জেলা

হুগলি বার্তাঃ-


চিন্তন নিউজঃ-১৮ই ডিসেম্বর:- দেবারতি বাসুলীঃ-সাম্প্রতিক ‘জাওয়াদ’ ঘুর্ণিঝড়ের প্রভাবে অতিবর্ষনে পাকা আমন ধান,আলু ও সব্জী চাষে ক্ষতিগ্রস্ত কৃষক ও খেতমজুরদের ক্ষতিপূরণের ৬ দফা দাবীতে আজ ১৭ই ডিসেম্বর’২০২১ শুক্রবার হুগলীর জাঙ্গীপাড়ায় সহ কৃষি অধিকর্ত্তার নিকট গণডেপুটেশন দেওয়া হয়। জাঙ্গীপাড়া থানা কৃষক সভা ও খেতমজুর ইউনিয়নের উদ্যোগে আয়োজিত এই ডেপুটেশনের আগে কৃষক সভার কেন্দ্রীয় অফিস থেকে কৃষি অধিকর্তার অফিস পর্য্যন্ত প্রায় ২ কি.মি. পথ মিছিল করে কৃষকরা সমবেত হন। পবিত্র সিংহ রায়, হরপ্রসাদ সিংহ রায়, বিরাজ সিংহ রায়, মুন্সী আব্দুস সাত্তার,গণেশ পাল, শংকর ঘোষ,চম্পা রায়, সাত জনের প্রতিনিধি দল কৃষি আধিকারিকের কাছে দাবী গুলি পেশ করে আলোচনা করেন। অফিসের সামনে জমায়েতে ভাষণ দেন স্বপন বটব্যাল, রঘুনাথ ঘোষ,তপন রায়, কাশীনাথ হাজরা প্রমুখ কৃষক ও খেতমজুর নেতৃত্ব। ডেপুটেশন শেষে আলোচনার ফলাফল ব্যাখ্যা করেন কৃষক সভার সভাপতি কমরেড পবিত্র সিংহ রায়।

আজ পাণ্ডুয়া এরিয়া কমিটির ডাকে সংখ্যালঘু অধিকার রক্ষা বিষয়ে আলোচনা সভা পাণ্ডুয়া শশীভূষন সাহা হাইস্কুলে অনুষ্ঠিত হয়, আলোচক -প্রাক্তন সংসদ অধ্যাপক কমরেড সাইদুল হক, সভাপতিত্ব করেন কমরেড আমজাদ হোসেন, উপস্থিত ছিলেন প্রবীণ নেতৃত্ব প্রশান্ত ঘোষ, এরিয়া কমিটি সদস্য প্রশান্ত দে, আমানুল হক, বিজয় রায়, কল্পনা মালিক, শরিফা বেগম, কল্যাণ ব্যানার্জী, শিবু ঘোষ, হাফিজুর রহমান, সায়ন্তন ঘোষ, যুবনেতা অভিষেক ঘোষ,ছাত্রনেতা সৌম্য মুখার্জী প্রমূখ।

আগামী কাল থেকে শুরু হচ্ছে সি পি আই (এম )হুগলি জেলা চব্বিশতম সম্মেলন আরামবাগের রবীন্দ্র ভবনে। সম্মেলন উপলক্ষে আজ থেকে ১৮৷১২৷২১ সাংস্কৃতিক অনুষ্ঠান বিকাল সাড়ে তিনটে থেকে শুরু হল। শুভ সূচনা করেন গীতিকার ও কবি দুর্গা মন্ডল। গণসংগীত পরিবেশন করেন ভারতীয় গণনাট্য সংঘ ,গণমঞ্চ ,তারকেশ্বর ।

জয়দেব ঘোষঃ-উত্তর পাড়ায় কলেজে ছাত্র ছাত্রীদের উপর তৃণমূল গুন্ডা বাহিনীর আক্রমণের প্রতিবাদে আজ ডানকুনিতে প্রতিবাদ সভা সংগঠিত হয় হাউসিংয়ে সামনে ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।