জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর ;


২রা অক্টোবর ; চিন্তন নিউজ; সংবাদদাতা সোনালী দত্ত দাঁ; আজ ২রা অক্টোবর ২০২১সারা ভারত কৃষকসভা র পূর্ব বর্ধমান জেলার ৪০ তম জেলা সম্মেলন শুরু হল ধাত্রীগ্রাম উর্বসী হলে। এই সময়কালে বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে নিহত শহীদ এবং করোনা অতিমারী ও অন্যান্য কারণে প্রয়াতদের প্রতি শ্রদ্ধাজ্ঞাপনের মধ্য দিয়ে সম্মেলন শুরু হয় ।সম্মেলনের উদ্বোধন করেন প্রাদেশিক কৃষকসভার সাধারণ সম্পাদক শ্রী অমল হালদার। তার বক্তব্যে উঠে আসে পূর্বতন নেতৃত্বদের কৃষক আন্দোলনে ভূমিকা ও বর্তমান দিনে কৃষকদের সমস্যা ও তার অভিমুখ।

নাদনঘাট থানা এলাকার সিদ্ধেপাড়া গ্রামের অষ্টম শ্রেণীর ছাত্রীকে দলবদ্ধ ধর্ষণের প্রতিবাদে ১ লা অক্টোবর সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতির পক্ষ থেকে নাদনঘাট থানায় ডেপুটেশন দেওয়া হয়।ডেপুটেশনে নেতৃত্ব দেন সংগঠনের রাজ্য সভানেত্রী মাননীয়া অঞ্জু কর,আলেয়া বেগম,সুপর্ণা খান প্রমুখ নেতৃত্বরা।ডেপুটেশনে ধর্ষিতা ছাত্রীসহ তার পরিবারের নিরাপত্তা ও ধর্ষণকারীদের অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানানো হয়।

অতিব‍ৃষ্টি এবং বাঁধগুলি থেকে জল ছাড়ার কারণে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলাগুলিতে বিপদ্দজনক বন্যা পরিস্থিতির আশঙ্কা তৈরী হয়েছে।এই অবস্থায় সি পি (আই )এম এর সমস্ত কর্মীর কাছে বিপন্ন মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন পার্টীর রাজ্য সম্পাদক ড. সূর্যকান্ত মিশ্র। পূর্ব বর্ধমান পার্টীর পক্ষ থেকেও কর্মীদের কাছে বিপন্ন মানুষদের পাশে সর্বশক্তি দিয়ে দাঁড়ানোর আহ্বান জানানো হয়েছে।

গত ৩০শে সেপ্টেম্বর কয়লাশহর জামুরিয়ার নজরুল মঞ্চে শুরু হয় CITU র দ্বাদশ রাজ্য সম্মেলন। সম্মেলনের সফলতা কামনা করে উদ্বোধনী ভাষণ দেন সংগঠনের সর্বভারতীয় নেত্রী কে.হেমলতা।সমস্ত বাধা অতিক্রম করে রাজ্যের শ্রমিক সংগঠন যেভাবে কাজ করে চলেছে ও এই অতিমারীর সময় পরিযায়ী শ্রমিকদের পাশে দাঁড়িয়েছে তার প্রশংসা করে তিনি প্রত্যেককে অভিনন্দন জানান।
আজ ২রা অক্টোবর সম্মেলন শেষ হয়। সংগঠনের নবগঠিত রাজ্য কমিটিতে সুভাষ মুখার্জ্জী সম্পাদক ও অনাদী সাহু সহসম্পাদক হিসাবে পুনরায় নির্বাচিত হন।পূর্ব বর্ধমান জেলার কালনা শহর থেকে অরুণাভ চক্রবর্তী সংগঠণের নবগঠিত রাজ্য কমিটির সদস্য নির্বাচিত হন।

শাসকদলের চোখ রাঙানি,বিরোধিতা, সন্ত্রাসকে উপেক্ষা করে রায়গঞ্জ শহরে শুরু হল DYFI পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির ১৯ তম রাজ্য সম্মেলন।সম্মেলনে উপস্থিত ছিলেন প্রাক্তন সর্বভারতীয় যুবনেতা মহম্মদ সেলিম,বর্তমান সর্বভারতীয় সম্পাদক অভয় মুখার্জ্জী,রাজ্য সম্পাদক সায়নদীপ মিত্র,সভাপতি মীণাক্ষী মুখার্জ্জীসহ অন্যান্য নেতৃবৃন্দ।
প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী মাননীয় মাণিক সরকার।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।