জেলা

হুগলি বার্তাঃ –


চিন্তন নিউজ:০৭/০২/২০২৪:- অর্পিতা ব্যানার্জীঃ- (ক)কোন্নগর ১৭নং ওয়ার্ডের ৬৬ নং বুথে জনসংযোগ ও অর্থ সংগ্রহের কাজ চলছে। কমরেড দোলা দে জানান ফেব্রুয়ারি ২ তারিখ থেকে বাড়ি বাড়ি জনসংযোগ ও অর্থ সংগ্রহের কাজ শুরু করেন তারা, এখনও পর্যন্ত সেই অঞ্চলের ১২০ টি বাড়ি জনসংযোগ করেন ও অর্থ সংগ্রহের কাজ করেন। প্রতিদিন দশজন কমরেড এই অর্থ সংগ্রহের কাজ করে চলেছেন , গতকাল উদ্বাস্তু অধ্যুষিত অঞ্চলেও তারা জনসংযোগের কাজে যান। এলাকার প্রায় প্রতিটি বাড়ি থেকেই বিপুল সাড়া পাচ্ছেন কমরেড বন্ধুরা। শুধু তাই নয় বর্তমান সরকারের দুর্নীতি ও নিজেদের অধিকার বঞ্চিত হবার যে কষ্ট কমরেড বন্ধুদের কাছে অভিযোগ জানাচ্ছেন ।

খ) কানাইপুর নপাড়া য় ফেব্রুয়ারির ৪ তারিখ থেকে ১৩ এবং ১৪ নং বুথে অর্থ সংগ্রহের কাজ ও জনসংযোগ চলছে। কমরেড দুলাল ভৌমিক জানান এখনও অবধি ৬০ টি বাড়িতে অর্থ সংগ্রহের কাজ হয়েছে, প্রতিদিন কমরেড বন্ধুরা এই জনসংযোগের কাজ করে চলেছেন। এলাকায় স্বতস্ফূর্ত ভাবে মানুষ সাড়া দিচ্ছেন।

গ)কানাইপুর নপাড়া য় ফেব্রুয়ারির ৪ তারিখ থেকে ১৩ এবং ১৪ নং বুথে অর্থ সংগ্রহের কাজ ও জনসংযোগ চলছে। কমরেড দুলাল ভৌমিক জানান এখনও অবধি ৬০ টি বাড়িতে অর্থ সংগ্রহের কাজ হয়েছে, প্রতিদিন কমরেড বন্ধুরা এই জনসংযোগের কাজ করে চলেছেন।

ঘ)কোন্নগর ১৭নং ওয়ার্ডের ৬৬ নং বুথে জনসংযোগ ও অর্থ সংগ্রহের কাজ চলছে। কমরেড দোলা দে জানান ফেব্রুয়ারি ২ তারিখ থেকে বাড়ি বাড়ি জনসংযোগ ও অর্থ সংগ্রহের কাজ শুরু করেন তারা, এখনও পর্যন্ত সেই অঞ্চলের ১২০ টি বাড়ি জনসংযোগ করেন ও অর্থ সংগ্রহের কাজ করেন। প্রতিদিন দশজন কমরেড এই অর্থ সংগ্রহের কাজ করে চলেছেন , গতকাল উদ্বাস্তু অধ্যুষিত অঞ্চলেও তারা জনসংযোগের কাজে যান। এলাকার প্রায় প্রতিটি বাড়ি থেকেই বিপুল সাড়া পাচ্ছেন কমরেড বন্ধুরা। শুধু তাই নয় বর্তমান সরকারের দুর্নীতি ও নিজেদের অধিকার বঞ্চিত হবার যে কষ্ট কমরেড বন্ধুদের কাছে অভিযোগ জানাচ্ছেন ।

পার্থ চ্যাটার্জীঃ-ক) ।চন্দননগর উত্তর দক্ষিণ এরিয়া কমিটির বিভিন্ন শাখায় প্রচার ও অর্থ সংগ্রহ চলছে।চন্দননগর উত্তর দক্ষিণ এরিয়া কমিটির বিভিন্ন শাখায় প্রচার ও অর্থ সংগ্রহ চলছে।

খ)ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) চন্দননগর উত্তর দক্ষিণ এরিয়া কমিটির বিভিন্ন এলাকায় প্রচার ও অর্থ সংগ্রহ অভিযান চলছে। উত্তর ১নং শাখায় ১৫টি বাড়িতে প্রচার হয়েছে। ১৭নং ওয়ার্ডে আজ পর্যন্ত ২০৫ টি বাড়িতে প্রচার হয়েছে অর্থ সংগ্রহ হয়েছে ৩০০০টাকা। ২নং শাখায় ৩০ টা বাড়িতে প্রচার হয়েছে। এছাড়া অন্যান্য শাখায় ও প্রচার অর্থ সংগ্রহ চলছে।

দেবারতি বাসুলীঃ-ক)কমরেড অমিত দে বলাগড় ১ন্্, এরিয়া কমিটির বেহুলা ১ন্্ শাখার পার্টি সদস্য। গতকাল ০৫/০২/২০২৪ সন্ধ্যা ৬টার সময় প্রয়াত হন।বয়স হয়েছিল ৫৮ বৎসর। শ্রমিক আন্দোলনের মধ্য দিয়ে ২০১৭সালে পার্টি সদস্য হন। কমরেড দে রেখে গেলেন স্ত্রী,এক কন্যা ও এক পুত্র। তিনি হকার্স স্্গঠন ও অন্যান্য গনস্্গঠনের কাজে নিজেকে নিয়োজিত রাখতেন। তার অকাল প্রয়াণে এলাকার সকলে শোকাহত। কমরেড অমিত দে এর প্রতি শ্রদ্ধা জ্ঞাপন ও পরিবার-পরিজনদের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি। কমরে ড অমিত দে লাল সালাম, কমরেড অমিত দে অমর রহে।

খ) পুরশুড়া উত্তর এরিয়া কমিটির পশ্চিম পাড়া শাখার তোকিপুরে জনসংযোগ ও গণঅর্থ সংগ্রহের কর্মসূচি চলছে।

গ)চণ্ডীতলা-১ এরিয়ার বিভিন্ন পয়েন্টে পুরোদমে গণ-সংগ্রহ ও গণ-সংযোগ যাত্রা চলছে। দুর্ণীতি-চুরি- সাম্প্রদায়িক বিভাজন -বেরোজগারি- নয়া শিক্ষানীতি- মূল্যবৃদ্ধি এসব প্রসঙ্গই উঠে এলো আজকের প্রচারে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।