জেলা

হুগলি বার্তাঃ


চিন্তন নিউজ: ৩১/১২/২০২৩:- শঙ্খশুভ্র চক্রবর্তীঃ-আগামী রবিবার ৭ই জানুয়ারী যৌবনের ডাকে ব্রিগেড সমাবেশ উপলক্ষ্যে পার্টির যুব সংগঠন DYFI এর উদ্যোগে আজ দিগসুই শিবতলা থেকে সপ্তগ্ৰাম মিঠাপুকুর অবধি টোটো মাইকিং প্রচার করা হলো।

উপস্থিত ছিলেন অঞ্চলের যুব নেতৃত্ব কমরেড রাজীব মন্ডল কমরেড সৌমিত্র চ্যাটার্জী,কমরেড শঙ্খশুভ্র চক্রবর্তী, কমরেড শেখ সালাউদ্দিন সহ অন্যান্যরা।

সুদীপ্ত সরকারঃ-ক) ফুরফুরা হাই মাদ্রাসা নির্বাচনে প্রগতিশীল অভিভাবক মঞ্চের প্রার্থীরা ৬ – ০ ব্যবধানে তৃণমূল জোট প্রার্থীদের পরাস্ত করে জয়ী হয়েছে

পুলিশ প্রশাসন নিরপেক্ষ থাকলে শাসক দলের হাল কী হতে পারে তা আজ করে দেখালো ফুরফুরা হাই মাদ্রাসার ছাত্র ছাত্রীদের অভিভাবকবৃন্দ। প্রায় শতাব্দী প্রাচীন এই মাদ্রাসা ১৯২৬ সালে প্রতিষ্ঠা করেছিলেন বিশিষ্ট সমাজ সংস্কারক পীর হুজুর আবু বক্কর সিদ্দিকী । যিনি দাদা হুজুর নামেই জনমানসে পরিচিত। সেই মাদ্রাসার পরিচালন সমিতির অভিভাবক প্রতিনিধি নির্বাচন ছিল আজ। নির্বাচনে প্রগতিশীল মঞ্চের ৬ জন প্রার্থী ( সি পি আই এম সমর্থিত ৩জন ও আই এস এফ সমর্থিত ৩জন) জয়ী হয়েছেন।
আজকের নির্বাচনের ফলাফল বুঝিয়ে দিল কেন শাসক দল মাদ্রাসার নির্বাচনের দিন ঘোষণার পর অবৈধ ভাবে বিদায়ী পরিচালন সমিতিকে দিয়ে নির্বাচন স্থগিত করতে নোটিশ জারী করেছিল। বিদায়ী বোর্ডের ঐ নোটিশ কে চ্যালেঞ্জ করে কোলকাতা হাইকোর্টে মামলা দায়ের করা হয়। মহামান্য আদালতের নির্দেশে ও পর্যবেক্ষণে আজ নির্বাচন হয়।
কোলকাতা হাইকোর্টের নির্দেশে নির্বাচনের দিন ঘোষণার পর শাসক দল ফুরফুরার এক সমাজবিরোধী নেতার নেতৃত্বে মাদ্রাসার বোর্ডের দখল নিতে ঝাঁপিয়ে পড়ে। জাঙ্গীপাড়া ব্লকের সমস্ত অঞ্চল সভাপতি ও ব্লক নেতৃত্ব এই নির্বাচন নিয়ে ভোটারদের বাড়ি বাড়ি যেতে শুরু করেন। আজ নির্বাচনের দিনেও এনাদের সক্রিয় ভূমিকা পালন করতে দেখা যায়। কিন্ত ফুরফুরার ও পার্শ্ববর্তী এলাকার ছাত্র ছাত্রীদের অভিভাবকবৃন্দ আমাদের প্রগতিশীল মঞ্চের প্রার্থীদের উপর আস্থা রেখেই ভোট দিয়েছেন। পার্টির পক্ষ থেকে এই নির্বাচন পরিচালনার দায়িত্বপ্রাপ্ত এরিয়া কমিটির দুই নেতা সামশুল আরেফিন ও হরপ্রসাদ সিংহরায় সমস্ত অভিভাবকবৃন্দ, ফুরফুরার মানুষজন, পুলিশ প্রশাসন কে অভিনন্দন জানিয়েছেন। বিগত পঞ্চায়েত নির্বাচনের পর শাষক দলের নির্দেশে পুলিশ ফুরফুরার পীর সাহেবদের বাড়িতে ঢুকে যে অসভ্য আচরন করেছিল আজ সেই পাপস্খলন করলো। সারা বাংলা জুড়ে ফুরফুরা শরীফের সম্মান নষ্ট করার সমস্ত রকমের চক্রান্ত আজ ব্যর্থ করলেন এই এলাকার গণতন্ত্রপ্রিয় মানুষজন।
জাঙ্গীপাড়া এরিয়া কমিটির সম্পাদক সুদীপ্ত সরকার বলেন বিগত পঞ্চায়েত নির্বাচনে গণনাকেন্দ্রে পুলিশ ও প্রশাসনের সাহায্য নিয়ে বিরোধী দলের কর্মীদের মারধর করে গায়েব জোরে পঞ্চায়েত ও পঞ্চায়েত সমিতি দখল করেছিল শাসক দল। পুলিশ প্রশাসন তাদের কর্তব্যে অবিচল থাকলে নির্বাচনের ফলাফল কখনোই শাসক দলের অনুকূলে যাবে না, এটা প্রমাণিত সত্য। ফুরফুরার মাদ্রাসার ছাত্র ছাত্রীদের অভিভাবকবৃন্দ আমাদের উপর ভরসা রেখেছেন। এলাকার শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য কোনও রকম প্ররোচনায় পা না দিতে আবেদন জানিয়েছেন।

শুভেন্দু নন্দীঃ-পশ্চিমবঙ্গ রাজ্য সরকারী পেনশনার্স সমিতির আরামবাগ মহকুমা কমিটির ২১ তম( ত্রয়োদশ দ্বিবার্ষিক) মহকুমা সম্মেলন আজ ৩১/১২/২০২৩ আরামবাগ সমিতি ভবনে অনুষ্ঠিত হয়ে গেল। রক্ত পতাকা উত্তোলন করেন সংগঠনের সভাপতি কমরেড শুকদেব গোস্বামী । সম্মেলন উদ্বোধন করেন রাজ্য কো-অর্ডিনেশন কমিটি আরামবাগ মহাকুমা শাখার সভাপতি কমরেড দিপক ব্যানার্জী। উপস্থিত ছিলেন হুগলি জেলা পেনশনার্স সমিতির সম্পাদক অনিল মুখার্জি, সুষমা শীল, ১২ ই জুলাই কমিটি আরামবাগ মহকুমার যুগ্ম আহ্বায়ক কেনারাম সোম, রাজ্য কো-অর্ডিনেশন কমিটি আরামবাগ মহাকুমা শাখার সম্পাদক শুভম চক্রবর্ত্তী প্রমুখ।

সাংগঠনিক প্রতিবেদন উত্থাপন করেন যুগ্ম সম্পাদক কমরেড গোলক সাঁতরা।৭ টি ব্লক ইউনিট থেকে প্রতিনিধিরা আলোচনা করেন।

সম্মেলন থেকে সভাপতি, সম্পাদক এবং কোষাধ্যক্ষ নির্বাচিত হন যথাক্রমে ,শুকদেব গোস্বামী,নবকুমার সিং,স্বপন নায়েক। প্রায় ৭০ জন সদস্য আজকের এই সম্মেলনে উপস্থিত ছিলেন।

জয়দেব ঘোষঃ-বি,এস,পি, এস র(বঙ্গীয় সাক্ষরতা প্রসার সমিতি) উদ্যোগে কোন্ননগরে জেলা সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বিদ্যাসাগর বয়স্ক সাক্ষরতা কেন্দ্রের ও বিদ্যাসাগর শিশু শিক্ষা সহায়তা কেন্দ্র সহ বিভিন্ন আঞ্চলিক এলাকার পড়ুয়া দের অংশগ্ৰহনে উৎসাহ উদ্দীপনা ছিল চোখে পড়ার মত।

পার্থ চ্যাটার্জীঃ-৭ তারিখে ব্রিগেড চলুন এই আহ্বান কে সামনে রেখে আজ সভা হলো চন্দননগর উত্তর দক্ষিণ এরিয়া কমিটির ১ও২ নং শাখার উদ্যোগে হরিদ্রাডাঙ্গা গড়ের ধারণা স্থিত প্রগতি সংস্কৃতি পরিষদ ভবনে। সভায় সভাপতিত্ব করেন বর্ষীয়ান সদস্য কমরেড পার্থ চ্যাটার্জী। মূল বক্তব্য রাখেন এরিয়া কমিটির সম্পাদক কমরেড পিনাকী চক্রবর্তী। প্রায় ৪০জন কর্মী এই সভায় উপস্থিত ছিলেন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।