জেলা

হুগলি বার্তাঃ–


চিন্তন নিউজঃ- সুপর্না রায়ঃ-ইউ সি আর সি হুগলী জেলা কমিটির উদ্যোগে ২৬ আগস্ট, ২০২২ শুক্রবার দুপুরে চুঁচুড়া জীবন পালের বাগানে হুগলী জেলা ভূমি ও ভূমি সংস্কার দপ্তরের আধিকারিকের কাছে ডেপুটেশন দেওয়া হয়। উদ্বাস্তুদের বকেয়া সমস্যা সমাধানের দাবি জানিয়ে এই ডেপুটেশন কর্মসূচিতে অংশগ্রহণ করে জেলার বিভিন্ন উদ্বাস্তু কলোনি থেকে আগত অভিবাসীবৃন্দ। প্রধান দাবি ছিল উদ্বাস্তু কলোনির বাসিন্দাদের জমির দলিল ও পরচা দিতে হবে। কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে উদ্বাস্তুদের নাগরিকত্ব দেওয়ার নাম করে এন আর সি, এন পি আর, সি এ এ চালু করার অপচেষ্টা ও তাদেরকে পুনরায় বাস্তুহারা করার জঘন্য চক্রান্ত ব্যর্থ করতে হবে। রাজ্যের তৃণমূল কংগ্রেসের সরকার উদ্বাস্তুদের পৃথক দপ্তর তুলে দিয়ে পুনর্বাসনের কাজ বন্ধ করে দিয়েছে এবং ভূমি ও ভূমি সংস্কার দপ্তরের সাথে উদ্বাস্তু পুনর্বাসন দপ্তরকে যুক্ত করে দিয়েছে। দপ্তরের সামনে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন ইউ সি আর সি হুগলী জেলার সম্পাদক সোমনাথ চক্রবর্তী, দীপক সরকার, গোপাল ভৌমিক, জীবন পাল, প্রশান্ত নন্দী। সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন জ্যোতিকৃষ্ণ চট্টোপাধ্যায়। জেলার ডি এল এ্যন্ড এল আর ও দপ্তরের আধিকারিকের কাছে ডেপুটেশন দিয়েছেন সোমনাথ চক্রবর্তী, শম্ভু ভট্টাচার্য, মঞ্জুশ্রী গুহ, ভবতোষ পাল, গোলাপ দে, বরুণ চক্রবর্তী নিতাই দাম ও বনবিহারী দত্ত বনিক।

দীপন মুখার্জীঃ-” চোর ধর জেল ভরো” দাবীতে আগামী ৩১ শে অগাষ্ট হুগলি শহরের প্রানকেন্দ্র চুঁচুড়া তে এক প্রকাশ্য জনসভার ডাক দেওয়া হয়েছে । বিভিন্ন দাবিতে এই জনসভা । দ্রব্যমূল্য বৃদ্ধি , শিক্ষা ,কাজ ,শ্রমকোড বাতিল, ফসলের লাভজনক দাম , ক্ষেত মজুর দের মজুরি বৃদ্ধি ,একশো দিনের কাজ শুরু , মহিলা দের সনির্ভরতা ইত্যাদি । সভায় বক্তব্য রাখবেন কমরেড সুজন চক্রবর্তী । এই জনসভার সমর্থনে চললো পোষ্টারিং।

দেবারতি বাসুলীঃ-আজ বৈকাল ৪ঘটিকায় নিখিল বঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতির পোলবা চক্রের পক্ষ থেকে আমাদের চক্র সম্পাদক কমরেড হবিবুর রহমান এর নেতৃত্বে মাননীয়া এস,আই,এস মহাশয়ার কাছে ৩৩দফা দাবিতে ডেপুটেশন দেওয়া হল । উনি শিক্ষক- শিক্ষিকাদের কথা মনোযোগ দিয়ে শুনেছেন এবং যথাযোগ্য ব্যবস্থা গ্রহণ করবেন,ও যথাস্থানে জানাবেন বলে কথা দিয়েছেন। ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।