জেলা

হুগলি বার্তাঃ-


চিন্তন নিউজ :– নিজস্ব সংবাদদাতাঃ-সারা রাজ্যের সাথে হুগলী জেলার আরামবাগ লোকসভা কেন্দ্রেও চলছে নির্বাচনী প্রচার। ২০১১ থেকে এই বিস্তীর্ণ গ্রামীণ অঞ্চলে প্রচার তো দূরের কথা, লাল পতাকা তোলা ছিল অপরাধ। বাম কর্মীরা শাসক শ্রেণীর সীমাহীন সন্ত্রাস কে ধীরে ধীরে উপেক্ষা করে সংগঠিত হচ্ছে , পথে নামছে।আজ ৫।৪।২৪ তারিখ, সারাদিন ধরে আরামবাগ লোকসভা কেন্দ্রের বামফ্রন্ট মনোনীত জাতীয় কংগ্রেস সমর্থিত সিপিআই (এম)প্রার্থী বিপ্লব কুমার মৈত্র র সমর্থনে,গোঘাট দুই নম্বর এরিয়া কমিটির পশ্চিমদিকের পশ্চিম মেদিনীপুর ও বাঁকুড়া জেলার সীমান্ত লাগোয়া ৪ টি গ্রাম পঞ্চায়েত এলাকায় ট্যাবলো সহযোগে প্রার্থী সহ প্রচার হয়। সকালে পশ্চিমপাড়া ও বদনগঞ্জ এক ও দুই গ্রাম পঞ্চায়েতের ৩২ টি গ্রাম পরিক্রমা করা হয়। এখানে এখনও প্রকাশ্যে কাজ করার ক্ষেত্রে সমস্যা আছে। রাস্তার ধারে দাঁড়িয়ে থাকা মানুষের হাত নাড়া , প্রতি নমষ্কার, মোটরসাইকেলে যেতে যেতে হাত তুলে একমুখ হাসি জানান দিচ্ছে, বিপ্লব তুমি লড়ে যাও,আমি ও আমরা তোমার সাথেই আছি। ভয়ভীতি উপেক্ষা করে মানুষ যেভাবে রাস্তার ধারে এসে বাঁধভাঙা উচ্ছ্বাস উদ্দীপনা দেখাচ্ছে , তা অভূতপূর্ব। এর মধ্যে কয়েকজন সংখ্যালঘু মহিলা বললেন আমরা নিজের ভোটটা যাতে দিতে পারি তার ব্যবস্থা করবেন। আবার বিকাল চারটা থেকে শুরু হবে বদনগঞ্জ এক ও শ্যামবাজার গ্রাম পঞ্চায়েতের গ্রাম পরিক্রমা।

রোহন ঘোষঃ–দিগসুই হোয়েড়া অঞ্চলের লোকসভা নির্বাচনে বামফ্রন্ট মনোনীত প্রার্থীর হয়ে হোয়েড়া গ্রামে ২৫৪-২৫৫ নং বুথে বাড়ি বাড়ি প্রচার শুরু হল।

ভাস্কর রায়ঃ-আজ ৫।৪।২৪ তারিখে, সকাল সাড়ে আটটা থেকে,আরামবাগ লোকসভা কেন্দ্রের বামফ্রন্ট মনোনীত জাতীয় কংগ্রেস সমর্থিত সিপিআই (এম)প্রার্থী বিপ্লব কুমার মৈত্র র সমর্থনে,গোঘাট দুই নম্বর এরিয়া কমিটির পশ্চিমদিকের পশ্চিম মেদিনীপুর ও বাঁকুড়া জেলার সীমান্ত লাগোয়া ৪ টি গ্রাম পঞ্চায়েত এলাকায় ট্যাবলো সহযোগে প্রার্থী সহ প্রচার হয়। সকালে পশ্চিমপাড়া ও বদনগঞ্জ এক ও দুই জি পি র ৩২ টি গ্রাম পরিক্রমা করা হয়। এখানে এখনও প্রকাশ্যে কাজ করার ক্ষেত্রে সমস্যা আছে। রাস্তার ধারে দাঁড়িয়ে থাকা মানুষের হাত নাড়া , প্রতি নমষ্কার, মোটরসাইকেলে যেতে যেতে হাত তুলে একমুখ হাসি জানান দিচ্ছে, বিপ্লব তুমি লড়ে যাও,আমি ও আমরা তোমার সাথেই আছি। ভয়ভীতি উপেক্ষা করে মানুষ যেভাবে রাস্তার ধারে এসে বাঁধভাঙা উচ্ছ্বাস উদ্দীপনা অভূতপূর্ব।এর মধ্যে কয়েকজন সংখ্যালঘু মহিলা বললেন আমরা নিজের ভোটটা যাতে দিতে পারি তার ব্যবস্থা করবেন।আবার বিকাল চারটা থেকে শুরু হবে বদনগঞ্জ এক ও শ্যামবাজার গ্রাম পঞ্চায়েতের গ্রামগুলো।

পার্থ চ্যাটার্জীঃ- বদনগঞ্জ দুই গ্রাম পঞ্চায়েতের বেতরা গ্রামের শালপাড়া থেকে বিকেল চারটেয় কর্মসূচি শুরু হল।আজ মনোদীপ ঘোষের সমর্থনে চন্দননগরের রথ তলা থেকে এক বর্নাঢ্য শোভাযাত্রা সংগঠিত হয়। কয়েক হাজার মানুষ আজকের এই শোভাযাত্রায় অংশগ্রহণ গ্রহণ করেন। শোভাযাত্রা বাগবাজার বড়বাজার হাটখোলা জ্যোতি মোড় লিবার্টি গেট হয়ে ভদ্রেশ্বর বাজারে শেষ হয়। রাস্তার দুধারে বহু মানুষ উপস্থিত থেকে মনোদীপ ঘোষকে অভিবাদন জানান। মিছিল শেষে মনোদীপ সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। আজকের মিছিলে মহিলাদের উপস্থিতি ছিল লক্ষনীয়।

সুকুমার ভুক্তাঃ-আজ (05/5/24), জগৎপুর গ্রাম-পঞ্চায়েতের নন্দনপুর রথতলা বাসস্ট্যান্ডে অনুষ্ঠিত হল সি.পি.আই(এম) -এর ডাকে একটি পথসভা। আরামবাগ লোকসভা কেন্দ্রের জাতীয় কংগ্রেস সমর্থিত বামফ্রন্ট মনোনীত সি.পি.আই(এম) প্রার্থী কমরেড বিপ্লব মৈত্রের সমর্থনে জনমত গড়ে তুলতে এখানে হাজির হন খানাকুল-2 এরিয়া কমিটি ও নন্দনপুর শাখা কমিটির সদস্যবৃন্দ । এছাড়াও প্রাথমিক শিক্ষক বিপ্লব মৈত্রের সমর্থনে উপস্থিত ছিলেন ABPTA-এর সদস্যবৃন্দও।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন হুগলি জেলা কমিটির সদস্য কমরেড জাহাঙ্গীর আলম, খানাকুল-2 এরিয়া কমিটির সদস্য কমরেড সমীর পাল, জগৎপুর নির্বাচন কমিটির সদস্য কমরেড সুকুমার ভুক্ত এবং প্রাক্তন শিক্ষক ও এলাকার সংগ্রামী নেতা কমরেড নিহার চক্রবর্তী। পরিযায়ী শ্রমিক সংগঠনের পক্ষে বক্তব্য রাখেন কমরেড মহসীন কাদেরী, ABPTA -এর পক্ষে বক্তব্য রাখেন কমরেড সুজিত মুখার্জি ও কমরেড কিরণময় নন্দী। সভাপতিত্ব করেন কমরেড মদন চক্রবর্তী।

পথচলতি মানুষজন, দোকানদার উৎসাহ সহকারে এগিয়ে আসেন। রাজ্য তথা দেশের বর্তমান পরিপ্রেক্ষিতে দাঁড়িয়ে, সরকারী শিক্ষাব্যবস্থা কে বাঁচিয়ে রাখতে, দেশের ধর্মনিরপেক্ষতা এবং সর্বোপরি দেশের সংবিধান রক্ষা করতে ও দুর্নীতিমুক্ত সরকার গড়তে বাম-ধর্মনিরপেক্ষ জোটের এই লড়াই।


দেবারতি বাসুলীঃ- পুরশুরা তে 36 নং বুথে পথসভা য় বক্তব্য রাখছেন ABPTA হুগলী জেলার সহ সম্পাদক কম:সুরজিৎ ঘোষ।

দীপালী মন্ডলঃ- সিঙ্গুর উত্তর এরিয়া কমিটির গোপালনগর পঞ্চায়েতে বাঁকা জোল এ পথসভা। বক্তব্য রাখেন বিদ্যুৎ ঘোষ, সুকাজল দাস, কৃষ্ণ অধিকারী, দীপালি মন্ডল।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।