জেলা

বীরভূম বার্তা


রাহুল চ্যাটার্জি: চিন্তন নিউজ:২৯শে নভেম্বর:– মহম্মদবাজার ব্লকের বামফ্রন্টের পক্ষ থেকে আজ ব্লক অফিসের সামনে বিক্ষোভ কর্মসূচি পালন ও বিভিন্ন দাবি দাওয়া নিয়ে আট দফা দাবিতে স্মারকলিপি দেওয়া হয় বিডিওকে।

অন্যদিকে এসএফআই বিশ্বভারতীর প্রথম স্কুল ইউনিট সম্মেলন অনুষ্ঠিত হলো আজ শান্তিনিকেতনে। পনের জন সদস্য নিয়ে এই স্কুল ইউনিটটি তৈরি হয়। নবনির্বাচিত কনভেনার হন অরিত্র ঘোষ।

অন্যদিকে কেন্দ্রীয় সরকারের জনবিরোধী নীতির বিরুদ্ধে ঐক্যবদ্ধ সংগ্রাম গড়ে তোলা এবং ২ ও ৩ ডিসেম্বর নির্মানকর্মীদের ৪৮ ঘন্টার সারা ভারত ধর্মঘট সফল করার আহবান জানিয়ে মিছিল সালবাদরা গ্রাম পরিক্রমা করে। মিছিল শেষে বিক্ষোভ সভা অনুষ্ঠিত হয় সালবাদরা বাস স্ট্যান্ডে। সভায় বক্তব্য রাখেন সিপিআইএম নেতা নিতাই লেট, অমিতাভ সিং, তাহের আনসারি, আলম মিঞা, সোমলাল বেশরা প্রমুখ। বীরভূম জেলা নির্মান কর্মী ইউনিয়নের, রামপুরহাট ১ ব্লক কমিটির উদ্যোগে বিক্ষোভ সভায় বক্তারা নির্মান কর্মীদের সামাজিক সুরক্ষা, পেনশন, দৈনিক ৭০০ টাকা মজুরি, পরিযায়ী শ্রমিকদের স্বার্থে আইন সহ নানান দাবিতে সরব হোন। আগামী ২ – ৩ ডিসেম্বর সারা ভারত নির্মাণ কর্মী ফেডারেশনের ডাকা ধর্মঘট সফল করার আহবান জানানো হয়। বক্তারা বলেন কেন্দ্রের নরেন্দ্র মোদির সরকার নির্মাণ কর্মীদের সামাজিক সুরক্ষা তুলে দিয়েছে। নির্মাণ সামগ্রীর দাম দিন দিন বাড়ছে। এদিকে রাজ্যে বালি, পাথর নিয়ে সিন্ডিকেট ব্যবসার নামে কালো বাজারি শুরু হয়েছে। বক্তারা বলেন আগামী ২ – ৩ ডিসেম্বর নির্মাণ কর্মীরা নিজেদের কাজ বন্ধ রেখে বীরভূম জেলার প্রতিটি ব্লক অফিসে ডেপুটেশন ও বিক্ষোভ সভায় সামিল হবেন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।