জেলা

হুগলি জেলার সংবাদঃ-


২রা সেপ্টেম্বর- চিন্তন নিউজঃ– নিজস্ব সংবাদদাতাঃ-পলিটিক্যাল সাইন্সে অনার্স মাস্টার্স শেষ করে চাকরির পিছনে হন্যে হয়ে ঘুরেছেন ডব্লিউবিসিএস (WBCS) পরীক্ষায় ভাইবা পর্যন্ত গিয়েছেন কপাল খারাপ চাকরি হয়নি।বাড়ী উত্তরপাড়া ,কাঁঠালবাগান বাজারে।
এখন তিনি নিজেই একজন উদ্যোক্তা। নাম তার শাহিন আলম । সে এখন একটা চায়ের দোকান চালায়। খুব যত্ন করে নিজের হাতে চা বানিয়ে খাওয়ান তিনি।তার দোকানের সবচেয়ে আকর্ষণীয় জিনিসটা হচ্ছে সে একটা লাল ঝুড়িতে লিখে রেখেছেন –
” টাকা নেই ভাববেন না এই ঝুড়ি থেকে একটা রুটি খান ফ্রি “

আজ কোন্নগর নবগ্রাম মহাদেশ পরিষদে সভার মাধ্যমে গঠিত হলো এস এফ আই ৩৬তম হুগলী জেলা সম্মেলনের অভ্যর্থনা কমিটি। আগামী ১৪ এবং ১৫ ই সেপ্টেম্বর কোন্নগর মহাদেশ পরিষদ হলেই সংগঠনের ৩৬ তম সম্মেলন অনুষ্ঠিত হতে চলেছে। এদিন সভায় বক্তব্য রাখেন ছাত্র আন্দোলনের হুগলী জেলা কমিটির সম্পাদক কমরেড অমৃতেন্দু দাস, গণতান্ত্রিক আন্দোলনের নেতা কমরেড মনোদীপ ঘোষ, কমরেড আব্দুল হাই, অধ্যাপক আন্দোলনের অন্যতম নেতা কমরেড শ্রুতিনাথ প্রহরাজ, কোন্নগর এরিয়া কমিটির গণ আন্দোলনের অন্যতম নেতৃত্ব তথা প্রাক্তন ছাত্র নেতৃত্ব কমরেড অভিজিৎ চক্রবর্তী, প্রাক্তন ছাত্র নেতৃত্ব কমরেড পার্থ দাস, এলাকার শিক্ষক আন্দোলনের অন্যতম নেতা কমরেড দিলীপ মুখার্জি, নবগ্রাম এলাকার বিশিষ্ট শিক্ষক স্বরাজ মুখার্জি মহাশয়।
সভায় সম্মেলনের রাজনৈতিক প্রেক্ষিত তুলে ধরে ছাত্রসমাজের বৃহত্তর ঐক্য গড়ে তোলার কথা বলেন বক্তারা। সম্মেলন অনুষ্ঠিত হবে প্রয়াত কমরেড সুদর্শন রায় চৌধুরী ও শ্যামল চক্রবর্তী নগরে (কোন্নগর) এবং শহীদ কমরেড মইদুল ইসলাম মিদ্যা মঞ্চে (কোন্নগর মহাদেশ পরিষদে)এবং এই দিন ভারতের ছাত্র ফেডারেশন ৩৬তম হুগলী জেলা সম্মেলনের লোগোও আত্মপ্রকাশ করল ।

কমিউনিস্ট নেতা ও স্বাধীনতা সংগ্রামী কমরেড বিজয় কৃষ্ণ মোদক,প্রয়াত চিকিৎসক পি আর দাশ মহাশয় ,ও পার্টিনেতা দিলীপ গাঙ্গুলী মহাশয় এর স্মৃতি তে হুগলি পি আর সি হুগলি শাখার উদ্যোগে রক্তদান শিবির ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শিবিরে ৫০ জন রক্তদান করেন। রক্তদানের প্রয়োজনীয়তা নিয়ে আলোচনা করেন ডাঃ এস দাস । কোভিডের বিপদ নিয়ে আলোচনা করেন ডাঃ প্রবুদ্ধ ঘোষ। সংগঠনের সভাপতি কম রূপচাঁদ পাল ও সম্পাদক কম শিবাজী মিত্র মহাশয় করোনাকালে পশ্চিমবঙ্গে তৃনমুল কংগ্রেস সরকারের অবহেলা সম্পর্কে উদ্বেগ প্রকাশ করেন।

এছাড়াও ছাত্র শহীদ দিবসে রক্তদান শিবির হয় তারকেশ্বর এ।এই শিবিরে পতাকা উত্তোলন করেন ছাত্রনেতা ভাস্কর সাঁতরা এবং শিবির উদ্ধোধন করেন এস এফ আই এর রাজ্য সম্পাদক কম সৃজন ভট্টাচার্য। শিবিরে রক্তদান করেন ৫০ জন রক্তদাতা।।

জাতীয় শিক্ষানীতি, দমনমূলক UAPA আইন বাতিলের দাবিতে,
অবিলম্বে করোনাবিধি মেনে স্কুল-কলেজ খোলার দাবিতে,
বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের দুই প্রফেসর কে সাসপেন্ড এবং তিন ছাত্র-ছাত্রীকে রাস্টিকেট করার বিরুদ্ধে আজ কোন্নগরে পথসভা অনুষ্ঠিত হলো।পথসভা তে নাট্য দলের উপস্থাপনা ” ওরা – ঘুমাইবো”।

এস এফ আই চুঁচুড়া আঞ্চলিক কমিটির ১ নং ইউনিটের দ্বিতীয় সম্মেলন আজ চুঁচুড়া তালডাঙ্গায় সাফল্যের সঙ্গে অনুষ্ঠিত হলো। এক ঝাঁক নতুন মুখের হাতে স্বাধীনতা গণতন্ত্র সমাজতন্ত্রের পতাকা তুলে দেওয়া হলো।
এই সম্মেলন থেকে নতুন সম্পাদক নির্বাচিত হলেন কমরেড আসাদ মল্লিক এবং সভাপতি কমরেড বিশ্বজিৎ চন্দ্রা।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।