জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


চিন্তন নিউজ, কল্পনা গুপ্ত, ৯/৩/২৪ – বর্ধমান ডিস্ট্রিক্ট সিকিউরিটি এন্ড কো ওয়ার্কস মেন ইউনিয়ন, সি আই টি ইউ পূর্ব বর্ধমান জেলা কমিটির সাংগঠনিক কর্মশালা হয় মটর বিনয় ট্রাস্ট হাট শিমুলে। এই কর্মশালার উদ্বোধন করেন সি আই টি ইউ পূর্ব বর্ধমান জেলা কমিটির সভাপতি নজরুল ইসলাম। তিনি আগামী লোকসভা নির্বাচনের লড়াইয়ের প্রচারে শ্রমিকদের নামার আহবান জানান। কেন্দ্রের শ্রমিক বিরোধী আইন, ধর্মের ভিত্তিতে মানুষের বিভাজনের বিরুদ্ধে সোচ্চার হওয়ার কথা বলেন। এই ব্জেলার প্রায় ৯ লক্ষ অসংগঠিত শ্রমিককে লাল পতাকার তলায় সংগঠিত করার কথা বলেন। সভায় রিপোর্ট উত্থাপন করেন সিকিউরিটি ইউনিয়নের পূর্ব বর্ধমান জেলা কমিটির সাধারণ সম্পাদক ঘনশ্যাম সরকার। রিপোর্টের উপরে আলোচনা করেন রেনেসাঁ, হসপিটাল, বিভিন্ন শপিং মল সহ বিভিন্ন সেক্টরের কাজে যুক্ত সিকিউরিটি শ্রমিকরা। উপস্থিত ছিলেন সি আই টি ইউ পূর্ব বর্ধমান জেলার সম্পাদক মন্ডলীর অন্যতম সদস্য মুটিয়া মজদুর ইউনিয়নের রাজ্যের সাধারণ সম্পাদক অভিজিৎ চক্রবর্তী, সিকিউরিটি ইউনিয়নের রাজ্য সভাপতি দিলীপ দাস।

আগামী লোকসভা নির্বাচনে বামপন্থীদের পক্ষে মানুষের সমর্থনের আহ্বান জানিয়ে আজ সি পি আই (এম) বর্ধমান শহর ২ এরিয়া কমিটির উদ্যোগে নিলপুর বাজার হয়ে বটতলা থেকে বাগান এলাকার১২, ১৩ নম্বর ওয়ার্ডে মিছিল সংগঠিত হয়। মিছিলে পা মেলান সুদীপ্ত গুপ্ত, দীপঙ্কর দে, অনির্বাণ রায় চৌধুরী সহ অন্যান্য নেতৃত্ব।

লোকসভা নির্বাচনকে সামনে রেখে সিপিআই(এম)পূর্ব বর্ধমান জেলার ১ এরিয়া কমিটির নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত হলো মির্জাপুর গ্রামে। সভায় আলোচনা করেন পার্টি রাজ্য কমিটির সদস্য অমল হালদার। এছাড়া আলোচনা করেন পার্টি বর্ধমান সদর ১ এরিয়া কমিটির সম্পাদক মৃণাল কর্মকার। তারা বলেন মানুষকে বোঝাতে হবে যে বিজেপি -তৃণমূল কর্পোরেটদের স্বার্থে কাজ করে। এই দুটো পার্টি পরিচালিত হয় আরএসএসের দ্বারা। যা দেশের ধর্ম নিরপেক্ষতা গণতন্ত্রের সংবিধানের পক্ষে বিপদ। এই বিপদের বিরুদ্ধে মানুষকে ঐক্যবদ্ধ করে তুলতে হবে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।