জেলা

হুগলি বার্তাঃ-


চিন্তন নিউজঃ- দেবারতি বাসুলীঃ-২রা জানুয়ারি:- খানাকুল এর রাজহাটিতে আরামবাগ মহকুমার গণকনভেনশন ।বন্যা নিয়ন্ত্রন, নিকাশি সমস্যা, নদী বাঁধ সংরক্ষণ, গণকনভেনশন।

আসন্ন চন্দননগর পৌরনগম নির্বাচনে সংযুক্ত নাগরিক কমিটি মনোনীত বামফ্রন্ট প্রার্থীদের মনোনয়ন পত্র দাখিল এর পথে।

১২ই জুলাই কমিটি হুগলী জেলা শাখার নবম সাংগঠনিক কনভেনশনের উদ্বোধনী বক্তব্য রাখছেন ১২ই জুলাই কমিটির কেন্দ্রীয় নেতৃত্ব ও এ বি পি টি এ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি কম: সমর চক্রবর্তী ।উপস্থিত আছেন এ বি পি টি এ রাজ্য সাধারণ সম্পাদক মোহনদাস পন্ডিত,জেলা সম্পাদক কমল মল্লিক সহ নেতৃত্ব।

বিশেষ উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে গত ৩১শে ডিসেম্বর ২০২১ কবিতীর্থ চুরুলিয়ায় কাজী নজরুল বিশ্ববিদ্যালয় এবং কলাবীথিকা হুগলির যৌথ উদ্যোগে “বিদ্রোহী” কবিতার শতবর্ষ উদযাপনের সূচনা হয়। চুরূলিয়ার হাটতলা মোড়ে কবির আবক্ষ মূর্তিতে মাল্যদানের পর বর্ণাঢ্য শোভাযাত্রার সূচনা করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক সাধন চক্রবর্তী। উপাচার্য ছাড়াও শোভাযাত্রায় অংশ নেন কবির ভ্রাতূস্পুত্র কাজী রেজাউল করিম, কলাবীথিকা হুগলির কর্মকর্তা ও সদস্যরা, বিশিষ্ট নজরুল গবেষক ও নজরুল প্রেমীগণ এবং আপামর গ্রামবাসীরা।এরপর শোভাযাত্রা সমাধিস্থলে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করে মিলিত হয়। মঞ্চে অনুষ্ঠানের সূচনা ও সভাপতিত্ব করেন উপাচার্য অধ্যাপক সাধন চক্রবর্তী। স্বাগত ভাষন দেন নজরুল ভ্রাতূস্পুত্র এবং একত্রীভূত নজরুল একাডেমির ভূতপূর্ব সম্পাদক কাজী রেজাউল করিম। উদ্বোধনী সংগীত ও বিদ্রোহী কবিতা আবৃত্তির মধ্য দিয়ে অনুষ্ঠান প্রাণবন্ত হয়ে ওঠে। কলাবীথিকা হুগলির সাহিত্য প্রয়াস বৈতালিকের “বিদ্রোহী কবিতার শতবর্ষে নজরুল তর্পণ” সংখ্যাটির প্লকাশ করেন উপাচার্য অধ্যাপক সাধন চক্রবর্তী। বিদ্রোহী কবিতা নিয়ে মনোজ্ঞ আলোচনা করেন কলাবীথিকার সহসভাপতি ডঃ নারায়ণ চন্দ্র ঘোষ প্রমুখ। কলাবীথিকা হুগলির প্রযোজনায় “…মম এক হাতে বাঁকা বাঁশের বাঁশরী আর হাতে রণতূর্য” নৃত্য-গীতি আলেখ্যটি পরিবেশিত হয়। প্রযোজনাটি বিশেষভাবে প্রশংসিত হয়। কলাবীথিকার যুগ্ম সম্পাদক শ্রী চণ্ডীদাস ঘোষের ধন্যবাদ জ্ঞাপক বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

জয়দেব ঘোষঃ-চন্দননগর কর্পোরেশনের ১৪ নম্বর ওয়ার্ডের জন্য মহকুমা শাসকের দপ্তরে মনোনয়নপত্র জমা দিচ্ছেন সিপিআই(এম) প্রার্থী কমরেড ঐকতান দাশগুপ্ত।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।