জেলা

হুগলি জেলার সংবাদ–


১৪ ই জুলাই,চিন্তন নিউজ:- সিদ্ধার্থ গুহ– ডানকুনি বিজ্ঞান কেন্দ্রের উদ্যোগে বৃক্ষরোপন , বিদ্যাশ্রম বয়েজ স্কুল থেকে ৯ নম্বর রেল গেটের সামনে পর্যন্ত রাস্তার একপাশে আস্তাকুর গুলোয় আপাতত গাছ গুলো পোঁতা হল , আগামীতে এগুলো রক্ষণাবেক্ষণ করায় যত্নশীল হবো । সাথে আছে আমাদের আগুন আর কাঁচ ভাঙা খেতে পারদর্শীনী বাহিনীর ছাত্রীরা ওরা উদ্যোগ না নিলে আজকের এই লকডাউনের পৃথিবীটা শ্বাস নিতে ভুলে যেত।

জয়দেব ঘোষ-আজ সকলের ভ্যাকসিনের দাবীতে,ভুুুয়ো ভ্যাকসিন কান্ডে জড়িতদের শাস্তির দাবিতে ডি ওয়াই এফ আই বৈচি মোড়ে এক অবস্থান বিক্ষোভ হয়। পেট্রোল ডিজেল রান্নার গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে আজ পাণ্ডুয়া শশীভূষণ সাহা উচ্চ বিদ্যালয়ের সামনে এক প্রতিবাদ বিক্ষোভ অনুষ্ঠিত হয়।উপস্থিত ছিলেন পার্টির জেলা সম্পাদকমন্ডলীর সদস্য রামকৃষ্ণ রায় চৌধুরী ,প্রাক্তন বিধায়ক আমজাদ হোসেন ,বিজয় রায়,কল্যাণ ব্যানার্জী, অভিষেক ঘোষ,শিবু ঘোষ,জয়দেব ঘোষ,হাফিজুর রহমান,শুভেন্দু আড্ড সহ নেতৃত্ব । আজ কোন্নগর রাজেন্দ্র স্মৃতি বিদ্যালয়ের অস্বাভাবিক ফি বৃদ্ধির বিরুদ্ধে আজ উত্তরপাড়া সার্কেলের এস‌আই দপ্তর অভিযান:

ইস্কুল সাব ইন্সপেক্টরের কথামত আজ ভারতের ছাত্র ফেডারেশনের নেতৃত্ব ওনার দপ্তরে দেখা করতে যান। কিন্ত চিরাচরিতভাবে উনি আজ ‘কাউন্সিল বৈঠক’-এর অজুহাত দিয়ে দপ্তরে আসেননি। সেই সময় ভারতের ছাত্র ফেডারেশনের কমরেডরা এবং ইস্কুলের ছাত্র ছাত্রী সহ অভিভাবকবৃন্দ সিদ্ধান্ত নেয় যে যতক্ষণ পর্যন্ত এস.আই আসবেন না ততক্ষণ পর্যন্ত দপ্তরের সামনে অবস্থান বিক্ষোভ চলবে। এস.আই কে ফোন করা হলে তিনি ঔদ্ধত্বপূর্ণ আচরণ করেন। প্রায় ৫ঘন্টা অবস্থান চলার পর উত্তরপাড়া থানার নবনিযুক্ত আই.সি’র অনুরোধে বিক্ষোভ অবস্থান আজকের মতো তুলে নেওয়া হয়। আই.সি আশ্বস্ত করেন যে আগামী ৩দিনের মধ্যে একটি বৈঠক হবে। সেই বৈঠকে উপস্থিত থাকবেন ইস্কুল সাব ইন্সপেক্টর, পুলিশ আধিকারিক, ভারতের ছাত্র ফেডারেশনের নেতৃত্ব, ইস্কুলের ছাত্র- ছাত্রীরা, অভিভাবকবৃন্দ এবং ইস্কুল কর্তৃপক্ষ। এসএফআই নেতৃত্ব স্পষ্ট জানান যদি ৩দিনের মধ্যে বৈঠক করে বর্ধিত ফি না ফেরত দেওয়া হয় তাহলে বৃহত্তর আন্দোলন হবে, দরকারে ডি.আই অফিস অভিযান পর্যন্ত হবে। আজ এই বিক্ষোভ অবস্থানে উপস্থিত ছিলেন এসএফআই পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির সদস্য কমরেড বাদশা দাস, সংগঠনের হুগলী জেলা সম্পাদকমণ্ডলীর দুই সদস্য কমরেড সায়ন্তন ঘোষ ও কমরেড সৌভিক কংসবণিক সহ অন্যান্য নেতৃবৃন্দ।

আজ অরণ্য সপ্তাহ পালনের প্রথম দিন পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চ ব্যান্ডেল মগরা বিজ্ঞান কেন্দ্রের পক্ষ থেকে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।