জেলা

যোগ্য চাকরি হারাদের চাকরি ফিরিয়ে দেওয়ার দাবীতে শিল্পী, সাহিত্যিক,কবি, নাট্যকার ও বিভিন্ন অংশের মানুষের প্রতিবাদ জলপাইগুড়িতে।।


দীপশুভ্র সান্যাল: চিন্তন নিউজ:০৪/০৫/২০২৪:– শনিবার বিকেলে জলপাইগুড়ি শহরের ক্লাব রোডে গান্ধী মূর্তি র পাদদেশে  রাজ্যের ক্ষমতাসীন তৃণমূল পরিচালিত সরকারের সীমাহীন শিক্ষক নিয়োগ দুর্নীতির প্রতিবাদে নীরব প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়, জলপাইগুড়ি শহরের সামাজিক সংগঠন ” অভিমুখ ” এর উদ্যোগে ক্লাব রোড গান্ধী মূর্তির পাদদেশে। প্রতিবাদ কর্মসূচির শুরুতে মহাত্মাগান্ধীর মূর্তিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়, অভিমুখের পক্ষে উমেশ শর্মা, প্রশান্ত নাথ চৌধুরী পুষ্পার্ঘ্য নিবেদন করেন।

অভিমুখ এর পক্ষ থেকে বলা হয়  শিক্ষক নিয়োগ নিয়ে সরকারের যে অভাবনীয় দুর্নীতি তা এক লজ্জা। যোগ্য প্রার্থীদের যাতে অবিলম্বে চাকরি দেওয়া হয় তার জন্য এই ধরনের নীরব প্রতিবাদ একটা অন্য মাত্রা যোগ করেছে। জলপাইগুড়ি শহরের বিভিন্ন পেশার মানুষ, শিল্পী, সাহিত্যিক , কবি, নাট্যকার সকলে একত্রিত হন। হাতে পোস্টার নিয়ে যোগ্য প্রার্থীদের সমর্থনে এই জাতীয় কর্মসূচি দিকে দিকে ছড়িয়ে পড়বে বলে অভিমুখ এর পক্ষ থেকে আশা প্রকাশ করা হয়। জমায়েতে  যোগ্য চাকরি হারা রাও যোগ দেন। কোনো ধরনের প্রচার ছাড়াই বহু মানুষ প্রতিবাদে সামিল হন প্রতিবাদ কর্মসূচিতে। ন্যায্য চাকরির দাবীতে যোগ্য মেধাবীদের ১০০০ দিনের উপর রাজপথে যেভাবে অবস্থান বিক্ষোভ চলেছে, তার প্রতিও সহমর্মিতা জ্ঞাপন করা হয়। এই জমায়েত পথ চলতি মানুষের মধ্যে অদ্ভুত উন্মাদনা তৈরী করে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।