগলি জেলার খবর


চিন্তন নিউজ:- ২৩ শে ফেব্রুয়ারি:- আগামী ২৮ ফেব্রুয়ারি রয়েছে ব্রিগেড সমাবেশ ।। আজ হুগলি জেলার সংবাদ বিশেষ করে ব্রিগেড সমাবেশ এর প্রচার নিয়ে।। তাছাড়াও রয়েছে আরও নানা ধরনের সংবাদ:

-আজ ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) কোতরং-হিন্দমোটর এরিয়া কমিটির উদ্যোগে আগামী ২৮ ফেব্রুয়ারি, ২০২১ বামফ্রন্ট ও গণতান্ত্রিক ধর্মনিরপেক্ষ দলগুলির আহ্বানে কলকাতার ব্রিগেড প্যারেড ময়দানে যে সমাবেশ অনুষ্ঠিত হবে, তার সমর্থনে ২৩ ফেব্রুয়ারি, ২০২১ কোতরং বটতলা বাজার এলাকায় পথসভা অনুষ্ঠিত হয়। বক্তব্য রাখেন কমরেড মনীন্দ্র চক্রবর্তী, কমরেড দেবাশীষ নন্দী ও সি পি আই (এম) হুগলী জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য কমরেড জ্যোতিকৃষ্ণ চট্টোপাধ্যায়। সভাপতি ছিলেন কমরেড তনয় দাশগুপ্ত। শেষে সি পি আই (এম) কোতরং-হিন্দমোটর এরিয়া কমিটির সাংস্কৃতিক টিমের পক্ষ থেকে একটি পথনাটক পরিবেশন করা হয়। পথনাটক এর নাম ” টুপি “। রচনা ও পরিচালনা করেন কমরেড অরুণাভ গাঙ্গুলী। নাটকের কুশীলব ছিলেন কমরেড অলক চক্রবর্তী, কমরেড তুহিন দাশগুপ্ত, কমরেড দেবপ্রতীম ঘোষ, কমরেড রিম্পা কংসবণিক, কমরেড প্রিয়াঙ্কা মজুমদার, কমরেড শর্মিলা সরকার ও কমরেড রুদ্রনীল বাগ।এছাড়াও অভিনয় করেন লিজা রায়।

আসন্ন ২৮শে ফেব্রুয়ারি বাম গণতান্ত্রিক ধর্মনিরপেক্ষ শক্তির ডাকে ব্রিগেড সমাবেশকে সামনে রেখে, সি পি আই এম শ্রীরামপুর পূর্ব এরিয়া কমিটির উদ্যোগে জনসভা…প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সিপিআইএম উত্তর ২৪ পরগণা জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য এবং উত্তর দমদম বিধানসভার বিধায়ক তন্ময় ভট্টাচার্য.. সিপিআইএম হুগলী জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য তীর্থঙ্কর রায়, জেলা কমিটির সদস্য সুমঙ্গল সিং, ছাত্র নেতা কমরেড তমোঘ্ন ঘোষ রায়। সভাপতিত্ব করেন পার্থ প্রতিম ঘোষ।

আজ মগরা দিগসুই সপ্তগ্রাম এরিয়া কমিটির মগরা 2/খ শাখার পাটি সদস‍্য কমরেড কমল রায় তার ভাতা স্বগীয় বিমল রায়ের স্মৃতিতে গণশক্তি পত্রিকার তহবিলে কুড়ি হাজার টাকা পাটির জেলা কমিটির সম্পাদক কমরেড দেবব্রত ঘোষের হাতে তুলে দেন। উপস্থিত ছিলেন জেলা কমিটির সদস‍্য সৈকত শোঁ কমরেড বাবলু ঘোষ এরিয়া কমিটির সদস‍্য গুরুপদ ঘোষ শরদিন্দু গুপ্ত গৌতম বসু পরমজ‍্যোতি ব‍্যনার্জী।

আগামী বিধানসভা নির্বাচনকে কেন্দ্র করেবাম-কংগ্ৰেস এর যৌথ পথসভা অনুষ্ঠিত হল পাণ্ডুয়া সোনারগ্ৰামে তার কিছু মুহূর্ত।। এদিকেবলরাম বাটি তে হরিপাল কেন্দ্রর নির্বাচনী দেওয়াও লেখা চলছে।। আজ ৬ টি দেওয়াল লেখা হলো।।

আজ ভারতের ছাত্র ফেডারেশনের শ্রীরামপুর পূর্ব আঞ্চলিক উদ্যোগে শ্রীরামপুর উচ্চ বালিকা বিদ্যালয়ের সামনে সদস্য সংগ্রহ প্রক্রিয়া চলছে।।

গত ২১ শে ফেব্রুয়ারি ভাষা দিবস উপলক্ষে বৈঁচি এবং বৈচি গ্রাম বিদ্যাসাগর মেমোরিয়াল ফ্রি কোচিং সেন্টার এবং গাংচিল সাংস্কৃতিক গোষ্ঠী ছাত্র-ছাত্রী ও শিক্ষকদের একটি ক্ষুদ্র প্রচেষ্টা।

নির্বাচনী প্রচারে আদিবাসী কমরেডরাও একদম পিছিয়ে নেই।। আজ পাণ্ডুয়ার আদিবাসী কমরেডদের কর্মীসভা। ‌আজ আবার এদিকে চন্ডীতলার শ্যামসুন্দরপুরে ব্রিগেড এর সমর্থনে পথসভা হলো।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।