জেলা

হুগলি জেলা নিউজ:–


নিজস্ব সংবাদদাতা :- চিন্তন নিউজ:- ৬ ই মার্চ- আগামীতে পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচন। বিভিন্ন দল তাদের প্রার্থী তালিকা চূড়ান্ত করছে।। শুরু হয়েছে দেওয়াল লিখন, মিটিং- মিছিল আর ছোট ছোট পথসভা। গত পাঁচ বছরে জনগণের না পাওয়ার ঝুলিটাও বেশ বড়।। কেন্দ্রীয় সরকার এর আত্মনির্ভরশীল ভারত গড়তে গিয়ে মানুষের নাভিশ্বাস উঠছে। জিনিস পত্র এর দাম আকাশছোঁয়া।। আর এই রকম নানারকম খবর নিয়েই আজকের হুগলি জেলার সংবাদ:- আজ হরিপালে ডিজেল, পেট্রোল, কেরােসিন এবং রান্নার গ্যাসের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে সিপিআই(এম)- এর উদ্যোগে শ্রীরামপুরে সংযুক্ত মাের্চার আহ্বানে মহামিছিল।।

চারিদিকে একটাই কথা”Vote For Left”””— সবার একটাই কথা ফেরাতে হাল ফেরাও লাল—- কারণ না আর সময় নেই। মিডিয়া ও বিজেমূলের খেলা সবাই দেখছে।
হাসি কান্না মান অভিমানে কখনও উন্নয়নে কখনো বিকাশে মানে গোয়ালঘরে অনায়াস যাতায়াত চলছে। কোথায় লুটে টাকা নিরাপদে রাখা যায় বা আরও বেশি লুট করা যায় তার প্রতিযোগিতা চলছে। মেহনতী মানুষের রুটি রুজি সেখানে ব্রাত্য। এরই নাম ওদের ভাষায় খেলা হবে। বামপন্থীরা বিকল্পের কথা বলছে। দূর্নীতিবাজদের শাস্তি ও মেহনতী মানুষের রুটি রুজির লড়াইকে জোরদার করার কথা বলছে। তাই বাম কংগ্রেস গনতান্ত্রিক ও ধর্মনিরপেক্ষ শক্তির জোট। মানুষকে সংযুক্ত মোর্চার পক্ষে সংহত করতে হবে। জাঙ্গীপাড়া বিধানসভা কেন্দ্রের দক্ষিণ শিয়াখালা এলাকায় সংযুক্ত মোর্চার পক্ষে বাড়ি বাড়ি ভোট প্রচার ও অর্থ সংগ্রহ চলছে।।আবার জাঙ্গীপাড়া বিধানসভা কেন্দ্রের দক্ষিণ শিয়াখালা এলাকায় সংযুক্ত মোর্চার পক্ষে ভোট দেবার আবেদন জানিয়ে বাড়ি বাড়ি প্রচার ও অর্থ সংগ্রহ চলছে। উপস্থিত আছেন কমরেড রঘুনাথ ঘোষ কমরেড সোমনাথ ঘোষ কমরেড পুষ্প পাত্র কমরেড তপন ব্যানার্জিসহ অন্যান্যরা।

আবার এদিকে আজ হুগলী জেলার পাণ্ডুয়া জোনের ইটাচুনা চক্র এর ৬৯তম সম্মেলন শুরু হয়েছে..সেখপুকুর প্রাথমিকে।উপস্থিত জেলা সম্পাদক কমল মল্লিক, কোষাধ্যক্ষ অসীম কুমার পাল,সন্দীপ রায়,বিমল পাখিরা,জয়দেব ঘোষ সহ জেলা নেতৃবৃন্দ।সভাপতি-কৃষ্ণকান্ত মিস্ত্রি, সম্পাদক-করণ মুর্মু।

একটুখানি খুশীর খবর আজ হুগলী-চুঁচুড়ার তরুণ কবিদের অন্যতম শুভদীপ দে।ওঁর লেখায় সমাজের প্রতি দৃঢ়-দায়বদ্ধতা পাওয়া যায় ।।ওঁর অবস্থান ও খুব স্পষ্ট। শুভদীপের নতুন বই “মানচিত্র কখনও দেশ হতে পারে না”। তাৎপর্যপূর্ণ বার্তাবাহী। শুভদীপের কলমে আগুন জ্বলতে থাকুক…


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।