জেলা

হুগলি বার্তাঃ –


চিন্তন নিউজ,: ০৩/১০/২০২৩:- সুব্রত দাশগুপ্ত হুগলি জেলার প্রায় নব্বই জন মহিলা কমরেড আজ পূর্বা এক্সপ্রেস এ দিল্লী র ওনা হলেন আগামী ৫ ই অক্টোবর মহিলা দের সংসদ ভবন অভিযান এ সামিল হতে । এই নব্ব ই জন মহিলা কমরেড দের মধ্যে বেশীরভাগ কমরেড ই বামপন্থী বন্ধুরা হুগলী জেলা গ্রুপের সদস্য।

জয়দেব ঘোষঃ-সংযুক্ত কিষাণ মোর্চার ডাকে ২০২১ সালের ৩রা অক্টোবর লখিমপুরের খেরীতে অজয় মিশ্র টেনির পুত্র আশীষ মিশ্র গাড়ি চাপা দিয়ে আন্দোলনরত কৃষকদের হত্যার ঘটনার বিচার চাইতে আজ জাঙ্গীপাড়া থানা কৃষক সমিতির উদ্যোগে রসপুর মোড়ে পথসভা অনুষ্ঠিত হল। প্রচন্ড বৃষ্টির মধ্যেই পথসভায় বক্তব্য রাখেন কমরেড পবিত্র সিংহরায়, তপন রায়। সভাপতিত্ব করেন কমরেড মুন্সী আব্দুস সাত্তার।

কমরেড জয়দেব ঘোষ আরও জানান যে উত্তর প্রদেশের লখিমপুরে কৃষক হত্যার প্রতিবাদে সংযুক্ত কৃষান মোর্চা ডাকে আজ ৩রা অক্টোবর দেশজুড়ে কালা দিবসের কর্মসূচী হিসাবে প্রাকৃতিক দূর্যোগের মধ্যেই পান্ডুয়া থানা কৃষক সভা উদ্যোগে বৈঁচি বাজারে কালা দিবস পালন করা হয়।সভাপতি কমরেড গোপাল হেমব্রম।বক্তব্য রাখেন কমরেড সৌরেন বসু,সুশান্ত চক্রবর্তী, সুকুমার সাধুখাঁ,অশোক দাস,পার্থ ঘোষ,গোপাল চন্দ্র সাধুখাঁ সহ প্রমুখ ব্যক্তিবর্গ।

দেবারতি বাসুলীঃ-উত্তর প্রদেশের লখিমপুরে কৃষক হত্যার প্রতিবাদে সংযুক্ত কৃষান মোর্চা ডাকে আজ ৩রা অক্টোবর দেশজুড়ে কালা দিবসের কর্মসূচী প্রাকৃতিক দূর্যোগের মধ্যেই তারকেশ্বরে পালিত হয়। তারকেশ্বর থানা কৃষক সভার কার্যালয় থেকে মিছিল করে জয়কৃষ্ণ বাজার হয়ে রামনগর বিদ্যাসাগর রাস্তার চৌমাথায় কৃষকের চরম শত্রু প্রধান মন্রী নরেন্দ্র মোদীর ও কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রর কুশপুত্তলিকা পোড়ানো হয়। এই কর্মসূচীতে কৃষক সভার জেলা সম্পাদক কমরেড স্নেহাশীষ রায়,তন্ময় জানা,মন্টু ভৌমিক,অরুণ ঘোষ সহ কৃষক,মজুর,যুব সংগঠনের নেতৃত্ব ও সমর্থক দরদী উপস্থিত ছিলেন।


কমরেড দেবারতি বাসুলী র খবর অনুযায়ী জানা গেছে যে
DYFI সিঙ্গুর দক্ষিণ লোকাল কমিটি ও SFI সিঙ্গুর দক্ষিণ লোকাল কমিটির উদ্যোগে বারুইপাড়া রাখাল বিদ্যাপীঠ ও আভরনময়ী বালিকা বিদ্যালয় এ ছাত্রছাত্রীদের নিরাপত্তা ব্যবস্থা সহ বিভিন্ন ইস্যুতে প্রতিনিধিত্বমূলক ডেপুটেশন দেওয়া হলো।

গুরুদাস ব্যানার্জীঃ-২০২১ সালে উত্তরপ্রদেশের লখিমপুর জেলার খেরিতে তিন দফা দাবিতে আন্দোলনরত কৃষকদের উপরে কেন্দ্রীয় সরকারের প্রতিমন্ত্রী অজয় মিশ্র টেনির পুত্র আশিস মিশ্র গাড়ি নিয়ে চাপা দিয়ে চারজন কৃষক কে হত্যা করে । একজন সাংবাদিক ও মৃত্যু হয় । এই ঘটনায় মূল অভিযুক্ত মন্ত্রীর ছেলে অজয় মিশ্রকে সুপ্রিম কোর্ট থেকে বেল দিয়েছে । অবিলম্বে এই বিচার শেষ করে দোষী ব্যক্তিদের শাস্তির ব্যবস্থা করতে হবে । CITU , AIKS র পক্ষ থেকে ৩র অক্টোবর সারা দেশে কালা দিবস ঘোষণা করেছে , প্রতিবাদ কর্মসূচির ডাক দিয়েছে । CITU , CWFI হুগলি সমন্বয় কমিটির পক্ষ থেকে আজ কেওটা টায়ার বাগান বটতলা থেকে হুগলী বালির মোড় অবধি মশাল মিছিল হয় । শতাধিক শ্রমিক মিছিলে অংশগ্রহণ করে। এই মিছিলে নেতৃত্ব দিয়েছেন গুরুদাস ব্যানার্জি , সেবা সাহা , প্রাণকৃষ্ণ প্রামাণিক , শিবাজী মিত্র সহ অন্যান্য নেতৃবৃন্দ । মিছিল শেষে CITU নেতা গুরুদাস ব্যানার্জি , শিবাজী মিত্র সংক্ষিপ্ত বক্তব্য রাখেন ।

অর্পিতা ব্যানার্জীঃ-উত্তর প্রদেশের লখিমপুরে কৃষক হত্যার প্রতিবাদে সংযুক্ত কৃষান মোর্চা ডাকে আজ ৩রা অক্টোবর দেশজুড়ে কালা দিবসের কর্মসূচী হিসাবে প্রাকৃতিক দূর্যোগের মধ্যেই সিঙ্গুর রতনপুর আলুর মোড়ে বিক্ষোভ সভা ও কৃষকের চরম শত্রু প্রধান মন্রী নরেন্দ্র মোদীও কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্র টেনির কুশপুত্তলিকা পোড়ানো হয়। এই কর্মসূচীতে বক্তব্য রাখেন সিঙ্গুর থানা কৃষক সভার সম্পাদক কমরেড দেবাশিস চ্যাটার্জী,জেলা কাউন্সিল সদস্য কম অভিজিৎ সাঁতরা, থানা কৃষক সম্পাদকমণ্ডলীর সদস্য কম অনল নাগ।সহ কৃষক,মাজুর যুব সংগঠনের নেতৃত্ব ও সমর্থক দরদী উপস্হিত ছিলেন। সভাপতিত্ব করে বক্তব্য রাখেন থানা কৃষক সভার সভাপতি কম সুকুমার সামন্ত।

ঐক্যতান দাশগুপ্তঃ-পশ্চিমবঙ্গ রিক্সা ও ভ্যানচালক ফেডারেশনের ৩য় রাজ্য সম্মেলনে হুগলী জেলার প্রতিনিধি হিসেবে আলোচনা করছেন রিক্সা শ্রমিক কমরেড গণেশ পাসোয়ান।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।