রাজ্য

হুগলি বার্তাঃ-


চিন্তন নিউজঃ- ১৯শে ডিসেম্বর:– দেবারতি বাসুলীঃ- মোবাইল ডেটা প্যাকের অস্বাভাবিক দামবৃদ্ধির প্রতিবাদে, ছাত্রছাত্রীদের ফ্রী তে ইন্টারনেট পরিষেবা প্রদান, গরীব মধ্যবিত্ত ছাত্রছাত্রীদের স্বার্থে অনলাইন ক্লাস কে বাধ্যতামূলক না করার দাবী সহ আগামী ১৬ ই ডিসেম্বর SFI এর মিছিলে ছাত্রছাত্রীদের উপর তৃণমূলী আক্রমণকে ধিক্কার জানিয়ে এস‌এফ‌আই চুঁচুড়া আঞ্চলিক কমিটির পক্ষ থেকে চুঁচুড়ায় জিও ডিজিটাল এর সামনে বিক্ষোভ এবং পথ অবোরোধ

কলকাতা কর্পোরেশনে গনতন্ত্রকে কবরে পাঠিয়ে অবাধ ভোট লুটের প্রতিবাদে আগামী কাল ইং- ২০শে ডিসেম্বর’২০২১ সোমবার বিকাল ৪-৩০ মিনিটে চন্ডীতলা – ১ ব্লক এলাকার বামপন্থী গণসংগঠনগুলোর ডাকে শিয়াখালা চৌমাথায় প্রতিবাদ, বিক্ষোভ, অবরোধ কর্মসূচী পালন করা হবে।পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেস দ্বারা গণতন্ত্র হত্যার প্রতিবাদে উক্ত কর্মসূচিতে সমস্ত গণতন্ত্র প্রিয় মানুষকে অংশ নিতে অনুরোধ করা হচ্ছে।

ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) হুগলী জেলার ২৪ তম সম্মেলন ( ১৯-২১ ডিসেম্বর’২০২১, আরামবাগ শহরের প্রাণকেন্দ্র রবীন্দ্র ভবনে) উপলক্ষ্যে শ্রীরামপুর পূর্ব এরিয়া কমিটির অন্তর্গত ২০নং শাখার দপ্তরে রক্তপতাকা উত্তোলন করা হল।

আন্তর্জাতিক মানবাধিকার দিবস ও সংখ্যালঘু অধিকার দিবস পালন সিপিআই(এম) কোন্নগর এরিয়া কমিটির পক্ষ থেকে। বক্তব্য রাখেন- সিপিআই(এম) কোন্নগর এরিয়া কমিটির সদস্য কমরেড শ্যামল গোস্বামী, বিশিষ্ট আইনজীবী সৌরিশ চট্টোপাধ্যায় ও মানবাধিকার আন্দোলনের নেতা তথা ‘আক্রান্ত আমরা’র নেতৃত্ব অরুণাভ গাঙ্গুলী।
সভাপতিত্ব করেন- সিপিআই(এম) কোন্নগর এরিয়া কমিটির সম্পাদক কমরেড অভিজিৎ চক্রবর্ত্তী।

জয়দেব ঘোষঃ-হুগলি জেলা কংগ্রেস কমিটির আহ্বানে কেন্দ্রীয় সরকার ও রাজ্য সরকারের জনবিরোধী পদক্ষেপের বিরুদ্ধে এক প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হয় রিষড়ার হেস্টিংস জুট মিল থেকে ওয়েলিংটন জুট মিল পর্যন্ত। মিছিল শেষে সভা অনুষ্ঠিত হয়। উক্ত কর্মসূচীতে উপস্থিত ছিলেন রাজ্যসভার সাংসদ মাননীয় অধ্যাপক প্রদীপ ভট্টাচার্য মহাশয় , হুগলি জেলা কংগ্রেস কমিটির সভাপতি মাননীয় সঞ্জয় চ্যাটার্জি মহাশয় এবং পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেস কমিটির সম্পাদক মাননীয় আলোক রঞ্জন ব্যানার্জি মহাশয় সহ অন্যান্য নেতৃবৃন্দ এবং সভায় সভাপতিত্ব করেন রিষড়া শহর কংগ্রেস কমিটির সভাপতি ব্রম্ভদেও রবিদাস মহাশয়।

আজ সোমড়া দূর্গাচরণ প্রাথমিক বিদ্যালয়ে, পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চ – বলাগড় বিজ্ঞান কেন্দ্রের ত্রিবার্ষিক সাধারণ সভা ( সম্মেলন ) অনুষ্ঠিত হলো।

সোমনাথ ঘোষঃ-ভারতের কমিউনিস্ট পার্টি মার্কসবাদী হুগলী জেলা কমিটির ২৪ তম সম্মেলন পতাকা উত্তোলন ও শহীদ স্মরণের মধ্য দিয়ে শুরু হলো ।
পতাকা উত্তোলন করেন বর্ষীয়ান কমরেড মনীন্দ্রনাথ জানা ।শহীদ বেদিতে মাল্যদান করেন কম শ্রীদীপ ভট্টাচার্য,কম সুজন চক্রবর্তী, কম অমিয় পাত্র, কম দেবাশীষ চক্রবর্তী কম দেবব্রত ঘোষ, কম মোজাম্মেল হোসেন সহ অন্যান্য নেতৃত্ব।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।