জেলা

হুগলি বার্তাঃ–


চিন্তন নিউজঃ- সিদ্ধার্থ গুহঃ-শহীদ ক্ষুদিরাম বসুর আত্মবলিদান দিবস ও স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষ্যে ডানকুনিতে ভারতের গনতান্ত্রিক যুব ফেডারেশন মৃগালা ২নং ইউনিট এবং ভারতের ছাত্র ফেডারেশন ডানকুনি ইউনিটের উদ্দ্যোগে ১৪ই আগষ্ট সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হলো।। এই অনুষ্ঠানে উপস্থিত ছিল ভারতের গনতান্ত্রিক যুব ফেডারেশন মৃগালা ২নং সম্পাদক কমঃ সিদ্ধার্থ গুহ, সভাপতি কমঃ সৌম্যদ্বীপ চ্যাটার্জি এবং ভারতের গনতান্ত্রিক যুব ফেডারেশন হুগলি জেলার সভাপতি কমঃ সুমন মাল সহ অন্যান্য নেতৃত্ব। এছাড়া উপস্থিত ছিল ভারতে ছাত্র ফেডারেশন ডানকুনি ইউনিটের সম্পাদক কমঃ রবিন দত্ত সভাপতি কমঃ অহন রায় চৌধুরী সহ অন্যান্য নেতৃত্ব এবং ভারতের ছাত্র ফেডারেশন হুগলি জেলার সম্পাদক কমঃ নবনীতা চক্রবর্তী উপস্থিত ছিলেন।
এছাড়া উপস্থিত ছিলেন ডানকুনি অঞ্চলের বিভিন্ন বিশিষ্ট ব্যক্তি গন।
এই অনুষ্ঠান থেকে শুরু হয়ে শহীদ ক্ষুদিরাম বসুর প্রতিকৃতিতে মাল্য দানের মধ্য দিয়ে।
এছাড়া উক্ত অনুষ্ঠানে পুরস্কৃত করা বিগত ৭ই আগষ্ট আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানের ৩৪জন স্থানাধিকারিদের,এবং ডানকুনি পৌরসভার ১৭নং ওয়ার্ডের ১৫০ ছাত্র ছাত্রী যারা ২০২২ সালে মাধ্যমিক উচ্চ মাধ্যমিক ও আই সি এস সি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন তাদের সম্বর্ধিত করা হয়ে।

সুব্রত দাশগুপ্তঃ-আজ সারাভারত গনতান্ত্রিক মহিলা মহিলার সমিতির বাঁশবেড়িয়া বাঁশবেড়িয়া চন্দ্রহাটি লোকাল কমিটির শিবপুর কল বাজার খোল বাজার শাখার প্রথম সন্মেলন অনুষ্ঠিত হলো। প্রায় ১০০ জন মহিলা এই সন্মেলনে উপস্থিত ছিলেন। সন্মেলনের উদ্বোধন করেন মহিলা সমিতির হুগলী জেলা কমিটির সহ সম্পাদিকা কমরেড শিবানী দাশগুপ্ত। সন্মেলন কে স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন গন আন্দোলন এর নেতা কমরেড জুলফিকার আলী। সন্মেলন ঘিরে মহিলাদের মধ্যে ব্যাপক উপস্থিতি লক্ষ করা যায়। সন্মেলন থেকে কমরেড মমতা মালো কে সভানেত্রী এবং কমরেড রাফিয়া খাতুন কে সম্পাদক করে ১৭ জনের কমিটি গঠন করা হয়।

অনন্ত সাঁতরাঃ-দাদপুর এরিয়া কমিটি এলাকায় ভারতের ৭৫ তম স্বাধীনতা দিবস পালন এর প্রাক্কালে সংযুক্ত মোর্চার ‌ কৃষক খেতমজুর ইউনিয়নের উদ্যোগে দেশাত্মবোধক গান , নৃত্য অনুষ্ঠানে র মধ্য দিয়ে সভা সূচনা হয়, এই সভায় সভাপতিত্ব করেন গোপাল চন্দ্র দত্ত , শপথবাক্য পাঠ করেন নসিমুদ্দিন হালদার । ১৪ ই আগস্ট মহাকষ্টে স্বাধীনতা পাওয়ায় কমিউনিস্ট দের ভূমিকা নিয়ে আলোচনা করেন কৃষক সমিতির সম্পাদক কমরেড মহম্মদ মাহফুজ। এরপর নৃত্য পরিবেশন করেন রাখী ও মিষ্টি । জেলখানার চিঠি আবৃত্তি করেন কমরেড প্রশান্ত দাস এবং খেতমজুর সম্পাদক কমরেড সৌমেন্দ্র মোহন ঘোষ জাগরণ কর্মসূচি পালন করছেন —- চলবে রাত ১০ টা পর্যন্ত।

Up

সোমনাথ ঘোষঃ-প্রবল প্রাকৃতিক দূর্যোগকে উপেক্ষা করে
স্বাধীনতার ৭৫ তম বর্ষ উদযাপন উপলক্ষে সংযুক্ত কিষান মোর্চা চন্ডীতলা ১নং ব্লক কমিটির উদ্যোগে মশাটে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
স্বাধীনতার আন্দোলনের গৌরবজ্জল ইতিহাস ও কমিউনিস্টদের ভূমিকা, এবং RSS এর বিশ্বাসঘাতকতা নিয়ে বক্তব্য রাখেন শিক্ষক আন্দোলনের নেতা কমরেড দিলীপ মুখার্জী ।
সভাপতি মন্ডলী হিসেবে কম রঘুনাথ ঘোষ, কম অশোক নিয়োগী ও কম দিলীপ সানকি সভা পরিচালনা করেন।
উপস্থিত ছিলেন কম স্বপন বটব্যাল, কম সোমনাথ ঘোষ, কম আশীষ চ্যাটার্জি, কম সঞ্জয় ঘোষ কম লক্ষী মালিকসহ অন্যান্যরা।

জয়দেব ঘোষঃ- বামপন্থী গণ সংগঠনের আয়োজনে পান্ডুয়ায় স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষে সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।