রাজ্য

এ বি পি টি এ- র উদ্যোগে লাভায় চালু হলো হলিডে হোম।


দীপশুভ্র সান্যাল, জলপাইগুড়িচিন্তন নিউজ:১ জানুয়ারি,২০২৪:- নিখিলবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটির উদ্যোগে রাজ্যের একাধিক স্থানে শিক্ষক শিক্ষিকা ও তাদের পরিবারের সুবিধার কথা বিবেচনা করে হোম স্টেএর ব্যবস্থা করার উদ্যোগ নিয়েছেন। এই পরিকল্পনার প্রথম পদক্ষেপ হিসেবে লাভায় হলিডে হোম উদ্বোধন করেন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ধ্রুবশেখর মণ্ডল, কোষাধক্ষ কৃষ্ণেন্দু রায় চৌধুরীও সহ সভাপতি বিপ্লব ঝা। ধ্রুবশেখর মণ্ডল জানান আমাদের শিক্ষক শিক্ষিকা,তাদের পরিবারও আত্মীয় অভিভাবকেরা ১লা জানুয়ারি ২০২৪ সাল থেকে এই হলিডে হোম এ সুলভে থাকতে পারবেন লাভার পর দীঘা, লাটাগুড়ি সহ একাধিক স্থানে হলিডে হোম এর ব্যবস্থা করা হবে।

বিপ্লব ঝা জানান লাভা বাজার লাভা মনেস্ট্রি থেকে ২-৩ মিনিটের হাটা পথে এই হোম স্টেতে চারটি ঘর সংরক্ষিত থাকছে এ বি পি টি এর হলিডে হোম এর জন্য। লাভার হলিডে হোম এর উদ্বোধনে উপস্থিত ছিলেন জলপাইগুড়ি জেলা কমিটির নেতৃত্ব অসিত রক্ষিত, অনিরুদ্ধ সাহা, শ্রীময়ী মুন্সী প্রমুখ। হলিডে হোম উদ্বোধনের আগে জলপাইগুড়ি জেলার লাটাগুড়ি এলাকায় জলপাইগুড়ি জেলা কাউন্সিল সভা হয় এবং ” জাতীয় শিক্ষানীতি রূপায়ন মানেই সার্বজনীন শিক্ষার সর্বনাশ ” বিষয়ক আলোচনা সভা আহ্বান করা হয় নিখিল বঙ্গ প্রাথমিক শিক্ষা সমিতি জলপাইগুড়ি জেলা কমিটির পক্ষ থেকে, আলোচনা করেন সংগঠনের কেন্দীয় কমিটির কোষাধক্ষ কম. কৃষ্ণেন্দু রায় চৌধুরী।শিক্ষা ও জীবন জীবিকা সম্পর্কিত আন্দোলন সম্পর্কে আলোকপাত করবেন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ধ্রুবশেখর মণ্ডল।

লাটাগুড়ি এলাকার সাধারণ মানুষ ছাত্র ছাত্রী যুব শিক্ষা অনুরাগী সহ বিশিষ্ঠ মানুষের উপিস্থিতিতে প্রাণবন্ত অনুষ্ঠিত হয়, জলপাইগুড়ি জেলার ১২ জুলাই কমিটির অন্যতম যুগ্ম আহ্বায়ক বাণীব্রত সাহা,কৃষক আন্দোলনের অন্যতম নেতৃত্ব আশিস সরকারনিখিলবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতি জলপাইগুড়ি জেলা সম্পাদক বিপ্লব ঝা জেলা সম্পাদকমন্ডলীর নেতৃত্ব নীলাদ্রি অধিকারী, জয়দীপ রায়, অসিত রক্ষিত, বিশ্বজিৎ চক্রবর্তী প্রমুখ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।