জেলা

হুগলী জেলা সংবাদ


জ্যোতিকৃষ্ণ চট্টোপাধ্যায়, চিন্তন নিউজ, ৪ আগষ্ট: মরনোত্তর চক্ষু ও দেহদান। কোতরং হিন্দমোটর এলাকার বাসিন্দা,ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)র ঘনিষ্ঠ দরদী ও সমর্থক কমরেড নিমাই কর্মকারের জীবনাবসান হয়েছে গত ১ আগস্ট উত্তরপাড়া স্টেট জেনারেল হাসপাতালে। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৫ বছর। তিনি হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন। দীর্ঘদিন ধরেই তিনি অসুস্থ ছিলেন।

তিনি মরনোত্তর চক্ষুদান ও দেহদানের অঙ্গীকার করে গিয়েছিলেন। গণদর্পন ও বন্ধু কর্নিয়া কেন্দ্রের সহায়তায় প্রয়াত কমরেড নিমাই কর্মকারের চক্ষু ও দেহদান সম্পন্ন হয়। ২ আগস্ট কলকাতার এস এস কে এম হাসপাতালের এ্যানাটমি বিভাগে চিকিৎসা বিজ্ঞানের স্বার্থে ব্যবহার করার জন্য তাঁর মরদেহ দান করা হয়েছে।

কমরেড নিমাই কর্মকার একসময় অধুনা বন্ধ হয়ে থাকা হিন্দমোটর কারখানার শ্রমিক ছিলেন এবং সেখানে তিনি সি আই টি ইউ অনুমোদিত ইউনিয়নের সাথে যুক্ত ছিলেন। কোতরং অশ্বীনি দত্ত নগর কলোনি এলাকায় এবং পরে কোতরং ঘোষ পাড়া এলাকায় বসবাস করতেন কমরেড নিমাই কর্মকার। গত শতকের সত্তরের দশকে তিনি কোতরং ২ নম্বর সরকারি কলোনির নগেন্দ্রনাথ কুন্ডু বিদ্যালয়ে পড়ার সময় থেকেই তিনি বি পি এস এফ ‘ র সদস্য ছিলেন এবং বামপন্থী রাজনীতিতে জড়িয়ে পড়েন।

হিন্দমোটর কারখানার শ্রমিক হিসেবে তিনি ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)র সদস্য হয়েছিলেন। শারীরিক কারণে বেশ কয়েক বছর তিনি আর পার্টি সদস্য না থাকলেও আমৃত্যু পার্টি সমর্থক ছিলেন। তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) কোতরং-হিন্দমোটর এরিয়া কমিটির সম্পাদক পৃথ্বীশ ভট্টাচার্য, সি আই টি ইউ নেতা দেবীপ্রসাদ বসুরায় এবং সি পি আই (এম) হুগলী জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য জ্যোতিকৃষ্ণ চট্টোপাধ্যায়।

জয়দেব ঘোষ: জনগণতান্ত্রিক বিপ্লবের অমর শহীদ কমরেড সুদেব ঘোষালের স্মরণসভা আজ অনুষ্ঠিত হলো। বড়বহেরায় সুদেব ঘোষালের শহীদ বেদীর সামনে CPI(M) কোন্নগর এরিয়া কমিটির পক্ষ থেকে এই স্মরণসভার আয়োজন করা হয়েছিল। প্রাকৃতিক দুর্যোগ কে সাথে নিয়েই চললো শ্রদ্ধা নিবেদন কর্মসূচী।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।