জেলা

টিকা প্রদান কেন্দ্রেও স্বজনপোষণ


দীপশুভ্র সান্যাল: চিন্তন নিউজ:২১শে মে:–জলপাইগুড়ি মিউনিসিপ্যালিটির প্রয়াস হলে হকার, পরিবহনকর্মী দের ভ্যাকসিনেশন স্বজনপোষণের অভিযোগ।
জলপাইগুড়ি মিউনিসিপ্যালিটি অন্তর্গত যে সমস্ত টিকা প্রদানকেন্দ্রগুলি রয়েছে সবগুলোতেই টিকা প্রদানপ্রক্রিয়া শুরুর প্রথম থেকেই অনিয়মের অভিযোগ রয়েছে।

জলপাইগুড়ি মিউনিসিপ্যালিটি প্রয়াস হলে আজ টিকাদান প্রক্রিয়া চলছিল হকার ও পরিবহন কর্মীদের। সেখানে গিয়ে দেখা যায় একজন হকার পরিবহনকর্মী ও লাইনে নেই তৃণমূল কংগ্রেস তাদের দলীয় সমর্থক কর্মীদের হকার দোকানদার পরিবহনকর্মী সাজিয়ে টিকা প্রদান করছে। বেলা তিনটা নাগাদ এই টিকা প্রদান প্রক্রিয়া কে ঘিরে বেনিয়মের অভিযোগ হয় টিকা নিতে আসা হকার ও পরিবহন কর্মীরা। তারা অভিযোগ করেন যেখানে লাইনে অনেক মানুষকে দেখা যাচ্ছে যারা আর্থিকভাবে স্বচ্ছল কোনভাবেই হকারি বা পরিবহনের সাথে এরা কেউই যুক্ত নয়।

লাইনে দাঁড়িয়ে থাকা পরিবহনকর্মী হকারদের বিক্ষোভের জেরে টিকা প্রদান কিছুক্ষণ বন্ধ রেখেছে পরবর্তীতে পেছনের গেট দিয়ে নিজেদের কর্মী-সমর্থকদের ঢুকিয়ে টিকা দানের ব্যবস্থা করে জলপাইগুড়ি মিউনিসিপ্যালিটি কর্মচারীরা। এই অভিযোগের সত্যতা জানতে চেয়ে জলপাইগুড়ি মিউনিসিপ্যালিটি চেয়ারপার্সন পাপিয়া পাল এর সাথে যোগাযোগ করা হলে উনি এ বিষয়ে কোন প্রতিক্রিয়া দিতে রাজি হননি। নাম প্রকাশে অনিচ্ছুক এক তৃণমূল নেতা জানান তৃণমূল কংগ্রেসের কর্মীদের নয় জলপাইগুড়ির পৌরসভার স্বাস্থ্য দপ্তরের ভারপ্রাপ্ত পৌর প্রশাসক ও তৃণমূল যুব কংগ্রেসের জেলা সভাপতি সৈকত চট্টোপাধ্যায় তার অনুগামী ও পরিচিতদের পেছনের দরজা দিয়ে ভ্যাক্সিনেশন ব্যবস্থা করে দিচ্ছেন।

সিআইটিইউ-র হকার ইউনিয়নের নেতা শুভাশিস সরকার বলেন করোনারি অঘোষিত লকডাউনের মধ্যে এই ধরনের স্বজনপোষণ সত্যি লজ্জাজনক আমাদের কাছে অভিযোগ এসেছে জলপাইগুড়ি মিউনিসিপ্যালিটির অন্তর্গত প্রত্যেকটি টিকা প্রদান কেন্দ্রে এই ধরনের স্বজনপোষণ চলছে এর আগেও পুজোর সময় সত্যিকারের হকারদের লিস্ট পৌরসভার কাছে জমা দেওয়ার পরও পৌরসভার পক্ষ থেকে সরকার ঘোষিত দুই হাজার টাকা ভাতা নিজেদের কর্মী সমর্থকদের মধ্যে ভাগ করে দেওয়া হয়েছে বলে আমরা জানি। শোনা যাচ্ছে সেই লিস্ট অনুযায়ী নাকি হকার পরিবহনকর্মী সাজিয়ে একশ্রেণীর তৃণমূল কংগ্রেস কর্মীদের এবারও টিকা পাইয়ে দেওয়া হচ্ছে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।