জেলা

হুগলি বার্তাঃ –


চিন্তন নিউজ:- জয়দেব ঘোষঃ-‘ক)অবিলম্বে কমরেড নিরাপদ সর্দার সহ সমস্ত নিরপরাধ মানুষকে মুক্তি দিতে হবে ’ এই দাবীতে আজকে উত্তরপাড়া থানার সামনে উত্তরপাড়া বিধানসভা এলাকার তিনটি এরিয়া কমিটির ডাকে বিক্ষোভ সভা অনুষ্ঠিত হয় । এই সভায় প্রায় দুই শতাধিক মানুষ উপস্থিত থেকে নিজেদের ক্ষোভ প্রকাশ করেন । প্রসঙ্গত গত কয়েক দিন ধরে সন্দেশখালীতে তৃণমূলের ন্যক্কারজনক ঘটনার প্রতিবাদে রাজ্যজুড়ে বামপন্থীদের নেতৃত্বে বিক্ষোভ চলছে । সন্দেশখালীতে পার্টির রাজ্য কমিটির সদস্য কমরেড নিরাপদ সর্দার ও আরো বেশকিছু সাধারণ মানুষ অন্যায় ভাবে গ্রেফতার করে পুলিশ । সেই ঘটনার প্রতিবাদে আজ রাজ্যব্যাপী বামফ্রন্টের ডাকে প্রতিটি থানার সামনে বিক্ষোভ কর্মসূচি পালন করা হয় । আজকের উত্তরপাড়া থানার সামনে ঐ কর্মসূচীতে সভাপতিত্ব করেন পার্টি হুগলী জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য কমরেড শ্রুতিনাথ প্রহরাজ । ঘটনার নিন্দা জানিয়ে ও সমস্ত নিরপরাধ মানুষকে মুক্তি দেওয়ার দাবী জানিয়ে বক্তব্য রাখেন কমরেড তপতী সরকার , শুভ্রা দাস , পারমিতা ঘোষ , আভাস গোস্বামী , রজত ব্যানার্জী , অর্ণব দাস ও জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য কমরেড অভিজিৎ চক্রবর্তী । ঘটনার প্রতিবাদে ও নিরাপদ সর্দার এর মুক্তির দাবিতে প্রায় একঘন্টা স্বতঃস্ফূর্ত পথ অবরোধে এলাকার বহু মানুষ সামিল হ’ন এবং আগামী দিনে আরও বৃহত্তর লড়াই আন্দোলনের শপথ নিয়ে কর্মসূচী শেষ হয় ।

খ) দাদপুর এরিয়া কমিটি উদ্যোগে দাদপুর থানার সামনে নিরাপদ সরদারের নিঃস্বার্থ মুক্তির দাবিতে বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়। বক্তব্য রাখেন হুগলি জেলা কমিটির সম্পাদ মন্ডলী সদস্য কমরেড মিন্টু বেরা এরিয়া কমিটির সম্পাদক কমরেড সৌমেন্দ্রনাথ ঘোষ থানা কৃষক সমিতির সম্পাদক কমরেড মহম্মদ মাহফুজ সভাপতিত্ব করেন কমরেড মজিদ মন্ডল।

শঙ্খশুভ্র চক্রবর্তীঃ-ক) সন্দেশখালির নক্কারজনক ঘটনার প্রতিবাদে এবং প্রাক্তন বিধায়ক ও রাজ্য কমিটির সদস্য কমরেড নিরাপদ সর্দারের গ্ৰেফতারের প্রতিবাদে মগরা থানার সামনে সিপিআইএম এর পক্ষ থেকে বিক্ষোভ কর্মসূচি পালন করা হলো।

খ) আজ মগরা দিগসুই সপ্তগ্রাম এরিয়া কমিটি ও বাঁশবেড়িয়া ত্রিবেণী চন্দ্রহাটি এরিয়া কমিটি যৌথ ভাবে মগরা শহীদ স্মৃতি ভবন থেকে মিছিল করে মগরা থানার সমনে বিক্ষোভ প্রতিবাদ সভা হয়, সন্দেশখালির মহিলাদের উপর পাশবিক অত্যাচার ও প্রাক্তন বাম বিধায়ক কমরেড নিরাপদ সর্দার সহ মিথ্যা মামলায় গ্রেপ্তার করা সকলকে নিঃশর্ত মুক্তির দাবিতে, বিক্ষোভ সভায় ব্যাক্তব্য রাখেন কমরেড শিবানী দাশগুপ্ত কমরেড গুরুপদ ঘোষ কমরেড সৈকত সোম।

রোহিত রায়ঃ- সন্দেশ খালির প্রক্তান বিধায়ক তথা পার্টির রাজ্য কমিটির নেতা কমরেড নিরাপদ সর্দার কে মুক্তির দাবি সহ সন্দেশ খালির মানুষের ওপর ঘটে চলা অত্যাচার এর বিরুদ্ধে শেখ সাজাহান সহ তার অনুগামী দের গ্রেফতার ও শাস্তির দাবিতে আজ ভদ্রেশ্বর থানায় বিক্ষোভ কর্মসূচি পালন হল।

সুদীপ্ত সরকারঃ-সন্দেশখালি ঘটনার প্রতিবাদে,
কমরেড নিরাপদ সর্দারের নিঃশর্ত মুক্তির দাবীতে আজ জাঙ্গীপাড়া এরিয়া কমিটির ডাকে জাঙ্গীপাড়া বাজারে মিছিল ও থানার গেটে বিক্ষোভ কর্মসূচী অনুষ্ঠিত হল। বিক্ষোভ সভায় বক্তব্য রাখেন পবিত্র সিংহরায়, প্রভাত ঘোষাল। সভাপতিত্ব করেন সুদীপ্ত সরকার।

পার্থ চ্যাটার্জীঃ-কমরেড নিরাপদ সরদারকে অন্যায় ভাবে গ্ৰেফতারের প্রতিবাদে এবং তার নিশর্ত মুক্তির দাবীতে আজ ১২ ফেব্রুয়ারি চন্দননগর বামফ্রন্টের ডাকে চন্দননগর থানা ঘেরাও কর্মসূচি গ্রহণ করা হয়। বাগবাজার মোড়ে সমবেত হয়ে প্রায় দুই শতাধিক মানুষ থানার সামনে উপস্থিত হন। বিভিন্ন বক্তা বক্তব্য রাখেন। আজকের সমাবেশ মহিলাদের উপস্থিত ছিল লক্ষনীয়।

ভাস্কর রায়ঃ- সন্দেশখালিতে যা ঘটছে, তা অভূতপূর্ব। সাধারণ খেটে খাওয়া গরীব মানুষ, বিশেষত মহিলারা এক জোট হয়ে তৃণমূলের গুন্ডাবাহিনীর বিরুদ্ধে প্রতিবাদ করছেন। তৃণমূলের সরকার সন্দেশখালিতে মধ্যযুগীয় বর্বরতা নামিয়ে এনেছে এই সময়। চুরি ,জোচ্চুরি লুটতরাজ ছিল, এখন মা-বোনেদের ইজ্জতে হাত পড়েছে। দলদাস পুলিশ অপরাধীদের না ধরে, নিরীহ গ্রামবাসীদের গ্রেফতার করছে। আমাদের পার্টির রাজ্য কমিটির সদস্য, প্রাক্তন বিধায়ক, ক্ষেতমজুর ইউনিয়নের রাজ্য সম্পাদক কমরেড নিরাপদ সর্দার কে গতকাল অন্যায় ভাবে পুলিশ গ্রেপ্তার করেছে। কমরেড নিরাপদ সর্দার এর নিঃশর্ত মুক্তির দাবিতে আজ খানাকুল-১ এরিয়া কমিটির পক্ষ থেকে খানাকুল থানা ঘেরাও কর্মসূচি।

অর্পিতা ব্যানার্জীঃ-ছাএ,যুব,মহিলা যৌথ উদ্যোগে কোতরং এ সন্দেশখালি কাণ্ডে দোষী ব্যক্তিদের গ্রেপ্তারের দাবিতে নন্দন কানন মোড় থেকে মিছিল শুরু করে ২ নং বাজার হয়ে ধারসা অন্চলে গিয়ে মিছিল শেষ হয়,মিছিল শেষে রাস্তা অবরোধ করা হয়।

দেবারতি বাসুলীঃ-পুড়শুড়া উত্তর এরিয়া কমিটি অন্তর্গত নিমডাঙ্গী গ্রামের জনসংযোগ ও গণর অর্থ সংগ্রহ চলছে।

গোপালনগর গ্রাম পঞ্চায়েত এলাকায় জনসংযোগ ও গণসংগ্রহ কর্মসূচী সিঙ্গুর উত্তর এরিয়া কমিটি।

সন্দেশখালির প্রাক্তন বিধায়ক ও রাজ্য কমিটির সদস্য কে গ্ৰেফতারের প্রতিবাদে বলাগড় থানা বিক্ষোভ কর্মসূচি পালন করে।বলাগড় ১ ও ২ নং এরিয়া কমিটির ডাকে।

আজ ১২,০২,২০২৪ তারিখ সিপিআই (এম ) নেতা কমরেড নিরাপদ সর্দার কে অন্যায় ভাবে গ্রেপ্তার এর প্রতিবাদে তারকেশ্বর থানা অবস্থান বিক্ষোভ চলছে।

তারকেশ্বর ১ ও ২ এরিয়া কমিটির উদ্যোগে সন্দেশখালিতে মহিলাদের উপর তৃণমূলের বর্বরোচিত আক্রমন ও সি পি আই (এম) নেতা কমরেড নিরাপদ সর্দার কে গ্রেপ্তার করার প্রতিবাদে তারকেশ্বর থানা ঘেরাও ও বিক্ষোভ অবস্হানের কর্মসূচী অনুষ্ঠিত হয়। বিক্ষোভ সভায় বক্তব্য রাখেন কমরেড স্নেহাশিস রায়, তন্ময় জানা, সুভাষ পাল,সুরজিৎ ঘোষ।

সন্দেশখালির প্রাক্তন বিধায়ক ও রাজ্য কমিটির সদস্য কে গ্ৰেফতারের প্রতিবাদে বলাগড় থানা বিক্ষোভ কর্মসূচি পালন করে।বলাগড় ১ ও ২ নং এরিয়া কমিটির ডাকে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।