জেলা

হুগলি বার্তাঃ-


চিন্তন নিউজ:রোহন ঘোষঃ–মায়া মিত্র আটাত্তর বছর বয়সে আজ প্রয়াত হয়েছেন, কমরেড মায়া মিত্র ভারতের কমিউনিস্ট পার্টি মার্ক্সবাদীর প্রবীণতম সদস্য এবং হুগলির মহিলা আন্দোলনের নেত্রী ছিলেন। কমরেড মায়া মিত্র পার্টির সদস্য পদ পান ১৯৬৭ সালে।
তাঁর পুত্র শিবাজী মিত্র পার্টি সংগঠন সি.আই.টি.ইউ -এর সঙ্গে যুক্ত।

বালি মোড় বিজয়কৃষ্ণ মোদক ভবনে কমরেড মায়া মিত্রের মৃতদেহ আনা হয় এবং সেখানে পার্টির পক্ষ থেকে শ্রদ্ধা জানান কমরেড মিতালী কুমার, কমরেড সমীর পাল, কমরেড সৌমীর মজুমদার, কমরেড রাউদি ব্যানার্জি সহ বিভিন্ন পার্টির নেতৃবৃন্দ। সকলেই এই শোক সভায় উপস্থিত ছিলেন।
এরপর তার তাঁর মৃতদেহ পি আর সি তে নিয়ে যাওয়া হয় ও পি আর সি পক্ষ থেকেও শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। তিনি পি আর সি আজীবন সদস্যা ছিলেন।

উল্লেখ্য ব্যারাকপুর দিশা আই হাসপাতাল -এর প্রভা আই ব্যাংক প্রয়াত মায়া মিত্রের মরণোত্তর চক্ষু গ্রহণ করলেন। আগামী দিনে সবাই এই ধরনের মহান কাজে এগিয়ে আসুন ও দায়িত্ব পালন করুন। কমরেড মায়া মিত্র অমর রহে।

রোহিত রায়ঃ-সারা ভারত গনতান্ত্রিক মহিলা সমিতি মানকুন্ডু তেলিনিপাড়া আঞ্চলিক কমিটির পক্ষ থেকে নারী শহীদ দিবস উপলক্ষে মানকুন্ডু তেলিনিপাড়া আঞ্চলিক কমিটির অন্তর্গত ষষ্টি তলা মোড়ে পথসভা অনুষ্ঠিত হয়।

শঙ্খশুভ্র চক্রবর্তীঃ- মগরা রেলস্টেশনে আজ সকালে হুগলী লোকসভা কেন্দ্রের বামফ্রন্ট মনোনীত সিপিআই(এম) প্রার্থী কমরেড মনোদীপ ঘোষের সমর্থনে পার্টির মগরা-দিগসুই-সপ্তগ্ৰাম এরিয়া কমিটির পক্ষ থেকে অভিনব জনসংযোগ এবং প্রচার কর্মসূচি সংঘটিত হয়।

দীপালী মন্ডলঃ-সারা ভারত গণ তান্ত্রিক মহিলা সমিতির সিঙ্গুর উত্তর আঞ্চলিক কমিটির পক্ষ থেকে ২৭ এপ্রিল নারী শহীদ দিবস উপলক্ষ্যে পতাকা উত্তোলন ও শহীদ বেদীতে মাল্য দান করা হয়।

সুদীপ্ত সরকারঃ-সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতি জাঙ্গীপাড়া আঞ্চলিক কমিটির ডাকে শ্রীরামপুর লোকসভা কেন্দ্রের বামফ্রন্ট মনোনীত ও জাতীয় কংগ্রেস সমর্থিত সি পি আই (এম) প্রার্থী দীপ্সিতা ধরের সমর্থনে আজ জাঙ্গীপাড়ার মার্টিন রেল ষ্টেশন ময়দানে সমাবেশ অনুষ্ঠিত হল। সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের জেলা সম্পাদিকা শিবানী দাশগুপ্ত, সভানেত্রী অর্চনা মণ্ডল, সর্বভারতীয় ছাত্র নেত্রী নবনীতা চক্রবর্তী। সমাবেশে সভাপতিত্ব করেন আঞ্চলিক কমিটির সভানেত্রী রূপালী দাস। পরিবর্ত্তনের পর এই প্রথম সংগঠনের উদ্যোগে প্রকাশ্য সমাবেশ অনুষ্ঠিত হল।

সোমনাথ ঘোষঃ-হুগলীর চন্ডীতলা এলাকার শিয়াখালায় ২৭ শে এপ্রিল নারী শহীদ দিবস পালন ।

দেবারতি বাসুলীঃ-আসন্ন লোকসভা নির্বাচনে বামফ্রন্ট মনোনিত সিপিআইএম প্রার্থী কম মনোদীপ ঘোষের হাতে সপ্তগ্রাম বিধানসভার নির্বাচনী কনভেইনার কমরেড সৈকত শোঁ এর উপস্থিতিতে নিখিল বঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতি, মগরা চক্রের পক্ষ থেকে নির্বাচনী প্রচারে ব্যবহারের জন্য আজ আর্থিক সমর্থন তুলে দেওয়া হল।

নিখিলবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতি এবং নিখিলবঙ্গ শিক্ষক সমিতির যৌথ উদ্যোগে আসন্ন লোকসভা নির্বাচনে শ্রীরামপুর লোকসভা কেন্দ্রে বামফ্রন্ট মনোনীত এবং জাতীয় কংগ্রেস সমর্থিত দিপ্সিতা ধরকে বিপুল ভোটে জয়যুক্ত করার আহ্বান জানিয়ে আজ হিন্দমোটর স্টেশন বাজার সংলগ্ন এলাকা থেকে শিক্ষক শিক্ষিকাদের এক মিছিল এলাকার বিভিন্ন জায়গা ঘুরে স্টেশন এর কাছেই পথসভা সংগঠিত করা হয়। উপস্থিত ছিলেন নিখিল বঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতির পক্ষে রাজ্য সভাপতি মোহনদাস পন্ডিত, জেলা সম্পাদক কমল মল্লিক, জেলা সহ-সভাপতি সেখ হবিবুর রহমান, জেলা কোষাধ্যক্ষ অসীম কুমার পাল, জেলা সহ-সম্পাদক আশীষ চক্রবর্তী ও জয়দেব ঘোষ, কাকলি হালদার বিশ্বাস, নরেন দে, লিপি চ্যাটার্জী, সোমনাথ চক্রবর্তী সহ আরো নেতৃত্ব। নিখিলবঙ্গ শিক্ষক সমিতির পক্ষে উপস্থিত ছিল জেলা সম্পাদক প্রিয়রঞ্জন ঘটক, জেলা কোষাধ্যক্ষ সৌম্য দর্শন সাধু, রামপ্রসাদ হালদার, দিলীপ মুখার্জি সহ নেতৃত্ব। এলাকায় সাড়া ছিল চোখে পড়ার মতো।

শ্রীরামপুর লোকসভা কেন্দ্রে কংগ্রেস ও বাম সমর্থিত সি পি আই (এম ) প্রার্থী দীপ্সিতা ধরের সমর্থনে এ বি টি এ ও এ বি পি টি এর যৌথ মিছিল ও পথসভা হিন্দমোটর স্টেশন সংলগ্ন অঞ্চলে।

হুগলী মোড় থেকে পার্ক হয়ে কানাগড় আশ্রম মাঠ পর্যন্ত ফ্লেক্স লাগানো হলো।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।