জেলা

হুগলি জেলার সংবাদঃ-


চিন্তন নিউজঃদেবারতি বাসুলীঃ ১৯ নভেম্বরের নিউজ:- কৃষক আন্দোলনের জয়কে সংহতি জানিয়ে কোন্নগর এরিয়া কমিটির মিছিল। কৃষি আইন ভাষনে প্রত্যাহার নয়।
সংসদে প্রত্যাহার করতে হবে। এস এস সি তে নিয়োগে দূর্নীতি র বিরুদ্ধে শ্রীরামপুর পশ্চিম এরিয়া কমিটির মিছিল হয় তারাপুকুর পার্টি অফিস থেকে ফিরিঙ্গি ডাঙ্গা হয়ে নেতাজি গার্লস স্কুল হয়ে বেল্টিং বাজারে শেষ হয়।
উপস্থিত ছিলেন তীর্থঙ্কর রায়, মিঠুন চক্রবর্তী, প্রবীর চক্রবর্তী, তাপস দাস সহ এরিয়া নেত্রীত্ব।

সুদীপ্ত চক্রবর্তীঃ-কৃষি বিল প্রত্যাহারে বাধ্য করলো আন্দোলনকারী কৃষকরা,তাদের সংহতি জানিয়ে আজ সি,পি,আই, এম হুগলী এরিয়া কমিটির মিছিল এবং মিছিল শেষে পথসভা।

সোমনাথ ঘোষঃ-মোদী সরকারের কৃষক বিরোধী কালা কৃষি আইন প্রত্যাহারের সিদ্ধান্ত। চন্ডীতলা – ১ সংযুক্ত কিষান মোর্চার ডাকে কৃষকদের জয়কে অভিনন্দন জানিয়ে মিছিল
মিছিলে স্বপন বটব্যাল, রঘুনাথ ঘোষ, সোমনাথ ঘোষ অশোক নিয়োগী, আশীষ চ্যাটার্জি, সঞ্জয় ঘোষ, লক্ষী মালিক সহ অন্যান্য নেতৃত্ব উপস্থিত ছিলেন ।

জয়দেব ঘোষঃ-উত্তরপাড়ার বিশিষ্ট প্রবীণ নাগরিক অধ্যাপক বরুণ সেনগুপ্তের জীবনাবসানে গভীর শোক প্রকাশ করেছেন হুগলী জেলার বাম মনষ্ক জনগন ।প্রয়াত অধ্যাপক বরুণ সেনগুপ্ত অমর রহে। সংযুক্ত কিষাণ আন্দোলনের চাপে কেন্দ্রীয় সরকার কৃষি-বিল প্রত্যাহারের প্রতিশ্রুতি দিয়েছেন, এই সাফল্যকে অভিনন্দন জানিয়ে ও পার্লামেন্টে কৃষি বিল সহ শ্রম-কোড প্রত্যাহারের দাবীতে এদিন এরিয়া কমিটির উদ্যোগে মিছিল শ্রীরামপুর মানিকতলা থেকে বটতলা, বি.পি.দে স্ট্রীট, এন.এস.এভিনিউ হয়ে ধোবিঘাট এ শেষ হয়। নেতৃত্ব দেন এরিয়া কমিটির সম্পাদক কমরেড পার্থ প্রতিম ঘোষ, জেলা কমিটির নেতা কমরেড সুমঙ্গল সিং।

কৃষি আইন প্রত্যাহার এর পরিপ্রেক্ষিতে আজ সিঙ্গুর কৃষক সমিতির উদ্দ্যোগে সিঙ্গুর শহরে মিছিল হয়েছে সংগঠিত হয় । কেন্দ্রীয় সরকার তিনটি কৃষি বিল বাতিলের জন‍্য এবং কৃষকদের আন্দোলনের জয়ের সমর্থনে ধনিয়াখালি ব্লক কৃষক সমিতির উদ‍্যোগে ধনিয়াখালি পার্টি অফিস থেকে কলেজ মোড় হয়ে ধনিয়াখালি বাজার মদন মোহন তলা হয়ে পার্টি অফিসের সামনে মিছিল শেষ করা হয়।

সি পি আই এম কোন্নগর এরিয়া কমিটির উদ‍্যোগে জনস্বার্থ বিরোধী,কৃষক বিরোধী তিনটি কালা কৃষি আইন প্রত‍্যাহারের দাবিতে আন্দোলনের ঐতিহাসিক জয়ের সমর্থনে মশালসহ মিছিল ও সভা। কোন্নগর এরিয়া কমিটির দপ্তর থেকে মিছিল শুরু হয়ে কোন্নগর স্টেশন চত্ত্বর হয়ে নেটী রোডের ঐপর বিড়লা বাজারে শেষ হয়। মিছিলের শেষে বক্তব্য রাখেন এরিয়া কমিটির সম্পাদক কমরেড অভিজিৎ চক্রবর্তী, কমরেড অনুপ জানা,কমরেড জয়দীপ মুখার্জী ও কমরেড অর্নব দাস প্রমূখ। অস্বাভাবিক মূল্যবৃদ্ধির বিরুদ্ধে আজ সি পি আই এম এর ডাকে চণ্ডীতলা পায়রাগাছায় পথ সভা ।

ঐতিহাসিক কৃষক আন্দোলনের বিজয় দিবস উপলক্ষে আজ ডিহিবাতপুর পঞ্চাননতলায় পথসভা অনুষ্ঠিত হয়। বক্তব্য রাখেন কম সুখেন্দু অধিকারী, গৌতম মাজি,হারাধন ভৌমিক, মানিক আদক, রামকৃষ্ণ মনডল, অর্চনা মনডল। সভাপতিত্ব করেন কম সন্দীপ সামন্ত।

দাদপুর থানা কৃষক সমিতি ও ক্ষেতমজুর ইউনিয়নের যৌথ উদ্যোগে তিন কালা কৃষি আইন বাতিল অবিলম্বে সংসদে বাতিল করতে হবে। এবং বিদ্যুত বিল ২০২১ বাতিলের দাবিতে পুইনান হাটতলা থেকে সিনেমাতলা পর্যন্ত মিছিল হয়। কেন্দ্রের বিজেপি সরকার কৃষি বিল আন্দোলনের চাপেপ্রত্যাহার করতে বাধ্য হয়। আন্দোলনরত কমরেডদের জানাই লাল। সেলাম। কৃষক মজুর খেতমজুর নেতৃত্ব যুব নেতৃত্ব এবং সকল কর্মী সমর্থক দরদী সকলের উপস্থিতিতে মিছিল সংঘটিত করা হয় ।মিছিল শেষে বক্তব্য রাখেন থানা কৃষক সমিতির সম্পাদক কমরেড মোহাম্মদ মাহফুজ থানা খেতমজুর ইউনিয়নের সম্পাদক কমরেড সৌমেন্দ্রনাথ ঘোষ বক্তব্য রাখেন এছাড়াও বক্তব্য রাখেন রাখেন তন্ময় জানা, আজিজুল মল্লিক।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।