জেলা

হুগলি জেলার সংবাদ:–


নিজস্ব সংবাদদাতা : চিন্তন নিউজ:১লা মে:– আরামবাগ গৌহাটি মোড় ব্রাঞ্চএর পাটি অফিসে মে দিবস উপলক্ষে পতাকা উত্তোলন।।

গতকাল রাতে চুঁচুড়ার জনৈক ভদ্রলোক (নাম প্রকাশ করা যাবে না), যিনি ২ দিন ধরে প্রচন্ড জ্বর এবং প্রবল শ্বাসকষ্ট নিয়ে ভুগছিলেন, ওনাকে চুঁচুড়ার বামপন্থী কর্মী শুভঙ্কর কুন্ডু এবং চুঁচুড়া রেড ভোলেনটিয়ার্স দের সহায়তায় চুঁচুড়া হাসপাতালে ভর্তি করা হয়েছে গভীর রাতে।শেষ খবর অনুযায়ী, উনি আগের চেয়ে ভালো আছেন, অক্সিজেন লেভেল বেড়েছে, দুপুরে বাড়ীর খাবার খেয়েছেন।

আজ আরামবাগ 1 নং এরিয়া কমিটির উদ্দেগে মাস্ক বিতরন ও মে দিবসে পতাকা উত্তোলন করা হল।

আগামীকাল সিঙ্গুরে সৃজন জিতবে না হারবে সেটা কাল জানা যাবে,কিন্তু এই কঠিন সময়ে সৃজন নিজে সাইকেল ঠেলে সিঙ্গুরের অলিগলি স্যানিটাইজ করতে ব্যাস্ত আছে কমরেডদের সাথে নিয়ে, কমরেড রেড ভলেন্টিয়ার যারা ফোন পেলেই ছুটে যাচ্ছে সাধারণ মানুষের কাছে কখনো অক্সিজেন বা অষুধ জোগার করে দিতে হ্যাঁ সৃজন সেই দলেই আছে কাঁধে করে অক্সিজেন সিলিন্ডার নিয়ে,না ওর অনেক টাকা নেই, নেই বড়ো গাড়ি কিন্তু ওর মনটা অনেক বড়ো তাই তো মানুষের এই বিপদে ও রাস্তাতেই আছে ৷লাল সেলাম কমরেড সৃজন। আজ”ঐতিহাসিক মে দিবস ” সংগঠনের জেলা অফিসে রক্ত পতাকা উত্তোলন করা হল ।

মানুষের পাশে কমরেড রা।।আজ ব্যান্ডেল ঝাঁপপুকুর এবং চুঁচুড়া কনোকশালী অঞ্চলের করোনা আক্রান্তদের ওষুধ পৌঁছে দিলেন কমরেড র, চুঁচুড়া রেড ভলেনটিয়ার্স। সকাল থেকে আজ ও শতাধিক মানুষের পাশে সাহায্য পৌঁছালো কমরেড রা।।

আজ সকালে টায়ারবাগান বটতলা মোড়ে,
করোনা মোকাবিলায় ৩০০ টি মাস্ক এবং
সচেতনতামূলক ৩০০ টি প্রচারপত্র শ্রমিকদের নূন্যতম বেতন হোক ২১,০০০ টাকা,

শ্রীরামপুর পশ্চিম এরিয়া কমিটির ৮ নং শাখায় আজ ঐতিহাসিক মে দিবস উদযাপন,,,

ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) কোতরং-হিন্দমোটর এরিয়া কমিটির অন্তর্গত উত্তরপাড়া-কোতরং পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড পার্টি শাখার উদ্যোগে কোতরং বটতলা মোড় জি টি রোড এলাকায় ঐতিহাসিক মে দিবস পালন উপলক্ষে রক্ত পতাকা উত্তোলন ও শহীদ বেদীতে মাল্যদান করা হয় ১লা মে, ২০২১ সকালে। রক্ত পতাকা উত্তোলন করেন প্রবীণ পার্টি সদস্য শম্ভু বিশ্বাস। শহীদ বেদীতে মাল্যদান করেন সি পি আই (এম) হুগলী জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য জ্যোতিকৃষ্ণ চট্টোপাধ্যায়, কোতরং-হিন্দমোটর এরিয়া কমিটির সদস্য মিতা রায়চৌধুরী এবং পার্টি শাখার পক্ষে রমেন্দ্র রায়চৌধুরী, প্রশান্ত পাল, দীপক দত্ত, অরুপ দাস, সীতারাম চৌধুরী, শুভঙ্কর মুখার্জী, উষসী চ্যাটার্জী। এর সাথে এলাকায় ৫০ কপি ‘গণশক্তি’ পত্রিকা বিক্রি করা হয়।

আজ শ্রমিক শ্রেনির অধিকার রক্ষার দিন।যে রক্তঝড়া আন্দোলনের মাধ‍্যমে আট ঘন্টা কাজের আইনী অধিকার।সপ্তাহান্তে একদিনের সবেতন ছুটি। ই এস আই প্রকল্প। অথবা শ্রমিকের ভবিষ‍্যনিধি প্রকল্প বা আরো কিছু।এই সব ই মালিক শ্রেনির থেকে ছিনিয়ে আনতে হযেছিল। আর আজ রাজ‍্য ও দেশের শাসনভার যাদের হাতে তারা শ্রমিকের কালা আইন বারোঘন্টা কাজের প্রস্তাবিত বিল পাশ করতে চাইছে বা করার পথে শ্রমিকের ঐক‍্য মজবুত করো।গড়ে তোলো দূর্বার আন্দোলন। ছোটোবেলু শাখার পক্ষ‍্য থেকে আজ শ্রদ্ধার সঙ্গে পালন করা হলো ঐতিহাসিক মে দিবস।
দুনিয়ার মজদুর এক হও।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।