জেলা

হুগলি জেলার খবর


চিন্তন নিউজ:::— ২২ শে ফেব্রুয়ারি:::- আজ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস , হুগলি জেলায় বিভিন্ন জায়গায় অত্যন্ত শ্রদ্ধার সাথে স্মরণ করা হয়েছে আর এক দিকে আগামী ২৮ শে ফেব্রুয়ারি রয়েছে ব্রিগেড সমাবেশ।। সেই বিষয়ে হুগলি জেলার কমরেড রা দিবারাত্রি প্রচার করে যাচ্ছেন জীবন বাজি রেখে এই দুই বিষয় নিয়ে আজকের হুগলি জেলার সংবাদ::-ভারতের ভাষা সমস্যা আন্তর্জাতিক মাতৃভাষা ভাষা দিবসে ভাষা শহীদের স্মরণে পশ্চিমবঙ্গ গণতান্ত্রিক লেখক শিল্পী সংঘ বৈদ্যবাটি আঞ্চলিক কমিটির অনুষ্ঠান।।

আবার এদিকে আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে পশ্চিমবঙ্গ গণতান্ত্রিক লেখক শিল্পী সংঘ , পান্ডুয়া আঞ্চলিক কর্মপরিষদ এবং বেলুন হেঁপাকালী বারোয়ারী-র সহযোগিতায় মাতৃভাষা কে স্মরণ করে সাংস্কৃতিক অনুষ্ঠান । ২১ শে ফেব্রুয়ারি ২০২১ । উপস্থিত ছিলেন মাননীয় জন প্রতিনিধি আমজাদ হোসেন ও বিভিন্ন অতিথি বৃন্দ ।

গতকাল নিখিলবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতির হাওড়া জেলার জগাছা চক্র সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।উপস্থিত ছিলেন রাজ্য সাধারণ সম্পাদক মোহনদাস পন্ডিত। আবার এদিকে আজনিখিলবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতির বাঁকুড়া জেলা বার্ষিক সাধারণ সভা আজ ভেদুয়াশোল উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হচ্ছে ।উপস্থিত আছেন সাধারণ সম্পাদক মোহনদাস পন্ডিত।

আগামী ২৮শে ফেব্রুয়ারি বাম গণতান্ত্রিক ধর্মনিরপেক্ষ শক্তির ডাকে ব্রিগেড সমাবেশকে সামনে রেখে, সি পি আই এম শ্রীরামপুর পূর্ব এরিয়া কমিটির অন্তর্গত ২০ নং শাখার উদ্যোগে বাম-কংগ্রেসের যৌথ পথসভা। আবার অন্যদিকেআগামী ২৮ তারিখ ব্রিগেডের সমর্থনে আগামীকাল তাপস সিনহার জনসভা এবং পরশুদিন তন্ময় ভট্টাচার্যের জনসভার সমর্থনে।
সি পি আই এম শ্রীরামপুর পূর্ব এরিয়া কমিটির ১২ নং শাখার উদ্যোগে বুথভিত্তিক জাঠা মিছিল।

আবার২৮ ফেব্রুয়ারি ব্রিগেড সমাবেশকে সফল করে তুলতে চাপদানি বিধানসভা কমিটির ডাকে বৈদ্যবাটী জোড়াঅশ্বত্থতলা থেকে শ্রীরামপুর নওগাঁর মোড় পর্যন্ত বাম-কংগ্রেসের ডাকে মহামিছিল….উপস্থিত আছেন পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোধী দলনেতা আব্দুল মান্নান মহাশয়।

আজ নবান্ন অভিযানে শহিদ কমরেড মঈদুল ইসলাম মিদ্দার পরিবারের পাশে ডি ওয়াই এফ আই চুঁচুড়া লোকাল কমিটি। যাঁরা সাহায্যের হাত বাড়িয়ে দিলেন তাঁদের কাছে আমরা কৃতজ্ঞ।

আবার আজ কমরেড মহীতোষ নন্দী চ্যারিটেবেল ট্রাস্টের উদ্দগে আজ রক্তদান শিবির অনুষ্ঠিত হলো ।
উদ্বোধন করেন বিশিষ্ট চিকিৎসক ডাঃ মানস কুমার গুমটা মহাশয় । ২০১১ সালে সরকার পরিবর্তনের পর গোঘাট এলাকার সন্ত্রাসের আঁতুড় ঘর বদনগঞ্জ, ১ও ২ ,পশ্চিমপাডা,শ্যামবাজার অঞ্চলে আজ ২১তাংএ সকাল থেকে গ্রামে গ্রামে মাইক প্রচার চলছে ।রাস্তার ধারে অসংখ্য মানুষ দাঁড়িয়ে ।চোখে মুখে ভয় ভীতি ।তিনদিন ধরে লাল পতাকা লাগানো হচ্ছে আর তৃণমূল বি জে পি রাতের অন্ধকারে খুলে দিচ্ছে ।স্বজন হারানোর বেদনা, ঘর ছেড়ে থাকার জ্বালা, হাত ও পা ভাঙা, মাথা ফাটা ,ঘর ভাঙচুর হয়ে যাওয়া এই সব যন্ত্রণা নিয়ে অদম্য জেদ নিয়ে এখানকার নেতৃত্ব ও করমীগণ ২৫৷২৷২১তাংএ শান্তিপুর থেকে কযাপাট মহামিছিল কে সফল করতে প্রচারে নেমেছেন ।ধমকানি চমকানি তো থেমে নেই তা সত্ত্বেও মিছিলে মানুষকে আনার জন্য চলছে নিরন্তর প্রক্রিয়া ।আজকের প্রচার গাড়িতে ছিলেন ভাস্কর রায, অভয় ঘোষ, বিশ্বজিত মন্ডল, শ্রীকান্ত চক্রবর্তী,তাহের,মলয় মালিক, সন্টু।।

আজ চন্দননগর উত্তর দক্ষিণ এরিয়া কমিটির অন্তর্গত ৭নং শাখার দেওয়াল লিখন চলছে ব্রিগেড এর সমর্থনে..।।।

১৯ সালের ৭ ই নভেম্বরের পর আজ শান্তিপুর পার্টি অফিসে কর্মীসভা অনুষ্ঠিত হয়।২০১১ সালে সরকার পরিবর্তনের পর এই অফিস তৃনমূলের হাতে ভাঙচুর ,পুলিশের আক্রমণ ,কত গল্পকথা প্রচারমাধ্যম প্রচার করে। আজ এই অফিসে ৪ টি অঞ্চলের কর্মীদের নিয়ে সভা হয়। কর্মীসভায় সভাপতিত্ব করেন গোরাচাঁদ ঘোষ।
উপস্থিত ছিলেন এরিয়া কমিটির সদস্য নিতাই চানক, সিরাজুল হক,কমরেড মাধব বিশ্বাস , গৌর দাস। বক্তব্য রাখেন সম্পাদক সত্যসাধন ঘোষ , জেলা নেতৃত্ব অরুন পাত্র, অভয় ঘোষ, অসিত মুখার্জী , ভাষ্কর রায়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।