জেলা

হুগলি বার্তাঃ –


চিন্তন নিউজ:রোহন ঘোষঃ–আসন্ন লোকসভা নির্বাচনে বামফ্রন্ট মনোনীত প্রার্থী কমরেড মনোদীপ ঘোষের সমর্থনে আজ হুগলী জেলার দিগসুই হোয়েড়া গ্রাম পঞ্চায়েতের হোয়েড়া গ্রামের ২৫৪/২৫৫ নং বুথে দেওয়াল লিখন চলছে। দেওয়াল লিখন এর কাজ এ ব্যাস্ত হুগলি বামপন্থী বন্ধুরা গ্রুপের গুরুত্বপূর্ণ সদস্য কমরেড রোহন ঘোষ এর বাবা কমরেড তরুন ঘোষ।

পূর্নেন্দু চ্যাটার্জীঃ-গতকাল মঙ্গলবার ৯/৪/২৪ তারিখে আরামবাগ পৌরসভা র কালীপুরে(১৮নম্বর ওয়ার্ডে) একটি আদিবাসী পরিবারের ৮ বছরের শিশু কন্যার উপর স্থানীয় মনসা দিগর নামের এক যুবক লজেন্স খাওয়ানোর লোভ দেখিয়ে পাশবিক অত্যাচার করে। গরীব অসহায় পরিবারের দুই মহিলা ঐ শিশু কন্যাকে নিয়ে বিকাল ৩ টায় আরামবাগ থানায় অভিযোগ জানাতে গেলে তাদের অভিযোগ নথিভুক্ত না করে থানায় বসিয়ে রাখে। স্থানীয় মানুষ ঐ যুবককে ধরে আটকে রাখে। রাত্রি ৯ টার সময় যুব ফেডারেশনের কর্মীরা খবর পেয়ে আরামবাগ থানায় উপস্থিত হয়ে পুলিশের উপর কেন অভিযোগ গ্রহণ করা হয় নি এই নিয়ে প্রতি বাদ করলে রাত্রি ১০টার পর অভিযোগ গ্রহণ করলেও মেডিকেল না করিয়ে ছেড়ে দিতে চাইলে পুনরায় যুব কর্মীরা প্রতি বাদ করলে রাত্রি ১১ টার পর মেডিকেল চেক আপ করা হয়।
আজ সকালে আরামবাগের পার্টি নেতৃত্ব পূর্ণেন্দু চ্যাটার্জী, শক্তি মোহন মালিক, সুশান্ত মন্ডল, সুদীপ্ত পোদ্দার, সুমন্ত ব্যানার্জী, সুভাশিষ চক্রবর্তী সহ স্থানীয় পার্টি কর্মীরা ঐ নির্যাতিতার পরিবারে গিয়ে সমস্ত ঘটনার বিবরণ শোনেন। আজ বিকালে মহিলা সমিতি ও যুব ফেডারেশনের উদ্দোগে আরামবাগ পার্টি অফিস থেকে মিছিল করে থানায় গিয়ে ঘটনার প্রতিবাদ জানান, দোষী ব্যক্তির কঠোরতম শাস্তি দাবি করে এবং ওই শিশু কন্যা সহ তার পরিবারের নিরাপত্তা দাবি করে। থানায় বিক্ষোভ কর্মসূচির সময় পার্টি নেতৃত্ব উপস্থিত ছিলেন। মিছিল ও বিক্ষোভ কর্মসূচির নেতৃত্বে ছিলেন মহিলা নেত্রী অর্চনা মন্ডল, কাকলী রাম, মুক্তা রায়, সুব্রতা আদক,মিঠু মালিক সহ স্থানীয় মহিলা কর্মীগন, যুব ফেডারেশনের সাবির আলি, অর্জুন পোড়েল,পলাশ আলি, হাসান রাজা সহ যুব কর্মীগন।

সুব্রত দাশগুপ্তঃ-ডানলপ ইউনিয়ন অফিসে প্রার্থী কমরেড মনোদীপ ঘোষ কে সংবর্ধনা দেওয়ার পর এক নম্বর ওয়ার্ডে প্রার্থী পরিচিতি ও প্রচার।

ডানলপ কারখানার ইউনিয়ন অফিস থেকে সাহাগঞ্জ ১ নম্বর ওয়ার্ডের বামফ্রন্ট মনোনীত সি পি আই এম প্রার্থী কমরেড মনো দীপ ঘোষ কে নিয়ে প্রচার…
মানুষের উৎসাহ ছিলো চোখে পড়ার মতো।

বাঁশবেড়িয়া পৌরসভা র ১৫ নং ও ১৭ নং. ওয়ার্ড এ সিপিআইএম প্রার্থী কমরেড মনোদীপ ঘোষ কে নিয়ে প্রচার।

ভাস্কর রায়ঃ-গোঘাট দুই নম্বর এরিয়া কমিটির কামারপুকুর জি পি র পশ্চিম অমরপুর গ্রামে দেওয়াল লিখন।

আজ গোঘাট 1নংএরিয়া কমিটির অধীন ভাদুর অঞ্চলে জাতীয় কংগ্রেস সমর্থিত বামফ্রন্ট মনোনীত সি,পি,আই,(এম)প্রাথী বিপ্লব মৈত্র ,সমর্থনে দেয়াল ,লিখন,চলছে,সকাল থেকে।

গোঘাট দুই নম্বর এরিয়া কমিটির কুমারগঞ্জ গ্রাম পঞ্চায়েতের শালিকোনা গ্রামে দেওয়াল লিখন।এই গ্রামের পাশে বাঁকুড়া জেলার পাটনে গ্রাম।এই গ্রামে বিষ্ণুপুর কেন্দ্রের বামফ্রন্ট মনোনীত সিপিআইএম প্রার্থী শীতল কৈবর্ত র সমর্থনেও প্রচার চলছে।

আজ সারাদিন খানাকুলের অরুণ্ডা গ্রাম পঞ্চায়েতের প্রায় 18 কিলোমিটার পায়ে হেঁটে মিছিল সহযোগে আরামবাগ কেন্দ্রের সিপিআই(এম) প্রার্থীর নিবিড় প্রচার।
এলাকায় এলাকায় প্রার্থী নিজে দাঁড়িয়ে বামেদের বক্তব্য তুলে ধরেন । দেশ, সংবিধান , শিক্ষা ,কাজ , নারীর সম্ভ্রম রক্ষার লড়াইয়ে বামেদের ভূমিকা ব্যাখ্যা করেন ।

৫) দেবারতি বাসুলীঃ-শান্তিপুর পার্টি অফিসে পশ্চিম পাড়া অঞ্চলের নির্বাচন কমিটির সভা তেইশ জনের উপস্থিতিতে সম্পন্ন হল।

চণ্ডীতলা-১ এরিয়ার শিয়াখালা জি.পি.’ তে প্রার্থীকে নিয়ে প্রচার পর্ব জনারণ্যে পরিনত হলো।

গুপ্তিপাড়া অঞ্চলে এই প্রথম সংগ্রহ
তাপস কুমার প্রামানিক (বাঁধাগাছি, গুপ্তিপাড়া, হুগলি)

আজ ১০ই এপ্রিল ভোরে প্রয়াত হয়েছেন।
সদস্যা বিজলী খাঁ-এর কাছে পরিজনেরা কর্ণিয়া সংগ্রহ করার অনুরোধ জানান।রাখী পত্রিকার প্রতিনিধিগণ তাদের বাসভবন থেকে মরণোত্তর চক্ষুদান যথাযথ ভাবে সম্পন্ন করেছেন।

সোমনাথ ঘোষঃ- চন্ডীতলা ১ এলাকার শিয়াখালায় গ্রামে গ্রামে প্রচারে দীপ্সিতা ধর ।
শেষে সন্ধ্যায় শিয়াখালা বাজারে রোড শো করেন।
মানুষের মধ্যে বিপুল উৎসাহ, উদ্দীপনা দেখা যায়।
বিশেষ করে মা বোনেরা রাস্তায় মোড়ে মোড়ে ফুল মালা,শাঁখ বাজিয়ে বরন, বাতাসা জল দেওয়া, সেলফি তোলার মধ্যে দিয়ে প্রার্থীকে বরন করে নিলেন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।