জেলা

হুগলি বার্তাঃ-


চিন্তন নিউজ: গুরুদাস ব্যানার্জীঃ- আজ রাত্রি তে পোলবার সুগন্ধা অঞ্চল এর গোটু থেকে মহেশপুর পর্যন্ত কমরেড মনোদীপ ঘোষ কে নিয়ে মিছিল।

বিকাল থেকে রাত্রি ৯টা পর্যন্ত আরামবাগ ২ এরিয়ার মাধবপুর, হরিণখোলা, আরান্ডি সহ মোট ৪ টি পঞ্চায়েত এলাকায় প্রার্থী পরিচিতি। আরামবাগ কেন্দ্রের সিপিআই(এম) প্রার্থী বিভিন্ন এলাকায় নেমে মানুষের সাথে সরাসরি কথা বলেন। মানুষ ভিড় জমিয়ে প্রার্থীর সাথে আলাপচারিতায় মেতে ওঠে।

সুপর্না রায়ঃ-লোকসভা কেন্দ্রে বামফ্রন্ট মনোনীত সি পি আই (এম ) প্রার্থী কমরেড মনোদীপ ঘোষ -র সমর্থনে চুঁচুড়া খাদিনার মোড় হইতে ব্যান্ডেল মোড় অবধি বাম ট্রেড ইউনিয়নগুলির পক্ষ থেকে মিছিল ।

পার্থ চ্যাটার্জীঃ-হুগলী লোকসভা কেন্দ্রে বামফ্রন্ট মনোনীত সিপিআইএম প্রার্থী কমরেড মনোদীপ ঘোষের সমর্থনে আজ চন্দননগরের ছাত্র যুবদের এক বর্ণাঢ্য মিছিল সংগঠিত হয় তালডাঙা মোর থেকে। মিছিল বিভিন্ন রাস্তা ঘুরে জ্যোতির মোরে শেষ হয়। বহু ছাত্র যুব সহ সাধারণ বাম সমর্থক আজকের এই মিছিলে অংশগ্রহণ করে।

আজ 1লা মে চন্দননগর বিধানসভা এলাকার গোন্দল পাড়া ও তেলিনী পাড়া শ্রমিক এলাকায় কমরেড মনোদীপ ঘোষ কে নিয়ে প্রচারমিছিল।ব্যাপক উদ্দীপনা নিয়ে মিছিল এলাকা প্রদক্ষীন করে।এলাকার মানুষের মধ্যে উদ্দীপনা ছিল চোখে পড়ার মতো। এলাকার শ্রমিক ও সাধারণ মানুষ প্রার্থীর সাথে পরিচিত হতে এগিয়ে আসেন,শুভেচ্ছা জানান,।বহু এলাকায় প্রার্থীকে মালা পড়িয়ে বরন করে নেন। উপস্থিত ছিলেন পার্টি নেতৃত্ব পিনাকী চক্রবর্তী ,রূপম ঘোষ ,গৌতম সরকার,মহঃ কাশিম,মনোজ সাউ,আখতার হোসেন,নরেশ দাস,স্বপন দে,মঞ্জুশ্রী গুহ ও প্রচুর কর্মী সমর্থক।

রোহন ঘোষঃ– দিগসুই হোয়েড়া অঞ্চলের হোয়েড়া গ্রামে LMI কারখানার গেটে এবং দিগসুই ১ নং শাখায় ঐতিহাসিক মে দিবসের কর্মসূচি পালন করা হলো।
শ্রমিকদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। আজ থেকে দু বছর আগে শাসক দলের ভীতি প্রদর্শনের ফলে এই কর্মসূচিতে যেখানে ৫-৬ জন উপস্থিত থাকতো আজ সেখানে ৬০ থেকে ৭০ জন শ্রমিক স্বেচ্ছায় রক্ত পতাকা উত্তোলন এবং পুষ্প প্রদানের মাধ্যমে কারখানা ও ইউনিয়ন গেটে ঐতিহাসিক মে দিবস পালন করে।

১৬ বৎসর বন্ধ কেশরাম স্পান পাইপ কারখানার গেটে ঐতিহাসিক মে দিবসের কর্মসূচি রক্ত পতাকা উত্তোলন।
উপস্থিত ছিলেন জেলা CITU এর নেতৃত্ব।

সোমনাথ করঃ-”আন্তর্জাতিক শ্রমিক সংহতি দিবসে”ভারতের কমিউনিস্ট পার্টি(মার্কসবাদী),ব্যান্ডেল কোদালিয়া এরিয়া কমিটির,এর উদ্যোগে পার্টির রক্ত পতাকা উত্তোলন করা হলো হুগলী ষ্টেশন পার্টি অফিসে।

প্রার্থীর সমর্থনে ঐঐতিহাসিক মেদিবস কে সামনে রেখে CITU এর উদ্যোগে খাদিনা মোড় থেকে ব্যান্ডেল মোড় পর্যন্ত কেন্দ্রীয় মিছিল।

তরুণ চ্যাটার্জীঃ-আজ 28 হুগলি লোকসভা কেন্দ্রের অন্তর্গত বলাগড় বিধানসভার চন্দ্রহাটী ২ নং গ্রাম পঞ্চায়েত অঞ্চলে হুগলি লোকসভা কেন্দ্রের প্রার্থী কমরেড মনোদীপ ঘোষের উপস্থিতিতে এক সুসজ্জিত এবং বর্ণাঢ্য মিছিল অনুষ্ঠিত হয় প্রার্থী কমরেড মনোদীপ ঘোষ ছাড়াও উপস্থিত ছিলেন হুগলি জেলার ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদীর )হুগলী জেলা কমিটির সদস্য কমরেড সৈকত শোঁ, কমরেড অনির্বাণ সরকার,কমরেড বিকাশ হেমব্রম,সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতির হুগলী জেলা সম্মাদিকা কমরেড শিবানী দাশগুপ্ত জাতীয় কংগ্রেসের নেতৃত্ব মাননীয় পবিত্র দেব সহ বিভিন্ন স্তরের নেতৃত্ব এবং ত্রিবেণী টিস্যুর শ্রমিক কর্মচারীবৃন্দ প্রায় চার শতাধিক মানুষ এই বর্ণাঢ্য শোভাযাত্রায় অংশগ্রহণ করেন।

সোনিয়া অধিকারীঃ- বুথে বুথে লাল ঝান্ডা – যারা ভেবেছিল লালঝান্ডা ধরার লোক পাওয়া যাবে না , তারা দেখুক, হাতে হাত রেখে তরুণ প্রজন্ম এগিয়ে এসেছে, ঐতিহাসিক মে দিবসে পূর্ব সিমলার বুথ থেকে বুথে চেনা ফর্মে ফিরছে লালঝান্ডা ।

মে দিবস – পূর্ব সিমলা ১ নং শাখা ।

দেবারতি বাসুলীঃ- ঐতিহাসিক মে দিবস উপলক্ষ্যে পার্টির মগরা-দিগসুই-সপ্তগ্ৰাম এরিয়া কমিটির উদ্যোগে মগরা শহীদ স্মৃতি ভবনে রক্তপতাকা উত্তোলনের সহিত পালন করা হলো।

আরামবাগ ২ এরিয়ার অন্তর্গত মলয়পুর ১ও ২ অঞ্চলে হুড খোলা toto করে প্রার্থী প্রচার। বিভিন্ন এলাকার মধ্যে প্রার্থী পরিচিতি করার সময় লোকজন দূর থেকে ছুটে আসে । তৃণমূলের সন্ত্রাসের সাক্ষী এই এলাকার গ্রামবাসীরা । তারা ভয় উপেক্ষা করে প্রার্থীর সাথে পরিচিতি করতে এগিয়ে আসে, ফুল মালা চন্দন দিয়ে প্রার্থীকে বরণ করে নেন এলাকাবাসী। অভূতপূর্ব সাড়া । গ্রীষ্মের দাবদাহ কে উপেক্ষা করে প্রার্থী পরিচিতি চলাকালীন মানুষজন গরম কে উপেক্ষা করেই বাড়ি থেকে বেরিয়ে আসেন।

”আন্তর্জাতিক শ্রমিক সংহতি দিবসে”ভারতের কমিউনিস্ট পার্টি(মার্কসবাদী),ব্যান্ডেল কোদালিয়া এরিয়া কমিটির,এর উদ্যোগে পার্টির রক্ত পতাকা উত্তোলন করা হলো হুগলী ষ্টেশন পার্টি অফিসে।

আগামী কাল সিঙ্গুর উত্তর এরিয়া কমিটির গোপালনগর পঞ্চায়েতে বাড়ি বাড়ি প্রচার।

সিঙ্গুর উত্তর এরিয়া কমিটির গোপালনগর পঞ্চায়েতে ২৫ ও ২৬ নম্বর বুথে ঐতিহাসিক মে দিবসকে সামনে রেখে পতাকা উত্তোলন কর্মসূচী।

আরামবাগ ২ এরিয়ার অন্তর্গত মলয়পুর ১ও ২ অঞ্চলে হুড খোলা toto করে প্রার্থী প্রচার। বিভিন্ন এলাকার মধ্যে প্রার্থী পরিচিতি করার সময় লোকজন দূর থেকে ছুটে আসে । তৃণমূলের সন্ত্রাসের সাক্ষী এই এলাকার গ্রামবাসীরা । তারা ভয় উপেক্ষা করে প্রার্থীর সাথে পরিচিতি করতে এগিয়ে আসে, ফুল মালা চন্দন দিয়ে প্রার্থীকে বরণ করে নেন এলাকাবাসী। অভূতপূর্ব সাড়া । গ্রীষ্মের দাবদাহ কে উপেক্ষা করে প্রার্থী পরিচিতি চলাকালীন মানুষজন গরম কে উপেক্ষা করেই বাড়ি থেকে বেরিয়ে আসেন।

পুরশুড়া উত্তর এরিয়া কমিটির অফিসে ঐতিহাসিক মে দিবস পালন কর্মসূচি।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।