জেলা

হুগলি বার্তাঃ –


চিন্তন নিউজ:২৭/১২/২০২৩:- জয়দেব ঘোষঃ- ক) সারা ভারতের ক্ষেতমজুর ইউনিয়নের উদ্যোগে ইটাচুনা খন্নান অঞ্চল কমিটির পক্ষ থেকে ডি ওয়াই এফ আহুত ৭ই ডিসেম্বর ব্রিগেড সমাবেশে প্রস্তুতিতে দেয়াল লিখন করছেন খেতমজুর আন্দোলনের কর্মীরা।

খ) আজ রাজবলহাট-১ অঞ্চল গণসংগঠন গুলির ডাকে ৭ই জানুয়ারী ব্রিগেড সমাবেশের সমর্থনে, স্মার্ট প্রিপেড মিটার বাতিলের দাবীতে, ১০০ দিনের কাজ চালুর দাবী সহ কেন্দ্র ও রাজ্য সরকারের জনবিরোধী নীতি এবং দূর্নীতির প্রতিবাদে পদযাত্রা অনুষ্ঠিত হল। রাজবলহাট উত্তর পাড়া থেকে শুরু করে তাঁতকলোনী, বাজার এলাকা ঘুরে কুমোরপাড়া হয়ে উত্তরপাড়াতে শেষ হয়। ৬টি বুথ ও তিন কিলোমিটার পথ পরিক্রমা করে সংক্ষিপ্ত পথসভায় বক্তব্য রাখেন কমরেড ফারুক আহমেদ লস্কর।

গ) বলাগড় থানার বাকুলিয়া ধোবাপাড়া অঞ্চলের তৎকালিন কুলিয়াপাড়া শাখার প্রাক্তন পার্টি সদস্য মৃত্যুঞ্জয় কোলে আজ ২৬/১২/২৩সন্ধ্যায় ৮৬ বৎসর বয়সে প্রয়াত হয়েছেন। তিন পুত্র, এককন্যা ও নাতিনাতনি রেখে গেছেন।ষাটের দশকের কৃষক আন্দোলনের একজন একনিষ্ঠ কর্মী ছিলেন। পরবর্তী সময়ে পার্টি সদস্য হন। কমরেড মৃত্যুঞ্জয় কোলে লাল সেলাম। কমরেড মৃত্যুঞ্জয় কোলে অমর রহে। পরিতোষ ঘোষ।

ঘ) আজ শ্রীরামপুর এবিটিএ ভবনে পশ্চিমবঙ্গ গণতান্ত্রিক লেখক শিল্পী সংঘ, হুগলী জেলা কমিটি আয়োজিত মঙ্গলবারের আসর বসেছিল। কবি, গল্পকার ও শ্রোতা মিলিয়ে মোট ২১জন উপস্থিত ছিলেন। অনেকগুলি ভালো কবিতা ও গল্প শোনার সুযোগ হল। সকলকে অভিনন্দন জানাই।

ঙ) আজ ২৭ ১২ ২০২৩ বুধবার সি আই টি ইউ গোঘাট থানা আইসিডিএস কর্মী সমিতি সম্মেলন অনুষ্ঠিত হয় গোঘাট পুরাতন জেলার অফিস মহাপ্রভু লজে সি আই টি ইউ হুগলি জেলার সাধারণ সম্পাদক তীর্থঙ্কর রায় আই সি ডি এস কর্মী সমিতির সম্পাদিকা রিয়া চৌধুরী কল্যাণী সাধুখা মায়া শর্মা জাকির হোসেন সহদেব সামুই দিব্যেন্দু ঘোষ সুফিয়া বেগম সুদর্শন ঘোষ সহ ১০০ জন উপস্থিত ছিলেন সম্মেলন থেকে চাঁদ মনি হেমরম সম্পাদিকা লক্ষ্মী মূর্মু সভাপতি কেয়া পাত্র কোষাধক্ষ্য নির্বাচিত হন মোট ২৭ জনের কমিটি গঠন হয়।

দেবারতি বাসুলীঃ-দিলাকাশ অঞ্চল গণসংগঠনসমূহের সমণ্বয় কমিটির ডাকে মাতো মোড় থেকে শুরু করে সুফি জঙ্গল, সাতগড়া, মথুরাবাটী ঘুরে জাফরানীতলা হয়ে ৬টি বুথ ও চার কি মি রাস্তা ঘুরে বোড়হল পার্টি অফিসে পদযাত্রা শেষ হয়। পদযাত্রার পর সংক্ষিপ্ত পথসভায় বক্তব্য রাখেন কমরেড মানস চ্যাটার্জী।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।