জেলা

আসামের দরং জেলার ঘটনা বিজেপি সরকারের ফ্যাসিস্ট সুলভ, অগণতান্ত্রিক, অসাংবিধানিক চরিত্রের নগ্নদৃশ্য প্রকাশ


সীমা বিশ্বাস, আসাম: চিন্তন নিউজ:২৪শে সেপ্টেম্বর:– আসামের দরং জেলার ছিপাঝারের ধলপুরে গরুখুটিতে উচ্ছেদিত মানুষ এবং পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। পুলিশের গুলিতে তিন জন মানুষের মৃত্যু ঘটে। বহু মানুষ আহত হন। সেই সঙ্গে সরকারি ক্যামেরা ম্যানের মৃত দেহের উপর উদ্দাম লাফালাফি বিজেপি সরকারের ফ্যাসিস্ট সুলভ, অগণতান্ত্রিক, অসাংবিধানিক চরিত্রের নগ্নদৃশ্য প্রকাশ পায়।

অল মাইনোরিটি ছাত্র সংগঠন সহ বিভিন্ন সংগঠন দরং জেলায় এই ঘটনার প্রতিবাদে বন্ধের আহ্বান জানায়। কংগ্রেস দলের নেতৃত্ব প্রতিবাদ বিক্ষোভ মিছিল করে প্রশাসনের কাছে এই ঘটনার প্রতিবাদে স্মারকপত্র প্রদান করা হয়।

২৩শে সেপ্টেম্বর তারিখে বিরোধী পাঁচ দল যথাক্রমে সিপিআই এম, সিপিআই, আঞ্চলিক গণমর্চা, রাষ্ট্রীয় জনতা দল এবং সিপিআই এম এলের যৌথ সভা থেকে দরং জেলার পুলিশের অত্যাচার এবং গুলি চালানোর ঘটনার তীব্র প্রতিবাদ জানায় এই ঘটনার উচ্চ ন্যায়ালয়ের নেতৃত্বে উচ্চ পর্যায়ের তদন্তের দাবি জানায়।

রাজ্য প্রশাসন গরুখুটি কৃষি প্রকল্প স্থাপনের নামে অঞ্চলে দীর্ঘ কাল ধরে বসবাস করা মুসলিম সংখ্যালঘু সম্প্রদায়ের লোকের উপর অমানবিক ভাবে উচ্ছেদ কার্য সাম্প্রদায়িক, সংবিধান বিরোধী এবং চরম বর্বরতার নিদর্শন হিসেবে অভিহিত করে। বিরোধী দল থেকে দাবি করা হয় যে বিকল্প সংস্থাপন ছাড়া অমানবিক উচ্ছেদ বন্ধ করতে হবে। সেই সঙ্গে পুলিশের অত্যাচারে আহত নিহতদের যথোপযুক্ত ক্ষতি পুরণ এবং উচ্ছেদিত পরিবারগুলোকে পুনরসংস্থাপনের দাবি জানায়।

এই সভা থেকে আসামের মুখ্যমন্ত্রীর নেতৃত্বে রাজ্যে সাম্প্রদায়িক বিষবাষ্প ছড়িয়ে সংঘাতের পরিবেশ সৃষ্টি করায় গভীর উদ্বেগ প্রকাশ করা হয়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।