জেলা রাজ্য

খোলা আকাশের নীচে,গাছের ওপর কোয়ারেনটাইনে, সরকারের কোনো হুঁশ নেই,


বিপ্লব সেন: চিন্তন নিউজ:১৫ই জুন:- রায়গঞ্জ ব্লকের ১২ নং বরুয়া অঞ্চলের গোলুইসরা গ্রামে অঞ্চল অফিসের ঢিল ছোড়া দূরত্বে শ্মশানের পাশে পুকুরের ধারে গাছের ওপর মাচা তৈরি করে বিগত ছয় দিন ধরে কোয়ারেন্টাইনে রয়েছেন জিতেন মূর্মু নামে এক পরিযায়ী শ্রমিক।

তিনি দিল্লিতে মারুতি কোম্পানিতে শ্রমিকের কাজ করতেন। ট্রেনে প্রায় দ্বিগুণ ভাড়া দিয়ে গত রবিবার তিনি দিল্লি থেকে নিজ গ্রামে ফিরে আসেন। পার্শ্ববর্তী কোয়ারেন্টাইন সেন্টারগুলোতে তার থাকার জায়গা হয়নি এমনকি পাড়া প্রতিবেশীরা তাকে নিজ বাসভবনে প্রবেশ করতে বাধা দিয়েছেন বলে অভিযোগ!

ফলস্বরূপ তিনি গাছের ওপর মাচা তৈরি করে ছয় দিন যাবৎ এভাবেই দিন কাটাচ্ছেন। সরকারের পক্ষ থেকে কোনরকম সহযোগিতা করা হয়নি বলে অভিযোগ। এমনকি তার কাছে কোন খাদ্য প্রশাসনের পক্ষ থেকে পৌঁছে দেওয়া হচ্ছেনা বলে সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগ্রে দিয়ে অভিযোগ করছেন জিতেনবাবু।

খবর পেয়ে ডি ওয়াই এফ আই উত্তর দিনাজপুর জেলা সম্পাদক কার্তিক দাসের নেতৃত্বে এক যুব প্রতিনিধি দল তার কাছে পৌঁছে যান। ডি ওয়াই এফ আই উত্তর দিনাজপুর জেলা কমিটির পক্ষ থেকে কিছু খাদ্য সামগ্রী সরবরাহের পাশাপাশি পঞ্চায়েত প্রধানের নিকট তাকে নিরাপদ স্থানে কোয়ারেন্টাইনে রাখার আবেদন করা হয়।

পাশাপাশি তার কোয়ারেন্টাইন পিরিয়ডের বাকি আট দিন সমস্ত খাদ্য সামগ্রী সরবরাহ করার সমস্ত দায়ভার গ্রহণ করল ডি ওয়াই এফ আই উত্তর দিনাজপুর জেলা কমিটি।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।