জেলা

নির্বাচণবিধি ,বৃষ্টি উপেক্ষা করে ব‌ইপ্রেমীদের ভীড় জলপাইগুড়ি ব‌ইমেলায়।


দীপশুভ্র সান্যাল:চিন্তন নিউজ: ১৬ই মার্চ:- চলে ষনপ্রকৃতি ও পরিস্থিতির মোকাবিলা করে এক সর্বাঙ্গীন সফল বইমেলার সাক্ষী থাকলো শহর জলপাইগুড়ি। নেতাজী সুভাষ চন্দ্র বসু’র ১২৫ জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত এই বইমেলা ৯থেকে ১৫ মার্চ, ৭দিন ধরে আয়জিত হলো এই শহরে। বইমেলা প্রাঙ্গণের নামকরণ করা হয়েছিলো আজাদহিন্দ প্রাঙ্গণ। নির্বাচনের ঘেরাটোপের নিষেধাজ্ঞা ও তিনদিন প্রবল বৃষ্টি এই বই উৎসবকে ব্যাহত করতে পারে নি। মোট ৩০হাজারের উপর বইপ্রেমী মানুষ বইমেলায় এসেছেন, এই সময়ের নিরিখে এ এক অভূতপূর্ব ঘটনা।

৩৩টি সংস্কতিক সংস্থা নাচে গানে আবৃত্তিতে মাতিয়ে রেখেছিলো এই কদিন। প্রতিদিন নেতাজীর নানা দিক নিয়ে আলোচনা ছিলো বইমেলার বিশেষ আকর্ষণ। দেবপ্রসাদ রায়, ধ্রুবজ্যোতি গাংগুলী, দীগন্ত চক্রবর্তী, রূপন সরকার, শুভ্র চট্টোপাধ্যায়, শুভময় সরকার প্রমুখের তথ্য সমৃদ্ধ আলোচনা প্রতিদিন শ্রোতাদের ঋদ্ধ করেছে।

মোট ৬২ টি টি স্টল ছিলো বইমেলায়। বিক্রি প্রত্যাশকে ছাপিয়ে গেছে বলে জানিয়েছেন বিভিন্ন প্রকাশক।
শণিবার প্রবল বর্ষণকে চ্যলেঞ্জ করে শহরের নৃত্যশিল্পীরা তাদের অনুষ্ঠান চালিয়ে যান মুক্ত প্রাঙ্গণে, এ এক অনন্য অভিজ্ঞতা। শেষদিন বইমেলা উপলক্ষে একটি স্মরকপত্রিকা প্রকাশিত হয়, প্রকাশ করেন জলপাইগুড়ি বইমেলার প্রথম সম্পাদক মনোজিত রায়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।