জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


চিন্তন নিউজ, কল্পনা গুপ্ত, ৭নভেম্বর, ২০২১ – আজ জেলার বিভিন্ন স্থানে ১০৫ তম নভেম্বর বিপ্লব দিবস পালিত হলো শ্রদ্ধার সাথে – গলসী, কাটোয়া, বলগোনা সহ বর্ধমান শহরের ১ ও ২ নম্বর এরিয়া কমিটির উদ্যোগে।

ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) বর্ধমান শহর দু’নম্বর এরিয়া কমিটির উদ্যোগে এরিয়া কমিটি দপ্তরসহ এরিয়া এলাকায় মোট সাতটি শাখা অফিসে যথাযোগ্য মর্যাদার সঙ্গে ১০৫ তম নভেম্বর বিপ্লব দিবস পালন করা হয়। এরিয়া অফিসে পার্টির রক্ত পতাকা উত্তোলন করেন প্রবীণ কমিউনিস্ট দুর্গাশিব রায়। এরপর শহীদ বেদীতে পুষ্পার্ঘ্য নিবেদন করে শহীদের স্মৃতির প্রতি শ্রদ্ধা প্রদর্শন করেন এরিয়া কমিটির সম্পাদক তরুণ রায় সহ এরিয়া কমিটির নেতৃত্বে ও অসংখ্য কর্মী-সমর্থক দরদী মানুষজন। পরিশেষে উপস্থিত সকলের সামনে আজকের দিনটির তাৎপর্য ব্যাখ্যা করেন এরিয়া কমিটির সম্পাদক তরুণ রায়।

নভেম্বর বিপ্লব দিবসে সিপিআই (এম) পূর্ব বর্ধমান জেলা কমিটির অফিস শাহেদু্ল্লা বিজয় ভবনে রক্ত পতাকা উত্তোলন করেন জেলা সম্পাদক অচিন্ত্য মল্লিক। শহীদ বেদীতে মাল্যদান করেন অচিন্ত্য মল্লিক, অমল হালদার, অরিন্দম কোঙার, তাপস সরকার, সাইদুল হক, নজরুল ইসলাম, কমরেড তরুণ রায়, আলমগীর মন্ডল, সুপর্ণা ব্যানার্জি সহ অন্যান্য নেতৃত্ব ও বিভিন্ন গনসংগঠনের কর্মীবৃন্দ। এরপর সিটু, কৃষক সভা ও খেতমজুর ইউনিয়নের অফিসে পতাকা উত্তোলন ও শহীদ বেদীতে মাল্যদান কর্মসূচি পালিত হয়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।