জেলা

হুগলি বার্তাঃ-


চিন্তন নিউজঃ- পৃথা মুখার্জিঃ-এবার উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফল এ হুগলি জেলায় জয়জয়কার।আমরা অত্যন্ত আনন্দের সাথে জানানো হচ্ছে হুগলী-চুঁচুড়া বইমেলার উদ্বোধনী মঞ্চ থেকে ‘সমকাল ও বিবৃতি’র ‘বিজয় মোদক ও অনিল বসু মেধাবৃত্তি প্রাপক নীতিশ কুমার হালদার এবছর উচ্চমাধ্যমিকে চতুর্থ স্থান অর্জন করেছে ৷ নীতিশের এই সাফল্যে হুগলি জেলা গর্বিত। এছাড়াও সোহম দাস, তৃতীয় (কলেজিয়েট)

অঙ্কিত ভর, সপ্তম (কলেজিয়েট)
প্রিয়ব্রত ভট্টাচার্য, অষ্টম হুগলি ব্রাঞ্চ।

জয়দেব ঘোষঃ-সৌমি প্রামানিক এই বছর সিঙ্গুর আনন্দনগর রমানাথ উচ্চবিদ্যালয় থেকে উচ্চমাধ্যমিকে ৪৯২ পেয়ে রাজ্যের মধ্যে সপ্তমস্থান অধিকার করেছে,sfi dyfi এর পক্ষ থেকে তাকে সম্বর্ধনা দেওয়া হলো ।

বন্ধ গোন্দলপাড়া জুট মিল খোলার দাবি সহ ১৪দফা দাবিতে অনশন ও অবস্থান কর্মসূচি পালন করা হলো গোন্দলপাড়া জুট মিল গেটে। সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এই কর্মসূচি পালন করা হয়।মোট ১৮জন শ্রমিক ও শ্রমিক নেতৃত্ব অনশনে অংশগ্রহণ করেন। অবস্থান কর্মসূচি তে বক্তব্য রাখেন বি সি এম ইউ নেতৃত্ব গার্গি চ্যাটাজ্জী, পিনাকী চক্রবর্তী, বিশ্বনাথ সাউ, আই এন পি ইউ সি র গনেশ সরকার , সুনিল সিং, টি ইউ সি সির দেবদাস চ্যাটাজ্জী, রাজেশ জয়সোয়ারা, এ আই ইউ টি ইউ সি র মিলন রক্ষিত , সি আই টি ইউ র নেতা মলয় সরকার , সৈকত সোঁ , গোপাল শুক্লা , কৃষক সভার স্নেহাশীষ রায় , SFI নবনীতা চক্রবর্তী, DYFI র শুভঙ্কর দাস। ।অবস্থান মঞ্চে গণনাট্যের পক্ষথেকে নাটক মঞ্চস্থ করা হয় ।
21টা ইউনিয়নের উদ্যোগে ভদ্রেশ্বর নর্থ শ্যামনগর জুট মিলের মাঠে বি সি এম ইউ র পরিচালনায় বন্ধ জুট মিল খোলার দাবিতে ও অন্যান দাবি সমূহ আদায়ের জন্য বিক্ষোভ সমাবেশ ।

সুব্রত দাশগুপ্তঃ-অন্ধ্রপ্রদেশ রাজ্যের বিজয়ওয়াড়া শহরে অনুষ্ঠিত ভারতের ছাত্র ফেডারেশন ষষ্ঠ সর্বভারতীয় সম্মেলনে প্রতিনিধিত্ব করেন এমন কয়েকজনের ছবি – যারা হুগলী জেলা থেকে গিয়েছিল। এখানে আছে অসিত মুখার্জী, সুব্রত মুখোটি(নদীয়ার ছাত্র নেতা), রামকৃষ্ণ রায়চৌধুরী, সুব্রত দাশগুপ্ত, … মানব লাহিড়ী, জগদীশ শর্মা, অরিন্দম ভট্টাচার্য, জ্যোতিকৃষ্ণ চট্টোপাধ্যায়। এই পর্যন্ত যারা দাঁড়িয়ে আছে তারা। এরপর বসে আছে – অশোক মুখার্জী(বুবাই), গুরুদাস ব্যানার্জী(লাল্টু), মোহন দাসপন্ডিত, সলিল মুখার্জী, সুনীল দত্ত, মিহির দাস, মনোজ সোম, তপতী ঠাকুর চক্রবর্তী, ক্ষুদিরাম হেমব্রম, জয়দেব মাইতি, নজরুল ইসলাম, লক্ষীকান্ত দাস, শুভেন্দু মুখার্জী, রমাপ্রসাদ বসু, …, …, অচিন্ত্য দাস। …

সোমনাথ ঘোষঃ-হুগলীর শিয়াখালা এলাকার সন্ধিপুর গ্রামের গরিব ক্ষেতমজুর পাড়ায় জনসংযোগ ও গণ সংগ্রহ কর্মসূচিতে ।
উপস্থিত ছিলেন কমরেড সোমনাথ ঘোষ, কমরেড সুরজিৎ মালিক সহ অন্যান্যরা।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।