জেলা

দক্ষিণ চব্বিশ পরগনা সংবাদ পরিক্রমা।


অভিজিৎ ব্যানার্জী চিন্তন নিউজ ২৪/৫/২৩ :–
রাজ্য জুড়ে পাহাড় প্রমান দুর্নীতির বিরুদ্ধে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির কাছে মাস পিটিশন এর জন্য গণ স্বাক্ষর অভিযান চলছে সারা রাজ্য জুড়ে। জেলার সি পি আই (এম ) সোনারপুর দক্ষিণ এরিয়া কমিটির অন্তর্গত দক্ষিণ জগদ্দল শাখার বাঘের ভাঙাতে চলছে সই স্বাক্ষর কর্মসূচি।

অপর দিকে নয়া জাতীয় শিক্ষা নীতি এবং তার ভয়ঙ্কর প্রভাব নিয়ে এতিমধ্যে যাদবপুরে এক পার্টি ক্লাস হয়। আই ক্লাসে শিক্ষক ছিলেন সৌম্যজিৎ রজক।

অভিজিত দাসগুপ্ত চিন্তন চিন্তন নিউজ ২৪/৫/২৩ :— নিয়োগ দুর্নীতি সহ সর্বত্র তৃণমূলের সীমাহীন দুর্নীতির বিরুদ্ধে, দোষী দের শাস্তি র দাবীতে, দ্রুত ন্যায় বিচারের দাবীতে এবং বঞ্চিত যোগ্য দের নিয়োগের দাবীতে প্রধান বিচারপতির কাছে যে এক কোটি সই স্বাক্ষর অভিযান চলছে তারই অঙ্গ হিসাবে সোনারপুর পঞ্চায়েত সমিতির বনহুগলী -২গ্রাম পঞ্চায়েত এর বুড়ীয়া গ্রামে চলছিলো সই স্বাক্ষর অভিযান। হটাৎ বিনা প্ররোচনায় কিছু তৃণমূলের দুষ্কৃতী এসে সি পি আই (এম ) কর্মীদের উপর হামলা চালায়, কর্মীদের হুমকি দেয় কাজ বন্ধ করতে হবে। পার্টি কর্মীরা আই হুমকি কে উপেক্ষা করলে পার্টি কর্মী নাসির মোল্লার বাড়িতে চড়াও হয় এবং হুমকি দেয়। আই ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে স্থানীয় cpim নেতৃত্ব ও কৃষক সভার পক্ষ থেকে আগামী ২৭/৫/২৩তারিখে অঞ্চল জুড়ে এক প্রতিবাদ সভার ডাক দিয়েছে।
অপর দিকে সারা রাজ্য জুড়ে চলছে শাসক দলের লুট প্রতিটি পঞ্চায়েত জুড়ে। সোনারপুর পশ্চিম এরিয়া কমিটির অন্তর্গত বনহুগলী -১ গ্রাম পঞ্চায়েত এর বনহুগলী এফ পি স্কুল থেকে মাসুম পাড়া জামে মসজিদ পর্যন্ত। মোট বরাদ্দ ছিলো আট ত্রিশ লক্ষ আটশট্টি হাজার টাকা কিন্তু প্রকৃত পক্ষে রাস্তার কাজ হয়েছে পটল খেতের মোড় থেকে মোষপুকুর পর্যন্ত অর্থাত সামান্য কিছু করে বাকিটা ৭৫% :২৫% হরে হজম করে দেয়া হয়েছে। আর যেটুকু হয়েছে সেটাও আবার তৃণমূলের পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ র কারখানার সামনে। সিপিআই( এম) এর পক্ষ থেকে প্রতিবাদ জানালে ভারপ্রাপ্ত ইঞ্জিনিয়ার শিকার করেন যে যেটা হয়েছে সেই রাস্তার কোনো বরাদ্দ ছিলো না। তখন তৃণমূলের নেতা রা এসে হুমকি দেয়। আইন কানুন, নিয়ম নীতির তোয়াক্কা না করে যা খুশি, যা ইচ্ছে তাই করে যাচ্ছে। এই ঘটনা নিয়ে এলাকার মানুষের মধ্যে ব্যাপক ক্ষোপ সকলে তৃণমূল এর এই কাজ নিয়ে ধিক্কার জানিয়েছে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।