জেলা

হুগলি জেলার সংবাদঃ-


চিন্তন নিউজঃ- ২৮শে নভেম্বর:- অভিজিৎ সাঁতরাঃ- সিপিআই(এম) সিঙ্গুর দক্ষিণ এরিয়া কমিটির উদ্যোগে দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে, পেট্রোল, ডিজেল,গ্যাসের দাম কমানোর দাবিতে ও ডানকুনি খাল সংস্কার এর দাবিতে বারুইপাড়া রেল গেট থেকে বড়া বাজার পর্যন্ত প্রায় ৩.৫ কিমি পথ মিছিল সংগঠিত হল।প্রায় ২৫০ জন উপস্থিত ছিলেন।মিছিলে নেতৃত্ব দিয়েছেন এস‌এফ‌আই রাজ্য কমিটির সম্পাদক কমরেড সৃজন ভট্টাচার্য্য,সিপিআই(এম) জেলা সদস্য কমরেড সৌমিত্র চ্যাটার্জী,এরিয়া কমিটির সম্পাদক কমরেড অভিজিৎ সাঁতরা সহ এরিয়া সদস্য ও ছাত্র যুব নেতৃবৃন্দ।মিছিল শেষে সংক্ষিপ্ত পথসভা অনুষ্ঠিত হয়।

সিদ্ধার্থ গুহঃ-নিজ ডানকুনি থেকে খরিয়াল বাজার পর্যন্ত ডানকুনি সি পি আই এম এরিয়া কমিটির উদ্দ্যোগে দ্রব্য মূল্যবৃদ্ধি,পেট্রোল ডিজেল সহ কেন্দ্রীয় সরকার ও রাজ্য সরকারের তুঘলকি শাসনের প্রতিবাদে বিরাট মিছিলের আয়োজন করা হয়। উপস্থিত ছিলে ডানকুনি এরিয়া কমিটির সম্পাদক কমঃ মানিক সরকার এবং স্থানীয় ছাত্র, যুব, শিক্ষক, শ্রমিক ও মহিলা সংগঠনের নেতৃত্ব এবং কর্মী সমর্থক রা।

সুব্রত দাশগুপ্তঃ-আজ ডানলপ- বাঁশবেড়িয়া- চন্দ্রহাটি এরিয়া কমিটির পক্ষ থেকে ফ্রেডরিক এঙ্গেলস এর 202 তম জন্মদিবস পালন কর্মসূচি।

সুদীপ্ত সরকারঃ-দ্রব্য মূল্য বৃদ্ধির প্রতিবাদে জাঙ্গীপাড়া এরিয়া কমিটির উদ্যোগে আজ রাজবলহাট বাজারে ও সিতাপুর হাটে পথসভা হলো। সিতাপুর হাটের পথসভায় বক্তব্য রাখেন কমরেড তপন রায়,কমরেড বীরেন দে, কমরেড অজিত ঘোষ, কমরেড পুলকেশ সিংহরায়। সভাপতিত্ব করেন কমরেড প্রভাত ঘোষাল।
রাজবলহাট বাজারের পথসভায় বক্তব্য রাখেন কমরেড হরপ্রসাদ সিংহরায়,কমরেড সুদীপ্ত সরকার, কমরেড অমিতাভ ব্যানার্জী, কমরেড পলাশ কোঙার।সভাপতিত্ব করেন কমরেড যজ্ঞেশ্বর নন্দী।দুটি জায়গাতেই এলাকার ব্যবসাদার ও সাধারণ মানুষ আগ্রহ নিয়ে পার্টি নেতৃত্বের বক্তব্য শুনেছেন।

জ্যোতিকৃষ্ণ চট্টোপাধ্যায়ঃ- গণশক্তি পত্রিকার তহবিলে দশ হাজার টাকা অর্থসাহায্য করলেন কোতরং হিন্দমোটর এলকার নন্দনকাননের বাসিন্দা পার্টিদরদী রঞ্জিত সাহা। রবিবার সন্ধ্যায় কোতরং দিনেন স্মৃতি ভবনে তিনি ১০ হাজার টাকার চেক সিপিআই(এম) হুগলী জেলা সম্পাদক দেবব্রত ঘোষের হাতে তুলে দেন। তিনি উত্তরপাড়া-কোতরং পৌরসভার অবসরপ্রাপ্ত কর্মচারী।

মহান নভেম্বর বিপ্লবের ১০৫ তম বার্ষিকী উপলক্ষ্যে প্রয়াত কমরেড শান্তিপ্রিয় দাশগুপ্ত, অজিত বাগ, সুখেন্দু গুহ স্মারক বক্তৃতা হল রবিবার হিন্দমোটর দিনেন স্মৃতি ভবনে। সিপিআই(এম) কোতরং-হিন্দমোটর এরিয়া কমিটির উদ্যোগে এই কর্মসূচী হয়। এদিন ‘রুটিরুজির ওপর মৌলবাদের প্রভাব’ বিষয়ে আলোচনা করেন পার্টির রাজ্য কমিটির সদস্য ও হুগলী জেলা সম্পাদক দেবব্রত ঘোষ। তিনি যুক্তিবাদের অপরিহার্যতা ও মৌলবাদের আকন্ঠ কুসংস্কার থেকে বেরিয়ে এসে রুজিরুটির সংগ্রাম গড়ে তোলার কথা বলেন। মৌলবাদের বিস্তারের বিষয়ে উদ্বেগ প্রকাশ করে তিনি বলেন ‘গরীব মানুষ আরও গরীব হবে আর মুষ্টিমেয়ের কাছে অতিরিক্ত সম্পদ জমে কিছু মানুষ ধনী হবেন, এটাই উদার অর্থনীতির মূল কথা। কিন্তু তার সাথে যদি মৌলবাদ ও কর্পোরেট তন্ত্রের যোগসূত্র তৈরি হয়, তাহলে সে আরও এক বিপজ্জনক পট তৈরি করে। এছড়াও এদিন সংক্ষিপ্ত বক্তব্য  রাখেন এরিয়া সম্পাদক রজত ব্যানার্জি। সভায় উপস্থিত ছিলেন জেলা সম্পাদকমন্ডলীর সদস্য জ্যোতিকৃষ্ণ চট্টোপাধ্যায়, জয়দেব চট্টোপাধ্যায়, আভাষ গোষ্মামী প্রমুখরা। সভায় সভাপতিত্ব করেন পার্টিনেতা পৃথ্বীশ ভট্টাচার্য। সভা থেকে গত ৭-১৭ নভেম্বর গণশক্তি পত্রিকার বিশেষ প্রচার অভিযান সংঘটিত করার জন্য, এরিয়া কমিটির অন্তর্গত শাখাগুলিকে অভিজিৎ চক্রবর্তী ও গৌতম বাগ স্মারক সম্মান ও রক্তপতাকা দিয়ে তাদের সংবর্ধিত করা হয়। 

দেবারতি বাসুলীঃ-মেমারী-১ পশ্চিম এরিয়া কমিটির সিপিআই এম (সিটু) এর উদ্যেগে বিনা মূল্যে ই-সরম (E-SHARAM ) কার্ড তৈরী করে দেওয়া হচ্ছে চকদীঘি মোড় লরি ইউনিয়ন অফিসে।

জয়দেব ঘোষঃ- এআইসিসি’ (AICC )-র নির্দেশনায়, হুগলী ডিসিসি'(DCC)-র উদ্যোগে আজ পরিচালিত হলো জন জাগরণ অভিযান কর্মসূচী, যা শ্রীরামপুর আর‌এম‌এস ময়দান থেকে শুরু করে শ্রীরামপুর বটতলায় শেষ করা হয় প্রচার । মিছিলের শেষে বটতলায় একটি সমাবেশ অনুষ্ঠিত হয় ।উপস্থিত ছিলেন শ্রী আব্দুল মান্নান, সম্পাদক শ্রী সঞ্জয় চ্যাটার্জী, পিসিসি-র সম্পাদক শ্রী আলোক ব্যানার্জী,শ্রী
দেব, শ্রী অমিতাভ দে এবং অন্যান্য নেতৃত্ববর্গ। উপস্থিত জনগণের উদ্দেশ্যে বক্তব্য রাখেন নেতৃত্বরা।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।