জেলা

হুগলি জেলা নিউজ


চিন্তন নিউজ: ১৯ শে ফেব্রুয়ারি:-জেলা কমিটির সদস্য কমরেড রেবতী সাহা গণশক্তি পত্রিকার জন্য এক লক্ষ টাকার চেক জেলা সম্পাদক কমরেড দেবব্রত ঘোষ এর তুলে দিলেন ।উপস্থিত ছিলেন কমরেড শ্রীদীপ ভট্টাচার্য ও কমরেড সুদর্শন রায় চৌধুরী ও অন্যান্য নেতৃবৃন্দ ।

নবান্ন অভিযানের প্রথম শহীদ কমরেড মইদুল ইসলাম মিদ্যার পরিবারের পাশে দাঁড়ানোর জন্য,এস এফ আই/ ডি ওয়াই এফ আই শ্রীরামপুরের উদ্যোগে শ্রীরামপুর স্টেশনে অর্থ সংগ্রহ…

সন্ধ্যা চ্যাটার্জি আপামর চন্দননগরবাসীর বড়ো আপন, বড়ো শ্রদ্ধার, বড়ো আদরের সন্ধ্যাদি ।
কালের গণ্ডি ছাড়িয়ে যাওয়া, সময়ের সীমা জয় করা একটি নাম – সন্ধ্যা চ্যাটার্জি । উত্তাল এক ঝোড়ো সময়কে ফিরে দেখার একটি নাম – সন্ধ্যা চ্যাটার্জি । তদানীন্তনকালের সংস্কৃতি জগতে তোলপাড় ফেলে দেয়া একটি নাম – সন্ধ্যা চ্যাটার্জি । বহু গণ-আন্দোলনের নেতৃত্বে থাকা একটি নাম – সন্ধ্যা চ্যাটার্জি । যাঁর সকাল সন্ধ্যা কেটেছে মানুষের মুক্তির জন্য লড়াই সংগ্রামের ময়দানে, সেই মানুষটির অমূল্য স্মৃতির ভান্ডার থেকে আহরণ করা নানান সময়ের, নানান প্রেক্ষিতের কয়েকটি রচনা নিয়ে গ্রন্থিত হয়েছে “সাঁঝ সকাল”। সঙ্গে রয়েছে সন্ধ্যাদিকে নিয়ে তাঁর অনুরাগীদের রচিত বেশ কিছু লেখাও । এমন গুরুত্বপূর্ণ একটা উদ্যোগ নেওয়ার জন্য অকুণ্ঠ ধন্যবাদ প্রাপ্য সন্ধ্যাদির দুই পুত্র রঞ্জন, কাজল আর তাঁর পরিবারের অন্যান্য সদস্য ও শুভানুধ্যায়ীদের । রাজনৈতিক সাহিত্যের অঙ্গনে একটা উল্লেখযোগ্য সংযোজন । দীর্ঘ প্রত্যাশিত সেই “সাঁঝ সকাল” এর প্রকাশ অনুষ্ঠান আগামী ২৭শে ফেব্রুয়ারি ২০২১ সন্ধ্যা সাড়ে পাঁচটার সময় শহরের ঐতিহ্যপূর্ণ সভাকক্ষ নৃত্যগোপাল স্মৃতিমন্দিরে । গ্রন্থটির আনুষ্ঠানিক উদ্বোধন করবেন সহযোদ্ধা অঞ্জু কর । সম্মানীয় অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শ্রীদীপ ভট্টাচার্য এবং শান্তশ্রী চট্টোপাধ্যায় । অনুষ্ঠানটির সভাপতিত্বে মলয় চট্টোপাধ্যায় ।

আবার এদিকে কোকেন সহ গ্রেফতার বিজেপির যুব নেত্রী সাধারণ সম্পাদিকা, হুগলী জেলার পর্যবেক্ষক মিস পামেলা।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।