দেশ

অনলাইন শিক্ষা, মুঠোফোনে বন্দি জীবন- কেড়ে নিলো প্রাণ


সূপর্ণা রায়;চিন্তন নিউজ;৪ঠা ফেব্রুয়ারি:- কোভিড ১৯ মানুষের মনে আতঙ্ক তৈরি করেছে।বিশেষ করে ছাত্র ও যুব সমাজ খুবই ক্ষতিগ্রস্ত। বর্তমান পরিস্থিতিতে বাইরে খেলতে যাওয়া বারণ তার উপর স্কুল কলেজের দরজাও বন্ধ। এখন এই পরিস্থিতিতে চলছে অনলাইন পড়াশোনা। ফলে ছেলেদের হাতে এসে গেছে মোবাইল। এই মোবাইল ফোনে অনেকে অনলাইন নানারকম খেলা দেখে সময় কাটাচ্ছে। আর এতেই ডেকে আনছে ভয়ঙ্কর বিপদ।

ঘন্টার পর ঘন্টা মুঠোফোনে বন্দি হয়ে গেছে যুবসমাজ।আর এতেই এমন এক দুর্ঘটনা ঘটেছে যে মানুষ বাক্যহারা হয়ে গেছে।  খবরে প্রকাশ ১৬ বছরের কিশোর দর্শন পুদুচেরীর বাসিন্দা। ঘন্টার পর ঘন্টা মুঠোফোনে খেলছিল।  ভিল্লিয়ানুয়ের কাছে একটা  বেসরকারি স্কুলে দ্বাদশ শ্রেণির ছাত্র ছিল। কিশোরের মা- বাবা জানিয়েছেন যে সকালে ছেলে স্কুলে  অনলাইন ক্লাসে অংশ নেয়। ক্লাস শেষ করে সে মুঠোফোনে “ফায়ার ওয়াল” খেলতে শুরু করে। খেলতে খেলতে সময় কেটে যায়।

হঠাৎ সন্ধ্যা নাগাদ ছেলেটির হঠাৎ প্রচন্ড মাথায় যন্ত্রনা শুরু হয় আর সে মাটিতে পড়ে যায়। তাকে ডাক্তারের কাছে নিয়ে গেলে  ডাক্তারবাবু জানান মাথায় রক্তক্ষরন হয়ে ছেলেটি মারা গেছে।কোভিব-১৯ এর কারণে এবং সরকার ঠিকমতো ব্যবস্থা গ্রহন করতে পারেনি তাই এইভাবে এক মায়ের কোল খালি হয়ে গেল।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।