জেলা

হুগলি জেলা খবর


চিন্তন নিউজ:::—- ৩ রা ফেব্রুয়ারি::-সায়ঙ্ক মন্ডল জানান, সিঙ্গুরে ডি ওয়াই এফ আই এর উদ্যোগে প্রতীকী শিলান্যাস । উদ্বোধক বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী , উপস্থিত আছেন ডি ওয়াই এফ আই রাজ্য সম্পাদক সায়নদীপ মিত্র , রাজ্য সভাপতি কমরেড মিনাক্ষী মুখার্জী , সংগঠনের হুগলী জেলা সম্পাদক অভিজিৎ অধিকারী ও হুগলী জেলা সভাপতি মিন্টু বেরা সহ অন্যান্য নেতৃবৃন্দ।

আজকে সারা দেশে কেন্দ্রীয় সরকারের জনবিরোধী কৃষি আইন, শ্রম কোড, বিদ্যুৎ বিল ও অত্যাবশ্যকীয় পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে এবং দেশব্যাপী বিদ্যুৎ শিল্পে ধর্মঘটের সমর্থনে ত্রিবেণী বাস স্ট্যান্ডে সকাল সাড়ে দশটা থেকে সাড়ে এগারোটা পর্যন্ত প্রতিবাদ কর্মসূচি পালিত হয়।এই কর্মসূচিতে বিদ্যুৎ – জুট – নির্মাণ শ্রমিক সহ অটো, টোটো চালকেরা উপস্থিত ছিলেন। কম: সুব্রত দাশগুপ্ত ও কম : প্রণত গুহ বক্তব্য রাখেন।

হুগলি জেলার কৃষক সভা ও খেত মজুর ইউনিয়নের সব জেলা ,থানা, ব্লক অঞ্চল নেতৃত্ব ও কর্মী দের প্রতি আবেদন— সারা ভারত কৃষক সংগ্রাম সমন্বয় সমিতি বিগত ৭০ দিন ধরে চলা স্বাধীনোত্তর ভারতে সর্ববৃহৎ কৃষক আন্দলনে বিজেপি-আর এস এস পরিকল্পিত ষড়যন্ত্র, হামলা ও কৃষকদের অপমানিত করে ন‍্যায়সঙ্গত দাবী থেকে জনগণের নজর ঘোরানোর হীন চক্রান্তের বিরুদ্ধে আগামী শনিবার ৬ ফেব্রুয়ারি দেশজুড়ে সড়ক অবরোধের ডাক দিয়েছে।
আমাদের জেলায় নানা রাজনৈতিক কর্মসূচি থাকায় জেলা পর্যায়ে কেন্দ্রীয় জমায়েত করে জাতীয়/রাজ‍্য সড়ক অবরোধ কর্মসূচি গ্রহণ করার সমস্যা থাকায় থানা/ব্লক স্তরে এক বা একাধিক স্থানে সড়ক অবরোধের কর্মসূচি নিতে হবে। এআইকেএসিসি অন্তর্ভুক্ত সকল সংগঠন এবং ভ্রাতৃপ্রতিম শ্রমিক, মহিলা, যুব – ছাত্র সংগঠন ও অন্যান্য সহযোগী সকল সংগঠনকে এই সর্বভারতীয় কর্মসূচিতে যুক্ত করার আন্তরিক উদ্যোগ নেওয়া প্রয়োজন।

এদিকে আজ সিঙ্গুরে ২০২১ শে ক্ষমতায় এসে সিঙ্গুরের মাঠে প্রথম ক্যাবিনেট বৈঠক থেকে শিল্পের কর্মসূচি নেওয়া হবে সিঙ্গুরে শিল্পের প্রতীকী শিলান্যাস অনুষ্ঠানে কমরেড সুজন চক্রবর্তী। উপস্থিত আছেন কমরেড মীনাক্ষী মুখার্জী কমরেড আমজাদসহ অন্যান্য নেতৃত্ব ।

কমরেড সায়ঙ্ক মন্ডল জানান,সিঙ্গুর ২ শাখা কমিটির পক্ষ থেকে আজ সিঙ্গুর কিসমৎ নূতনবাজারে ১২ নং রেলগেটের ধারে এ.বি ফার্মাস কোয়াপারেটিভ র সামনে গণশক্তির বোর্ড উদ্বোধন হল। উদ্বোধন করলেন পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তী। উপস্থিত ছিলেন পার্টি নেতা কম্ আব্দুল হাই, সৌমিত্র চ্যাটার্জী, উত্তর এরিয়া কমিটির সম্পাদক প্রভাত ব্যানার্জী, যুব নেতা সুকাজল দাস, সমবায় কর্মচারী আন্দোলনের নেতা বিশ্বজিৎ বাগ, এস এফ আই এর জেলা সভানেত্রী নবনীতা চক্রবর্তী। সভায় সুজন চক্রবর্তীকে পুষ্পস্তবক দিয়ে সম্বর্ধনা জানান সিঙ্গুর ২ কৃষক সভার পক্ষ থেকে কম্ রঞ্জিত সাঁবুই, কম্ জয়দেব দাস এবং কম্ সীতারাম রায় ও সমবায় কর্মচারী ইউনিয়নের পক্ষ থেকে কম্ সন্দীপ কোলে।

আরও জানান, সব হাতে কাজ চাই, সব পেটে ভাত চাই এই দাবীতে আগামী ১১ ই ফেব্রুয়ারী দশটি বামপন্থী ছাত্র-যুব সংগঠনের ডাকে নবান্ন অভিযান এর সমর্থনে কোতরং এ এস‌এফ‌আই ও ডিওয়াইএফ‌আই এর উদ্যোগে সমাবেশ।

সায়ঙ্ক মন্ডল এর খবর অনুযায়ী জানা গেছে ভয়াবহ দূর্ঘটনা কোতরং অঞ্চলের ২ নং ওয়ার্ডে, একসাথে চার চারটি ঘর আগুনে পুড়ে ধুলিসাৎ,আমাদের যুব কমরেড সহ এলাকার সমস্ত প্রতিবেশীরা একসাথে আগুন নেভায়, দমকল অনেক পড়ে আসে, আগুন নিভে যাওয়ার পর, দমকল কর্মীদের বক্তব্য চারিদিকে রাস্তা খোঁড়া তাই তাদের অনেক ঘুরে আসতে হচ্ছে, প্রশাসনের কাছে অনুরোধ এলাকার মানুষদের কে যাতে আগামীদিনে এইরকম দূর্ভোগের মুখে পরতে না হয় সেই দিকে নজর রাখার জন্য।।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।