জেলা

হুগলি বার্তাঃ –


চিন্তন নিউজ:০৪/০২/২০২৪:- গুরুদাস ব্যানার্জীঃ-হুগলী জেলা মিড ডে মিল কর্মী ইউনিয়ন চুঁচুড়া আঞ্চলিক কমিটির প্রথম সম্মেলন চুঁচুড়া পেয়ারা বাগান জি এস এফ পি স্কুলে অনুষ্ঠিত হলো । পতাকা উত্তোলন করেন জেলা মিড ডে মিল কর্মী ইউনিয়নের সম্পাদিকা কম্ সেবা সাহা । সম্মেলন উদ্বোধন করেন জেলা সম্পাদিকা সেবা সাহা । রিপোর্ট পেশ করেন আহ্বায়িকা সুজাতা বিশ্বাস । পাঁচ জন প্রতিনিধি রিপোর্ট এর উপর আলোচনা করেন । বারো মাসের ভাতা , সরকারি কর্মীর স্বীকৃতি , বাজার দরে অবিলম্বে ভাতা বৃদ্ধি, বেআইনী ছাঁটাই এর বিরুদ্ধে আলোচনা হয় । সম্মেলন কে অভিনন্দন জানিয়ে বক্তব্য রাখেন সি আই টি ইউ হুগলি জেলা সম্পাদকমন্ডলীর সদস্য গুরুদাস ব্যানার্জি । সম্মেলনে সি আই টি ইউ চুঁচুড়া আঞ্চলিক কমিটির নেতৃত্ব বিপ্লব রায়, সৌরভ গাঙ্গুলী উপস্থিত ছিলেন । ৮০ জন মিড ডে মিল কর্মী উপস্থিত ছিল । সম্মেলন থেকে সভানেত্রী মঙ্গলা বাগ , সম্পাদিকা সুজাতা বিশ্বাস , কোষাধ্যক্ষ স্বপ্না পাল কে নিয়ে ১৩ জনের কমিটি গঠিত হয় ।

দীপালী মন্ডলঃ- ক) সিঙ্গুর দক্ষিণ এরিয়া কমিটির নসিবপুর শাখা এলাকায় জনসংযোগ ও গণঅর্থ সংগ্রহের কর্মসূচি।

খ)সিঙ্গুর দক্ষিণ এরিয়া কমিটির বলরামবাটি শাখা এলাকায় জনসংযোগ ও গণঅর্থ সংগ্রহের কর্মসূচি। উপস্থিত ছিলেন এরিয়া কমিটির সম্পাদক অভিজিৎ সাঁতরা,শাখার পার্টি সদস্য পুলক চক্রবর্তী,পঞ্চায়েত সদস্য রুপান্বিতা দাস,সুকুমার রুইদাস।

পার্থ চ্যাটার্জীঃ-ভারতের কমিউনিস্ট পার্টি(মা) হুগলী জেলা কমিটির আহ্বানে চন্দননগর উত্তর দক্ষিণ এরিয়া কমিটির বিভিন্ন শাখায় প্রচার ও অর্থ সংগ্রহ অভিযান চলছে।
১নং শাখায় ২৩০টাকা, ২নং শাখায় ১৬০টাকা, ১৩ নং শাখায় ২৪০ টাকা, ১৬ নং শাখায় ২৩০ টাকা সংগ্ৰহ হয়েছে। অন্যান্য শাখায় ও প্রচার ও অর্থ সংগ্রহ হচ্ছে।

দেবারতি বাসুলীঃ-ক) ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) সিঙ্গুর উত্তর ও দক্ষিণ এরিয়া কমিটির উদ্যোগে বাণী সংঘ স্টেডিয়ামে লোকসভা নির্বাচন ও আমাদের কাজ বিষয়ে সাধারণ সভা। প্রধান বক্তা ছিলেন পার্টির রাজ্য কমিটির সদস্য সৃজন ভট্টাচার্য্য। এছাড়া বক্তব্য রাখেন জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য আব্দুল হাই,সভাপতিত্ব করেন জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য সৌমিত্র চ্যাটার্জী। উপস্থিত ছিলেন উত্তর ও দক্ষিণ এরিয়া কমিটির সম্পাদক শুভাশিস দাস ও অভিজিৎ সাঁতরা।

খ)ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) তারকেশ্বর ১ ও ২ এরিয়া কমিটির উদ্যোগে তারকেশ্বর বাবা সত্যনারায়ণ হিম ঘরে সাধারন সভা অনুষ্ঠিত হয়। আসন্ন লোকসভা নির্বাচন ও জনসংযোগ ও গণ অর্থ সংগ্রহ কর্মসূচী উপলক্ষে কর্মী সভা হয়।
বক্তব্য রাখেন – কমরেড দেবব্রত ঘোষ। স্নেহাশীস রায়। তন্ময় জানা। মন্টু ভৌমিক।
সভায় সভাপতিত্ব করেন মুকুল ঘোষ।

শুভদীপ দেঃ- শহর চুঁচুড়া বুকে টানা নয় বছর লিটল ম্যাগাজিন মেলা সংগঠিত করার ইতিহাস খুব কম জনই জানেন। মেলার পিছনের লড়াইকে জানেন যারা তারা জানেন এঁদের কোনও মামা দাদা কাকা নেই, পকেটে বিশাল টাকাও নেই,তবু জেদ আছে, প্রেম আছে,টান আছে। তাঁদের এই লড়াই কে আজ ফারাসডাঙা লিটল ম্যাগাজিন মেলা কমিটি বিশেষ সম্মান জানালো। চুঁচুড়া লিটল ম্যাগাজিন মেলা কমিটির পক্ষ থেকে শুভদীপ দে এই সম্মান নিলেও আরও কয়েকজন মানুষ এর সাথে জাপটে আছে।ধীমান,সন্দীপ ও সৌম্য। মূলত এই চার জন টানা নয় বছর মেলা করে যাবার পিলার। বাধা আছে,প্রতিকুলতা আছে,আর্থিক টান আছে।তবু বারবার এঁরা জিতে যান এঁদের দুচোখ জুড়ে স্বপ্ন আছে বলেই।

চৈতালি নন্দীঃ-পেনশনারস সমিতির হুগলি জেলা সম্মেলন 4/2/2024 তারিখে শাওডাফুলি, সুরেন্দ্রনাথ বিদ্যা নিকেতনে অনুষ্ঠিত হল। সকাল ১০টায় বর্নাঢ্য মিছিলের মাধ্যমে শুরু হয়। রক্ত পতাকা উত্তোলন করেন সমিতির সভাপতি কমঃ সুবল দাস,শহীদ বেদীতে মাল্যদান করেন ১২জন। সম্মেলনে ৩৪১জন মোট উপস্থিত ছিলেন। সভা থেকে তপন আমিন সভাপতি এবং অলকেশ ভট্টাচার্য সম্পাদক নির্বাচিত হয়েছেন । ৪২জন জেলাকমিটির সদস্য এবং ১৭ জনকে নিয়ে সম্পাদকমণ্ডলী গঠিত হয়।

সোমনাথ ঘোষঃ-পার্টির ডাকে আজ সকালে পূর্ব শিয়াখালায় বাড়ি বাড়ি গণসংগ্রহ ও জনসংযোগ কর্মসূচী চলছে।উপস্থিত ছিলেন কম রঘুনাথ ঘোষ কম সোমনাথ ঘোষ কম তপন ব্যানার্জী সহ অন্যান্যরা।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।