জেলা

হুগলি বার্তাঃ-


চিন্তন নিউজ:০২/১১/২০২৩:- অর্পিতা ব্যানার্জীঃ- আগামী ৭ ই জানুয়ারি ডিওয়াইএফ‌আই কোন্নগর পৌর ১১-১২ শাখার উদ্যোগ ইনসাফ যাত্রাকে সামনে রেখে আজকের দেয়াল লিখন করা হলো।

রঘুনাথ ঘোষঃ– প্যালেস্তানীয় জনগণের মাতৃভূমি রক্ষার সংগ্রামের সংহতিতে হুগলী জেলা কৃষক সমিতি’র নেতৃত্বে অন্যান্য বাম কৃষক সংগঠন ও গণসংগঠণ গুলির সহযোগিতায় ১ নভেম্বর,২০২৩ বুধবার বিকেলে হুগলীর সিঙ্গুর স্টেশন চত্বর( কার্গো সেন্টার) থেকে রতনপুর মোড় পর্য্যন্ত দৃপ্ত মিছিল সংঘটিত হয়। প্যালেস্তাইনে মার্কিন সাম্রাজ্যবাদের মদতপুষ্ট ইসরাইলের বর্বর আক্রমণ, দীর্ঘ দিনের জোট নিরপেক্ষ বৈদেশিক নীতি থেকে সরে এসে বর্তমান ভারত সরকারের উলঙ্গভাবে ইসরাইলকে সমর্থন, নিউজ ক্লিক সহ অন্যান্য সংবাদপত্রের উপর মোদী সরকারের নজিরবিহীন আক্রমণ ইত্যাদির প্রতিবাদে ও ঐ সংস্থার গ্রেপ্তার হওয়া সাংবাদিকদের অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবিতে, পশ্চিমবঙ্গ সরকারের বিদ্যুতের স্মার্ট মিটার বসানোর বিরোধীতা সহ কৃষক স্বার্থের অন্যান্য দাবীতে মিছিল শ্লোগান মুখরিত হয়ে ওঠে।মিছিলের শুরুতে ও শেষে অনুষ্ঠিত ২টি পথসভায় বক্তব্য রাখেন জেলা কৃষক সমিতির সভাপতি ভক্তরাম পান।

জয়দেব ঘোষঃ-আজ নিখিলবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতির (ABPTA) হুগলি জেলা কমিটির প্রাক্তন সভাপতি, পান্ডুয়া পঞ্চায়েত সমিতির প্রাক্তন সভাপতি তথা পাণ্ডুয়া সহ জেলার গণতান্ত্রিক আন্দোলনের প্রাক্তন নেতৃত্ব কমরেড কালীকৃঙ্কর দত্ত’র ১৯তম মৃত্যু দিবস। তাঁর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা এবং পরিবারের সকলকে সমবেদনা জানাই। সংগঠন অন্তপ্রাণ কালীকিঙ্কর দত্তর অসমাপ্ত কাজ সমাপ্ত করার অঙ্গীকারই হোক তার প্রতি প্রকৃত শ্রদ্ধা।

কমরেড জয়দেব ঘোষ এর খবরের ভিত্তিতে জানা গেছে যে স্মাট মিটার বাতিলের দাবিতে আজ ০২/১১/২৩ পুরশুড়া ব্লকের বিদ্যুৎ দপ্তরে ডেপুটেশন ও অবস্থান বিক্ষোভ হয় আজ।
ডেপুটেশনে প্রতিনিধিত্ব করেন কম অর্চনা মনডল, রামকৃষ্ণ মনডল,বিমল সিংরায়, অদ্বৈত সামন্ত। অবস্থান – বিক্ষোভে বক্তব্য রাখেন সন্দীপ সামন্ত ফারুক আহমেদ লস্কর সুব্রতা আদক শ্রীমন্ত কয়াল। সভাপতিত্ব করেন কম সুখেন্দু অধিকারী। সভার শেষে মিছিল হয়।সভাপতিমন্ডলী ছিলেন কম কাশীনাথ আদক, সমীরন মিত্র।

পার্থ চ্যাটার্জীঃ-“স্মার্ট মিটার বন্ধ করো” গ্রাহক ও কর্মচারীদের স্বার্থে কয়েকদিন ধরে চন্দননগরে প্রচারের পর সারা রাজ্যের সঙ্গে আজ বিদ্যুৎ দপ্তরের সামনে সি আই টি ইউ,এ আই কে এস,এ আই এ,ডব্লু,এ উদ্যোগে বিক্ষোভ সমাবেশ ও ডেপুটেশন দেওয়া হলো। এছাড়াও “স্মার্ট মিটার বন্ধ করো” গ্রাহক ও কর্মচারীদের স্বার্থে কয়েকদিন ধরে চন্দননগরে প্রচারের পর সারা রাজ্যের সঙ্গে আজ বিদ্যুৎ দপ্তরের সামনে সি আই টি ইউ,এ আই কে এস,এ আই এ,ডব্লু,এ উদ্যোগে বিক্ষোভ সমাবেশ ও ডেপুটেশন দেওয়া হলো। এছাড়াও কোন্নগর এরিয়া কমিটির উদ্যোগে স্মার্ট মিটারের প্রতিবাদে
নবগ্রাম ইলেকট্রিক সাপ্লাই অফিসের সামনে বিক্ষোভ কর্মসূচি।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।