জেলা

হুগলি জেলার সংবাদ–


নিজস্ব সংবাদদাতা : চিন্তন নিউজ: ২০শে মে:– এই করোনা সংক্রমণ পরিস্থিতিতে মেয়েরাও দশভুজার মতো অসহায় মানুষের পাশে এসে দাঁড়াল।। কমরেড সুজাতা বিশ্বাস এক গৃহবধূ।। সংসার সব কাজ নিজের হাতে করেন।। ঘরের সমস্ত কাজ শেষ করে হোম আইসোলেশনে থাকা পনের কুড়ি জনের রান্না করা খাবার অসুস্থ মানুষের জন্য রান্না করছেন।। তিনি ধন্যবাদ জানিয়েছেন পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চ কে।। তিনি ধন্যবাদ জানিয়েছেন ব্যান্ডেল মগরা বিজ্ঞান কেন্দ্রকে সুজাতা দেবীকে এই কাজটি দেবার জন্য।।

আজ পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চ ব্যান্ডেল মগরা কেন্দ্রের অন্যতম সদস্য এবং পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চ এর উদ্যোগে যে বিজ্ঞান ও সংহতি মেলা অনুষ্ঠিত হত , সেই মেলার অন্যতম সংগঠক সুব্রত দাস এর অকাল প্রয়াণে সকল সদস্য গভীর ভাবে শোকাহত।।

হুগলি জেলার নবগ্রাম – কানাইপুর অঞ্চল থেকে প্রকাশিত একটি অন্য ধারার উচ্চমানের পত্রিকা। এই মুহূর্তে পত্রিকা প্রকাশ সম্ভব হচ্ছে না, পরিস্থিতি সেই কথাই বলে। কিন্তু, প্রকাশ সম্ভব না হলে, এরকম একটি পত্রিকার সঙ্গে যুক্ত সমাজসচেতন ব্যক্তিরা কি চুপচাপ বসে থাকবেন বা ফেসবুক, সোস্যাল মিডিয়ায় ‘আহা উহু’ পোস্ট দিয়ে তথাকথিত সামাজিকতা প্রমাণ করবেন? ‘মুক্তমন’ পত্রিকার সঙ্গে যুক্ত ড: অভিজিৎ চক্রবর্তী, সুব্রত রায়, সুকল্যাণ ঘোষ, শুভজিৎ চৌধুরী, প্রসেনজিৎ বড়ুয়া, স্নেহাশিস গুহ, শুভাশিস গুহ প্রমুখ চুপচাপ বাড়িতে বসে থাকার মানুষ নন। এখন বয়সজনিত কারণেই তাঁরা সরসরি কোভিডের বিরুদ্ধে লড়াইতে একেবারে সামনে থাকতে পারছেন না (ব্যতিক্রমও আছেন)। কিন্তু প্রতিদিন আমাদের সঙ্গে, কানাইপুর – নবগ্রাম রেড ভলান্টিয়ারদের সঙ্গে যোগাযোগ রেখেছেন। জানতে চেয়েছেন, আমাদের কী চাহিদা, কাজে কোথায় অসুবিধা হচ্ছে ইত্যাদি।

আজ, ‘মুক্তমন’ পত্রিকার পক্ষ থেকে নবগ্রাম – কানাইপুর রেড ভলান্টিয়ারদের হাতে তুলে দেওয়া হল পিপিই কিট, ফেস শিল্ড, এন৯৫ মাস্ক, অক্সিমিটার, সার্জিক্যাল মাস্ক, গ্লোভস, হ্যান্ড স্যানিটাইজার, সোডিয়াম হাইপোক্লোরাইড স্যানিটাইজার ও কিছু টাকা।

ধন্যবাদ ‘মুক্তমন’।প্রত্যকে কৃতজ্ঞ মুক্তমনের সঙ্গে জড়িত প্রতিটি ব্যক্তিত্বর কাছে। কমরেড দের এই সহায়তা এই পরিস্থিতিতে মানুষের পাশে দাঁড়াতে আরও উৎসাহিত করবে, অনুপ্রেরণা জোগাবে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।