জেলা

হুগলি বার্তাঃ-


চিন্তন নিউজ:২১/১০/২০২৩:- তরুণ চ্যাটার্জীঃ-ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) ডানলপ বাঁশবেড়িয়া চন্দ্রহাটী এরিয়া কমিটির উদ্যোগে গতকাল ১৯ অক্টোবর ত্রিবেণী মনসাতলায় এরিয়া অফিসের সামনে মার্কসীয় ও প্রগতিশীল সাহিত্য বিক্রয় কেন্দ্রের শুভ উদ্বোধন হয় । পুস্তক বিক্রয় কেন্দ্রের উদ্বোধন করেন ভারতের কমিউনিস্ট পার্টি( মার্কসবাদী )হুগলি জেলা কমিটির অন্যতম সদস্য কমরেড সৈকত শোঁ, এছাড়াও এরিয়ার নেতৃত্ব , শাখার নেতৃত্ব এবং কর্মী , সমর্থক উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন এরিয়া কমিটির সম্পাদক এবং হুগলি জেলা কমিটির অন্যতম সদস্য কমরেড অনির্বাণ সরকার।

সোমনাথ ঘোষঃ-৫৩ তম বর্ষ ধরে নিরবিচ্ছন্ন ভাবে চলা শিয়াখালার মার্কসিয় সাহিত্য বিক্রয় কেন্দ্র আজ সন্ধ্যায় উদ্বোধন হল। উদ্বোধন করে বক্তব্য রাখেন চন্ডীতলা ১ এরিয়া কমিটির সম্পাদক কমরেড সঞ্জয় ঘোষ । মার্কসীয় সাহিত্যের গুরুত্ব ব্যাখা করে বক্তব্য রাখেন কমরেড সোমনাথ ঘোষ ।সভাপতিত্ব করেন কমরেড রঘুনাথ ঘোষ । উপস্থিত কমরেড আশীষ চ্যাটার্জি, কমরেড শুভদ্বীপ রায়, কমরেড তপন ব্যানার্জী, কমরেড কিশোর ভট্টাচার্য্য, কমরেড লোকনাথ ঘোষসহ অন্যান্যরা ।

সুপর্না হালদারঃ-শারদীয়া চিরায়্ত মার্কসীয় বই বিপণন কেন্দ্র !! মহাষষ্ঠীর দিন আড়ম্বরপূর্ণ চুঁচুড়া কারবালা মোড় বই বিপণন কেন্দ্রের উদ্বোধন হয়ে গেলো । মহাষষ্ঠী থেকে মহানমমী পর্য্যন্ত বৈকাল ৫:৩০ মিনিট থেকে রাত্রি ১০:০০ পর্য্যন্ত চলবে । আপনাদের সকলের রইলো আমন্ত্রণ ও নিমন্ত্রণ ।

Op

চন্দন চক্রবর্তীঃ-শারদোৎসব উপলক্ষ্যে পার্টির মগরা-দিগসুই-সপ্তগ্ৰাম এরিয়া কমিটির উদ্যোগে মগরা নিমতলা মোড়ে মার্কসীয় সাহিত্য পুস্তক বিক্রয় কেন্দ্রের শুভ উদ্বোধন হলো আজ।উদ্বোধন করেন সপ্তগ্ৰাম বিধানসভার প্রাক্তন বিধায়ক এবং বিশিষ্ট শিক্ষাবিদ কমরেড আশুতোষ মুখোপাধ্যায়।নবমী অবধি এই বুক স্টল চলবে।

অশোক গাঙ্গুলিঃ-শারদীয়া উপলক্ষে ১৬ ও ১৭ নং ওয়ার্ডের প্রান্তিক মানুষদের হাতে বস্ত্র তুলে দেওয়া হলো এছাড়াও পৌর নিগম স্বাস্থ্য বিভাগের ব্যবস্থাপনায় ডেঙ্গু রোগ প্রতিরোধে সচেতনতা প্রচার কর্মসূচির অঙ্গ হিসেবে প্রচার গাড়ি ওয়ার্ডের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে ১৭ নং ওয়ার্ডের সমস্ত পাড়ার রাস্তায় ব্লিচিং পাউডার দেওয়া হয় । বস্ত্র দানে পৌর নিগমের পাশাপাশি ওয়ার্ডের কয়েকজন শুভানুধ্যায়ীদের সাহায্য সহযোগিতায় আমরা আপ্লুত। তাঁদের সকলের প্রতি আমরা কৃতজ্ঞতা জানাচ্ছি। এছাড়াও স্বাস্থ্য বিভাগের সাহায্যে ডেঙ্গু প্রতিরোধে কিছু মশারী মানুষের হাতে তুলে দেওয়া হয়।

রনজিৎ ঘোষঃ-ক) আজ ২১।১০।২৩ তারিখে CPI(M) এর গোঘাট ১নং এরিয়া কমিটির উদ্যোগে গোঘাট থানা বাস স্টপেজে মার্কসীয় সাহিত্য ও প্রগতিশীল পুস্তক পুস্তিকার সম্ভার নিয়ে শারদ বুক স্টল বেলা ৩ টা’ র সময় উদ্বোধন হল। এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কমরেড স্বপন মন্ডল। আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করলেন হুগলি জেলা সম্পাদক মন্ডলীর অন্যতম সদস্য কমরেড ভাস্কর রায়। উপস্থিত ছিলেন এরিয়া কমিটির সম্পাদক কমরেড মহঃ ইয়াসিন সহ এরিয়া কমিটির সদস্যবৃন্দ ও বিভিন্ন শাখা এলাকার কর্মী , সমর্থকরা। ২০১১ সালের পর গোঘাট থানা গোড়ায় নতুন কলেবরে শুরু হল CPI(M) এর বুক স্টল । শুরুতেই সাধারণ মানুষের উৎসাহ ও ভিড় ছিল চোখে পড়ার মতন। CPI(M) রাজ্য কমিটির নির্দেশে অভিনব উদ্যোগে বুক স্টলে একটি ড্রপবক্স রাখা আছে সেখানে সাধারণ মানুষ তাদের মতামত লিখে ড্রপবক্সের মধ্যে জমা করছেন।

রনজিৎ ঘোষঃ-খ)আজ 21/10/23তারিখ সি,পি,আই (এম)গোঘাট 2নং এরিয়া কমিটির উদ্যোগ এ কামারপুকুর লাহাবাজারে মার্কসবাদী সাহিত্য ও প্রগতিশীল পুস্তক পুস্তিকার সম্ভার নিয়ে শারদীয় বুক ষ্টল খোলা হল।সভাপতি তিলক ঘোষ, ঊদ্বোধক দেবকুমার চট্টোপাধ্যায়,উপস্থিত অভয় ঘোষ,সত্যসাধন ঘোষ,বিশ্বজিত মন্ডল সহ প্রায় 30 জন কামারপুকুর, পশ্চিম পাড়া,বদনগঞ্জ 1ও2,শ্যামবাজার,মান্দারন, বেঙ্গাই অঞ্চলের কর্মীবৃন্দ।উদ্বোধনে বর্তমান পরিস্থিতিতে এই সাহিত্য, পত্র,পত্রিকার উপযোগিতা সহ,আজকের বাচাতি দিবসের গুরুত্ব আলোচিত হয়।

দীপাঞ্জন মুখার্জীঃ- চুঁচুড়া এরিয়া কমিটির ১৪নং শাখার উদ্যোগে আজ থেকে শুরু হলো শারদীয়া মার্কসীয় সাহিত্য বিক্রয় কেন্দ্র।।
আজ প্রথম দিন। এছাড়াও ভারতের কমিউনিস্ট পার্টি মার্কসবাদী হুগলির চুঁচুড়া এরিয়া কমিটির কয়েকটি প্রগতিশীল ও মার্কসীয় বুক স্টল এর মধ্যে একটি আখন বাজার অঞ্চলে আজ উদ্বোধন হয়েছে । আগামী তিন দিন চলবে। চুঁচুড়া এরিয়া কমিটির ৬ নং শাখার পক্ষে থেকে আজ থেকে শুরু হলো শারদীয়া মার্কসীয় সাহিত্য বিক্রয় কেন্দ্র। সকল কে আহ্বান।

সুদীপ্ত সরকারঃ-শারদোৎসবের দিনগুলিতে মার্কসীয় সাহিত্য ও প্রগতিশীল পুস্তক বিক্রির লক্ষ্যে জাঙ্গীপাড়া এরিয়া কমিটির তিনটি স্হানে তিনটি বুক স্টল চালু হল। গতকাল রাজবলহাট-২ উত্তর শাখার উদ্যোগে নস্করডাঙ্গা পার্টি অফিস সংলগ্ন স্হানে বুক স্টলের উদ্বোধন করেন কমরেড শ্যামল রক্ষিত। আজ সকাল ৯টায় জাঙ্গীপাড়া ইউকো ব্যাঙ্কের সামনে এরিয়া কমিটির কেন্দ্রীয় বুক স্টলের উদ্বোধন করেন কমরেড বাহার আলি মল্লিক। বেলা ১০টায় কোতলপুর অঞ্চলের সিতাপুর হাটের কমরেড রঞ্জুলাল সিংহরায় ও নেপাল নন্দী ভবনে বুক স্টলের উদ্বোধন করেন কমরেড প্রভাত ঘোষাল। বুক স্টলগুলিতে এলাকার পার্টির কর্মী ও নেতৃত্ববৃন্দ উপস্থিত ছিলেন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।