জেলা রাজ্য

বাঁকুড়া শহরে যুব ফেডারেশন এবং মহিলা সমিতির উদ‍্যোগে ‘সম্প্রীতি ও সংহতি বাজার’,


কিংশুক ভট্টাচার্য্য: চিন্তন নিউজ:১৩ই জুন :- আজ সকালে শহরের স্কুলডাঙ্গা ও রামপুরের সংযোগস্থলে সুকান্ত স্ট‍্যাচু মোড়ে ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন বাঁকুড়া শহরের দুটি আঞ্চলিক কমিটি ও সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতি র যৌথ উদ‍্যোগে বসেছিল সম্প্রীতি ও সংহতি বাজার, বিনা পয়সার জনতা সব্জি বাজার।

গরীব মেহেনতি মানুষের এই বিপর্যয়ে সরকারের উদাসীন আচরনের ফলে দুর্দশাগ্রস্থ মানুষের প্রতি সাহায‍্যের হাত বাড়িয়ে দিলো বামপন্থী যুব ও মহিলা সংগঠন দুটি।

মহিলা সমিতির জেলা সম্পাদিকা শ্রীমতি শিউলি মিদ‍্যা অন‍্যতম মহিলা নেত্রী শ্রীমতি মুক্তি মুখার্জি ও যুব ফেডারেশনের জেলা সম্পাদক প্রদীপ পান্ডা পুরো সময় উপস্থিত থেকে এই কর্মসূচীতে অংশগ্রহনকারি কর্মীদের উৎসাহিত করেন।

শ্রীমতি শিউলী মিদ‍্যা বলেন আগামীদিনে আরও বেশী বেশী করে সমাজের বিভিন্ন অংশের মানুষের দাবী নিয়ে আন্দোলন সংগঠিত করার পাশাপাশি মানুষের বিপদ থেকে বেড়িয়ে আসতে কাঁধে কাঁধ মিলিয়ে সহযোগিতা তেও বিগতদিনের মতোই পিছিয়ে থাকবে না তাঁদের সংগঠনগুলি। তিনি বলেন সেই কারনেই আজ আমাদের শ্লোগান “সরকারে নেই দরকারে আছি”।

প্রসঙ্গক্রমে এটা উল্লেখযোগ‍্য যে আজকের এই কর্মসূচী ছাড়াও গত ৮ই জুন এই দুটি সংগঠনের পক্ষ থেকে গরীব দুর্দশাগ্রস্থ ২০০শতাধিক মানুষের হাতে এইভাবেই প্রত‍্যেককে ১০০(একশত)করে টাকা দিয়ে দৈনন্দিন সমস‍্যা মোকাবিলায় সহযোগীতার কর্মসূচী পালন করা হয়। ১জুন২০২০ তারিখ বিশ্বশিশুদিবসেও এই সংগঠনগুলোর উদ‍্যোগে ৫০টি বস্তিবাসী শিশুর হাতে পেন্সিল, ঈরেজার ও স্কেল সহ পেন্সিল বক্স, চকলেট ও কেক তুলে দেওয়া হয়।

বিশেষ উল্লেখের দাবী রাখে যে এই সব কর্মসূচীগুলির আর্থিক দায়ভার বহন করেন হিমাচল মুখার্জি ও পত্রলেখা মুখার্জি। গত মে মাসে সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতির অন‍্যতম জেলা নেত্রী শ্রীমতি মুক্তি মুখার্জির জন্মদিন ছিলো। জন্মদিন উপলক্ষে তাঁর প্রবাসী পুত্র ও কন‍্যা হিমাচল মুখার্জি এবং পত্রলেখা মুখার্জি মাকে গিফট দিতে চাইলে শ্রীমতি মুখার্জি তাঁর ইচ্ছের কথা জানান। এবং তাঁর পুত্র কন‍্যাদ্বয় মায়ের ইচ্ছে পুরনের সম্পূর্ন আর্থিক দায়ভার গ্রহন করেন। এবং তাঁদের আর্থিক সহায়তা ও শ্রীমতি মুক্তি মুখার্জির আগ্রহে সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতি ও ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন এই কর্মসূচী গুলির সফল রূপায়নে সক্ষম হন এবং হিমাচল মুখার্জি পত্রলেখা মুখার্জি ও মুক্তি মুখার্জিকে অভিনন্দন ও কৃতজ্ঞতা জানান।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।