জেলা রাজ্য

হুগলি জেলা নিউজ


জ্যোতি কৃষ্ণ চট্টোপাধ্যায়:চিন্তন নিউজ:১৪ই জুন:–সি পি আই (এম) উত্তরপাড়া-মাখলা এরিয়া কমিটির উত্তরপাড়া-কোতরঙ পৌরসভা এলাকার ১৩ ওয়ার্ড পার্টি শাখার উদ্যোগে ১৩ জুন, শনিবার সন্ধ্যায় চালু করা হয়েছে “জনতার রান্নাঘর”। ভদ্রকালী দোলতলা রামসীতা ঘাট স্ট্রিটে এই জনতার রান্নাঘর থেকে প্রথম দিন ৩২০ জন নিরন্ন অসহায় মানুষের কাছে রান্না করা খাবার পরিবেশন করা হয়েছে। প্রথম দিন ভাত ডাল সয়াবিনের তরকারি ও ডিম দেওয়া হয়। বর্তমানে করোনা ভাইরাস অতিমারী র সময় অসংখ্য মানুষ কাজ হারিয়ে ফেলে ছেন।১৩ নম্বর ওয়ার্ডের গরীব মানুষদের মধ্যে ২৪০ টি পরিবারে আটা, সরষের তেল, সয়াবিনের বড়ি, লঙ্কা, হলুদ, বিস্কুট ইত্যাদি বিভিন্ন ধরনের খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হয়েছে। ১৩ জুন থেকে চালু হয় জনতার রান্নাঘর। প্রথম দিন এই রান্নাঘরে উপস্থিত ছিলেন পার্টির হুগলী জেলার সম্পাদকমণ্ডলীর সদস্য জ্যোতিকৃষ্ণ চট্টোপাধ্যায়, শ্রুতিনাথ প্রহরাজ এবং উত্তরপাড়া-মাখলা এরিয়া কমিটির সম্পাদক সলিল দত্ত, মহিলা নেত্রী শ্যামলী সেন প্রমুখ নেতৃবৃন্দ।

আবার হুগলি জেলা থেকে চিন্তন রিপোর্টার স্বাতী শীল এর রিপোর্ট – এস‌এফ‌আই ও ডিওয়াইএফ‌আই চুঁচুড়া লোকাল কমিটির উদ্যোগে ও এস‌এফ‌আই ২ নম্বর শাখার বিশেষ সহযোগিতায় গোয়ালটুলি পার্টি অফিসে আজ ১৬২ জনের হাতে দুপুরের খাবার তুলে দেওয়া হয়।

জয়দেব নিয়োগীর রিপোর্ট:— দীর্ঘ লকডাউন এবং তার পরবর্তীতে ঘুর্ণীঝড় আম্ফানের প্রভাবে দিশেহারা সর্বশান্ত মানুষের পাশে সাহায‍্যের অঙ্গীকার নিয়ে বিভিন্ন বামপন্থী ও মানবদরদী  যে সংগঠন গুলো নিজেদের সর্বস্ব বাজী রেখে লড়াই করছে তারমধ‍্যে রয়েছে চুঁচুড়ার ‘গড়বাটি আমরা কয়েকজন ও সেন্স সোসাইটি। প্রথমদিকে গ্রামে গ্রামে প্রায় দুই হাজার মানুষকে খাদ‍্যসামগ্রী ও নিত‍্যপ্রয়োজনীয় জিনিস পৌছে দেওয়ার পর বর্তমানে ওরা সর্বসাধারণের জন‍্যে খুলেছে কমিউনিটি কিচেন। গত ৪.৬.২০ থেকে চালু হওয়া এই কিচেনে প্রায় ৪৫০০ থেকে ৫০০০ জন ক্ষুধার্ত পরিবার পেয়েছেন দুপুরের খাবার। এই কিচেন আপাতত দু’মাস ধরে চালানোর পরিকল্পনা রয়েছে ওদের।

আরামবাগ থেকে সুদীপ্ত পোদ্দার‌এর রিপোর্ট:—-চে’ র জন্মদিন উপলক্ষে আজ আরামবাগে পার্টি অফিসে উৎযাপন করা হোলো একটি ছোট্ট অনুষ্ঠান।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।