জেলা

হুগলি জেলার সংবাদঃ-


চিন্তন নিউজঃ-সুদীপ্ত চক্রবর্তীঃ-সি পি আই এম হুগলি এরিয়া কমিটির পরিচালনায় ৮নং ও ৯ নং শাখার উদ্যোগে এক আলোচনা সভার আয়োজন করা হয়। বিষযঃ- নভেম্বর বিপ্লব ও আজকের ভারতবর্ষ আর এই সভায় উপস্থিত ছিলেন কমরেড সৃজন ভট্টাচার্য।এই সময়ের আঙ্গিকে সেরা বক্তব্য কমরেড সৃজন আজ রাখলেন,বহু মানুষের উপস্থিতি সমাবেশকে সাফল্যমন্ডিত করে তুললো।লাল সেলাম এই শহরের প্রগতিশীল মানুষকে,যাদের সাহায্য ছাড়া এই সমাবেশ সফল হতো না।

কমরেড দীপনঃ-চুঁচুঁড়া কামারপাড়া পার্টি অফিসে রক্তপতাকা উত্তোলনের মধ্যে দিয়ে পালিত হলো নভেম্বর দিবসের ১০৫ তম বার্ষিকী পালন।

জয়দেব ঘোষঃ-ঐতিহাসিক “নভেম্বর বিপ্লব দিবস” উদযাপন…সি পি আই এম হুগলী এরিয়া কমিটির অন্তর্গত 4 নং শাখা।

মহান “নভেম্বর বিপ্লব” দিবস পালন
সিপিআই(এম) ডানলপ বাঁশবেড়িয়া চন্দ্রহাটি এরিয়া কমিটি ৫নং শাখা।

আজ বিজ্ঞান কন্যা দিবস পালন পঃবঃবিজ্ঞান মঞ্চ ব্যাণ্ডেল মগড়া বিজ্ঞান কেন্দ্রের।

চন্দননগর বাগবাজার শাখাতেও পালিত হলো মহান নভেম্বর দিবস। মহান নভেম্বর বিপ্লব দিবস বার্ষিকী পালন সিপিআই(এম) কোন্নগর এরিয়া দপ্তরে। মহান নভেম্বর বিপ্লব উদযাপন ছোটবেলু শাখা ও শেওড়াফুলি বৈদ‍্যবাটি এরিয়া কমিটি। সঙ্গে পার্টির পত্রিকা সাধারণ মানুষের কাছে পৌঁছে দেওয়ার কর্মসূচি।

নভেম্বর বিপ্লব উপলক্ষে বোসপাড়া বেনেপাড়া শাখার কর্মসূচি।

আজ নভেম্বর বিপ্লবের অনুষ্ঠানে শ্রীরামপুর পার্টি অফিস। নভেম্বর বিপ্লব উপলক্ষে 10নং শাখার কর্মসূচি।

মহান নভেম্বর বিপ্লব বার্ষিকী উপলক্ষ্যে দ্রব্যমূল্যবৃদ্ধির বিরুদ্ধে সি.পি.আই (এম) শ্রীরামপুর পূর্ব এরিয়া কমিটির উদ্যোগে মাহেশ লক্ষ্মীঘাট থেকে বটতলা হয়ে এন.এস.এভিনিউ অবধি মিছিল হয়। মিছিলে নেতৃত্ব দেন এরিয়া কমিটির সম্পাদক কমরেড পার্থ প্রতিম ঘোষ ও জেলা নেতা কমরেড সুমঙ্গল সিং।

সিদ্ধার্থ গুহঃ- ডানকুনি মৃগালা ৫ নং শাখার তরফ থেকে ১০৫ তম বর্ষের নভেম্বর বিপ্লব, পতাকা উত্তোলনের মাধ্যমে পালন করা হলো, রবীন্দ্রনগর ও লিচুবাগান মোড়ে।

রবীন্দ্রনগরের শহীদ বেদীতে পতাকা উত্তোলন করেন মৃগালা ৫নং শাখার সম্পাদক কমঃ প্রশান্ত ঘোষ, এবং লিচুবাগান মোড়ে পতাকা উত্তোলন করেন ডানকুনি এরিয়া কমিটির সদস্য কমঃ সনৎ রায়। এছাড়া বিভিন্ন গন সংগঠনের নেতৃত্ব পুষ্প প্রদান করেন এবং উপস্থিত ছিলেন ভারতের ছাত্র ফেডারেশনের হুগলি জেলা কমিটির সদস্য কমঃ সিদ্ধার্থ গুহ।

সোমনাথ ঘোষঃ- ‘অন্ধ মানুষকে আলো দান কেন্দ্র’ হিসেবে শিয়াখালায় রেটিনা প্রতিস্থাপনের ক্ষেত্রে যুগান্তকারী পদক্ষেপ। জ্যোতির্ময় আরোগ্য ভবনের পথ চলা শুরু হলো ।
স্বনামধন্য চক্ষু চিকিৎসক ও এই এলাকার গর্ব ডাঃ মন্দিরা চ্যাটার্জির উদ্যোগ ও ব্যবস্থাপনায়, বিশিষ্ট রেটিনা স্পেশালিষ্ট ডাঃ কালীচরন দাস (NRS হাসপাতাল) সক্রিয় সহযোগিতায় আজ শুভ সূচনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন
স্বামী বশিষ্ঠনন্দজী মহারাজ/ আঁটপুর।
স্বনামধন্য চক্ষু চিকিৎসক ও বিশিষ্ট সমাজসেবী ডাঃ কমলাকান্ত চ্যাটার্জি ।
ডঃ লক্ষীকান্ত রায় /প্রাক্তন প্রধান শিক্ষক, শিয়াখালা বেণীমাধব উচ্চ বিদ্যালয় ।
ডাঃ কালীচরন দাস /রেটিনা স্পেশালিষ্ট /NRS হাসপাতাল । ডাঃ দেবজিৎ দত্ত/বিশিষ্ট চক্ষু বিশেষজ্ঞ /আরামবাগ হাসপাতাল
সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।